BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মুক্তির দিনই ১৩৪ কোটি টাকার ব্যবসা, কেমন হল ‘কেজিএফ চ্যাপ্টার ২’, পড়ুন রিভিউ

Published by: Suparna Majumder |    Posted: April 15, 2022 9:18 pm|    Updated: April 15, 2022 9:19 pm

Here is the review of KGF Chapter 2 | Sangbad Pratidin

সুপর্ণা মজুমদার: বলিউডের ঘাড়ের উপর নিঃশ্বাস ফেলছে দক্ষিণী ছবিগুলি। ‘বাহুবলী’ পর্ব থেকেই জোয়ারের আঁচ টের পাওয়া গিয়েছিল। ইতিমধ্যেই হাজার কোটির বেশি ব্যবসা করে ফেলেছে ‘RRR’। এবার বক্স অফিসে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ (KGF Chapter 2) ছবির সুনামির আভাস বেশ ভালভাবেই টের পাওয়া যাচ্ছে। মুক্তির দিনই ১৩৪.৫০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে ছবিটি। 

KGF Chapter 2 Review

সিনেমা নিয়ে লেখার আগে সিনেমা হলের অভিজ্ঞতা কিছুটা বলে নেওয়া প্রয়োজন। রিভিউ লেখার সুবাদে সকালের শো দেখার অভ্যাস বরাবরের। সাধারণত সেই সময় ১০ কিংবা ১৫ জন দর্শকের (বিশেষ করে এই করোনা পরিস্থিতিতে) দেখা মেলে। কোনও দিন তার থেকে কম দর্শকও প্রেক্ষাগৃহে থাকেন। তবে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ দেখার অভিজ্ঞতা ভিন্ন।  প্রায় পুরো সিনেমা হলই ভরতি হয়ে গিয়েছিল দক্ষিণী সিনেমা দেখার জন্য। এ অভিজ্ঞতা সত্যিই নতুন।

KGF Chapter 2 Review 1

এবার সিনেমার কথায় আসা যাক। যাঁরা অ্যাকশন সিনেমা দেখতে ভালবাসেন, তাঁদের জন্যই তৈরি পরিচালক প্রশান্ত নীলের এ সিনেমা। কন্নড় সিনেমার সুপারস্টার নবীন কুমার গৌড়া ওরফে যশ (Yash)। ‘বাহুবলী’র প্রভাস, ‘RRR’-এর রামচরণ কিংবা জুনিয়র এনটিআরের থেকে কোনও অংশে কম যান না তিনি। তাঁর অভিনীত রকির চরিত্রের সঙ্গে ‘কেজিএফ চ্যাপ্টার ১’ ছবিতেই দর্শকদের পরিচয় হয়েছিল। 

[আরও পড়ুন: সাত নয়, চার পাকে বাঁধা পড়েছেন রণবীর-আলিয়া, জানেন কেন?]

গরুড়াকে মারার পর কেজিএফ ওরফে কোলার গোল্ড ফিল্ডের অধিকার নিয়ে ফেলেছে রকি। এতে ব্যবসার বাকি পার্টনাররা মোটেও খুশি নয়। তাতে অবশ্য কিছু এসে যায় না রকির। সোনার খনির সাম্রাজ্যে তার আধিপত্য বাড়তেই থাকে। নতুন সোনার খনিরও সন্ধান পায় সে।সোনার এই সাম্রাজ্যের অধিকার পেতেই আসে অধীরা (সঞ্জয় দত্ত) । এদিকে রকির সাম্রাজ্য ধ্বংস করতে মরিয়া দেশের প্রধানমন্ত্রী রমিকা সেনও (রবিনা ট্যান্ডন)। বাকি কাহিনি চেনা ছন্দে এগোলেও প্রতি পদে টুইস্ট অ্যান্ড টার্ন অক্ষত রেখেছেন পরিচালক। যশের অভিনয়ে শক্তির আস্ফালন বেশ ভালভাবেই দেখা গিয়েছে। ‘খলনায়ক’ হিসেবে সঞ্জয় দত্ত (Sanjay Dutta) বরাবরই নিজের সেরাটা দিয়ে থাকেন। এক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি। রবিনা ট্যান্ডন (Raveena Tandon ) নিজের চরিত্র চাহিদা মেনে অভিনয় করেছেন।   

KGF Chapter 2 Review 3

শুধুমাত্র অ্যাকশনের জন্যই এ ছবি দেখা যায়। তবে হ্যাঁ, কয়েকশো কালাশনিকভ অ্যাসল্ট রাইফেলের সামনে বুক চিতিয়ে দাঁড়িয়ে কীভাবে অধীরা বেঁচে যেতে পারে, সে প্রশ্ন করা বৃথা। বাস্তবের যুক্তিগুলিকে দূরে সরিয়েই এ ছবি দেখা উচিত। গোটা ছবিতে একটা ভিন্ন সিনেম্যাটিক টোন ব্যবহার করেছেন সিনেম্যাটোগ্রাফার ভুবন গৌড়া। তাতে সুবিধাও রয়েছে। একটি দৃশ্যে যেভাবে ব্ল্যাক কাট ব্যবহার করে অ্যাকশনের দৃশ্য দেখানো হয়েছে, তা সত্যিই মুগ্ধ করে। কিছু জায়গায় জর্জ মিলারের ‘ম্যাড ম্যাক্স’ সিনেমার সিরিজের প্রভাবও দেখা গিয়েছে।

KGF

তবে একটি কথা বলতেই হয়, লার্জার দ্যান লাইফ সিনেমা তৈরি করাতে দাক্ষিণাত্যের জুড়ি মেলা ভার। এই ভিন্ন মেজাজই ক্রমে বলিউডের বিপদ হয়ে উঠছে। প্যান ইন্ডিয়া সিনেমার যে নতুন ঢেউ সারা দেশ জুড়ে শুরু হয়েছে, তা অদূর ভবিষ্যতে আরও উঁচু হবে বলেই মনে হচ্ছে। গোটা ভারতীয় সিনেমার ক্ষেত্রে এক নতুন অধ্যায় শুরু হতেই পারে। ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার রকির ভাষায় যদি বলতে হয়, তাহলে বলিউডের ‘গ্যাংস্টার’দের ছাপিয়ে যাচ্ছে দক্ষিণী সিনেমার ‘মনস্টার’রা। 

সিনেমা – কেজিএফ চ্যাপ্টার ২
অভিনয়ে – যশ, সঞ্জয় দত্ত, রবিনা ট্যান্ডন, সুনিধি শেট্টি, প্রকাশ রাজ
পরিচালনায় – প্রশান্ত নীল

[আরও পড়ুন: ‘আয় খুকু আয়’ ছবির টিজারে বাবা-মেয়ের গল্প ফুটিয়ে তুললেন প্রসেনজিৎ-দিতিপ্রিয়া

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে