BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Squad Review: অ্যাকশন থ্রিলার ‘স্কোয়াড’ ছবি দিয়ে বলিউডে পা, নজর কাড়তে পারলেন ড্যানির ছেলে রিনজিং?

Published by: Suparna Majumder |    Posted: November 12, 2021 6:12 pm|    Updated: January 20, 2022 11:54 pm

Here is the review of Rinzing Denzongpa starrer film Squad | Sangbad Pratidin

সুপর্ণা মজুমদার: অভিনয় জগতে ড্যানি ডেনজংপার ছেলে। জমজমাট অ্যাকশন থ্রিলারে নায়ক রিনজিং ডেনজংপা (Rinzing Denzongpa)। এই আশা নিয়েই Zee5 প্ল্যাটফর্মে ‘স্কোয়াড’ (Squad Film) সিনেমাটি দেখতে বসা।  ২ ঘণ্টা ৪ মিনিটে যে অভিজ্ঞতা হল, তা অবশ্যই লেখা প্রয়োজন।

প্রথমেই একটু গল্প বলা যাক। স্পেশ্যাল ফোর্সের কমান্ডো ভীম (রিনজিং)।  হাই প্রোফাইল এক মিশনের দায়িত্ব দেওয়া হয় তাঁকে ও তাঁর টিমকে। মিমি নামের এক শিশুকে বাঁচাতে হবে। মিমি আবার সাধারণ শিশু নয়। বিজ্ঞানের বিশেষ পরীক্ষার ফলে তৈরি হাইব্রিড হিউম্যান। যে শত্রুদের হাতে পড়লেই বিপত্তি। মিমিকে বাঁচিয়েই নিরাপদ স্থানে পৌঁছে দিতে হবে ভীম ও তাঁর টিমকে। ভীমের এই টিমেই রয়েছে নায়িকা আরিয়া (মালবিকা রাজ)।

 

[আরও পড়ুন: ফের শহরে ভয়াবহ অগ্নিকাণ্ড, তপসিয়ার বাসস্ট্যান্ডের কাছে আগুন লাগায় ছড়াল তীব্র চাঞ্চল্য]

সিনেমার ক্ষেত্রে গল্প কাল্পনিক হতেই পারে তবে তা যথাযথভাবে পরিবেশন করলে অবশ্যই দেখতে ভাল লাগে। ‘স্কোয়াড’ ছবির ক্ষেত্রে তা কোনওভাবেই করতে পারেননি পরিচালক, প্রযোজক তথা অন্যতম চিত্রনাট্যকার নীলেশ সহায়। প্রথম থেকেই এ ছবি বিরক্তির সৃষ্টি করে। নায়ক হিসেবে রিনজিং প্রথম ছবিতে প্রত্যাশা পূরণ করতে পারলেন না। একজন অভিনেতার অন্যতম প্রধান অস্ত্র তাঁর মুখের অভিব্যক্তি। যা ড্যানি ডেনজংপার ছেলের প্রায় নেই বললেই চলে।  অ্যাকশনের দৃশ্যগুলিও তেমন মনঃপুত হয়নি। কিছু জায়গায় ভিডিও গেমের ব্যর্থ অনুকরণ মনে হয়েছে।

Squad Movie

রিনজিংয়ের বিপরীতে এ ছবিতে নায়িকা মালবিকা রাজ। করণ জোহর (Karan Johar) পরিচালিত ‘কভি খুশি কভি গম’ সিনেমায় করিনা কাপুর অভিনীত ‘পু’  চরিত্রের ছোটবেলার ভূমিকায় দেখা গিয়েছিল মালবিকাকে। এই প্রথম নায়িকা হিসেবে সিনেমা জগতে পা রাখলেন। তাঁর অভিনয়ও বেশ দুর্বল। কয়েকটি জায়গায় অযথা গানের ছন্দে নেচে ওঠা ছাড়া বিশেষ কোনও কাজ নেই। নন্দিনী রাজপুতের চরিত্রে অভিনয় করেছেন পূজা বাতরা। এত বছর পর ইন্ডাস্ট্রিতে কামব্যাক করেও অভিনেত্রীর অভিনয় ক্ষমতায় বিশেষ তফাত নেই। মোটের উপর সপ্তাহান্তে এ সিনেমা দেখার জন্য ২ ঘণ্টা ৪ মিনিট সময় খরচ না করাটাই বাঞ্ছনীয়। অন্তত দর্শক হিসেবে এমনটাই মত এই প্রতিবেদকের। বাকিটা ছেড়ে দিলাম আপনাদের উপরেই। 

  • ছবি – স্কোয়াড
  • অভিনয়ে – রিনজিং ডেনজংপা, মালভিকা রাজ, পূজা বাতরা, মোহন কাপুর
  • পরিচালনা – নীলেশ সহায়

[আরও পড়ুন: ফের শহরে অ্যাপ ক্যাবের দৌরাত্ম্য, গাড়ির চালকের হাতে নিগ্রহের শিকার মহিলা সংবাদকর্মী

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে