BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Human Series Review: ভাল-মন্দের লড়াইয়ে মুখোমুখি শেফালি ও কীর্তি, কে বাজিমাত করলেন ‘হিউম্যান’ সিরিজে?

Published by: Suparna Majumder |    Posted: January 15, 2022 4:36 pm|    Updated: January 20, 2022 5:45 pm

Human Review: Shefali Shah are Kirti Kulhari thrilling in Disney+ Hotstar series | Sangbad Pratidin

সুপর্ণা মজুমদার: ‘হিউম্যান’ (Human Series)। রক্তমাংসে গড়ে এক শরীর, যাকে নিয়ন্ত্রণ করে মন। এই মন বড্ড জটিল। কখন যে কাকে কী করতে বাধ্য করে, কেউ জানে না। মনের এই জটিল কাহিনি নিয়ে তৈরি ডিজনি প্লাস হটস্টারের (Disney+ Hotstar) নতুন সিরিজ। যাতে ডাক্তারদের জগতের ক্ষমতা দখলের লড়াই থেকে শুরু করে ওষুধের কারবারের অন্ধকার দিক তুলে ধরা হয়েছে। 

সিনেমা হোক বা সিরিজ। এমন জটিল গল্পে কাস্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই কাজটি ভালভাবেই করেছেন পরিচালক বিপুল অমৃতলাল শাহ (অন্যতম প্রযোজকও) এবং মোজেজ সিং। একেবারে দাবার খেলার মতো সাজানো হয়েছে সিরিজের গল্প। যেখানে দুই ‘বেগম’ গৌরী নাথ (শেফালি শাহ) এবং সায়রা (কীর্তি কুলহারি)। এদের দু’জনকে কেন্দ্র করেই আবর্তিত হয়েছে গল্প।

গৌরী নাথ দেশের অন্যতম প্রথিতযশা নিউরো সার্জন। তাঁর হাসপাতাল মন্থনের হৃদরোগ বিভাগের চিকিৎসক আসে সায়রা। ভোপালের বাসিন্দা সায়রা আট বছর বাদে বাড়িতে ফিরেছে। স্বামী নীল (ইন্দ্রনীল সেনগুপ্ত) থাকে বিদেশে। বাবার (অবসরপ্রাপ্ত কম্পাউন্ডার) কাছে চিকিৎসার জন্য আসা এক মহিলার স্বামীর মৃত্যুর খোঁজখবর করতে গিয়েই ওষুধের কারবারের অন্ধকার জগতের আভাস পায় সে। অনৈতিক ওষুধের ট্রায়ালের সঙ্গেই আবার যুক্ত গৌরী। তাঁর জীবনেরও একাধিক অন্ধকার দিক রয়েছে। রহস্যের এই অন্ধকার ভেদ করে সায়রা কি পারবে গৌরীর আসল রূপ সকলের সামনে নিয়ে আসতে? সে প্রশ্নের উত্তর জানতে গেলে ৪৫ মিনিট করে সিরিজের ১০টি এপিসোড দেখতে হবে। 

[আরও পড়ুন: তৈরি হচ্ছে কপিল শর্মার বায়োপিক, নিজেই অভিনয় করবেন জনপ্রিয় কমেডিয়ান!]

গৌরী ও সায়রার পাশাপাশি মঙ্গুর মতো সাধারণ মানুষের কাহিনিও এ সিরিজে দেখানো হয়েছে। প্লট-সাব প্লটে সাজানো ১০টি এপিসোড। ভোপালের গ্যাস দুর্ঘটনার প্রভাবও এ কাহিনিতে দেখানো হয়েছে। পাশাপাশি রয়েছে রক্তমাংসের কিছু চরিত্র। যাঁদের ভাল-মন্দের নির্দিষ্ট ভাগে বিভক্ত করা যায় না। সিরিজের দুই সম্পদ শেফালি শাহ (Shefali Shah) এবং কীর্তি কুলহারি (Kirti Kulhari)। দুই ভিন্ন ধাতের অভিনেত্রী গল্পকে ধরে রেখেছেন। ‘মর্দানি ২’ সিনেমার পর বিশাল জেঠওয়ার অভিনয় দেখে ভাল লাগল। মোহন আগাসে, আদিত্য শ্রীবাস্তব, আসিফ খানের নিজেদের ভূমিকা পালন করেছেন মাত্র।

তবে রাম কাপুর ও সীমা বিশ্বাসের চরিত্র আরও একটু গুরুত্ব পেলে ভাল হত। দু’জনেই পাওয়ারহাউস পারফরমার। তা যেন ব্যবহারই করলেন না পরিচালক। গৌরী ও সায়রা সমকামী দৃশ্যগুলিও একটু সাজানো মনে হয়েছে। কোথাও কোথাও গল্পের দৈর্ঘ একটু বেশিই লেগেছে। তবে মোটের উপর ডিজনি প্লাস হটস্টারের এ সিরিজ একবার দেখা যেতেই পারে।

  • সিরিজ- হিউম্যান
  • অভিনয়ে – শেফালি শাহ, কীর্তি কুলহারি, বিশাল জেঠওয়া, রাম কাপুর, সীমা বিশ্বাস, মোহন আগাসে, আদিত্য শ্রীবাস্তব, আসিফ খান, ইন্দ্রনীল সেনগুপ্ত। 
  • পরিচালনায়: বিপুল অমৃতলাল শাহ, মোজেজ সিং

[আরও পড়ুন: ১০ মাস আগেই বিয়ে করেছিলেন রেলকর্মী, ট্রেন দুর্ঘটনা কাড়ল প্রাণ, পরিবারের পাশে অগ্নিমিত্রা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে