Advertisement
Advertisement
Scoop Review

Scoop Review: ফিরল জ্যোতির্ময় দে খুনের স্মৃতি, ‘স্কুপ’ সিরিজে নজর কাড়লেন করিশ্মা-প্রসেনজিৎ

২০১১ সালের এই ঘটনায় গ্রেপ্তার করা হয়েছিল সাংবাদিক জিগনা ভোরাকে।

Karishma Tanna and Prosenjit Chatterjee starrer Scoop is powerful tale of crime and Journalism | Sangbad Pratidin
Published by: Suparna Majumder
  • Posted:June 5, 2023 3:51 pm
  • Updated:June 5, 2023 3:55 pm

সুপর্ণা মজুমদার: সত্য ঘটনা সত্যনিষ্ঠার সঙ্গে দেখানো বেশ কঠিন। তা বেশ ভালভাবেই করে চলেছেন পরিচালক হনসল মেহতা। ‘শহিদ’, ‘সিটি লাইটস’, ‘আলি গড়’, ‘ওমের্তা’র মতো সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন তিনি। এবার দিলেন ওয়েব সিরিজ ‘স্কুপ’ (Scoop)।

Scoop-1

Advertisement

সাংবাদিক জ্যোতির্ময় দে খুনের ঘটনা। তারপর জিগনা ভোরার গ্রেপ্তারি। এই ঘটনা নিয়েই লেখা ‘বিহাইন্ড বারস ইন বাইকুল্লা: মাই ডেজ ইন প্রিজন’। আর বাস্তবের এই কাহিনিই ‘স্কুপ’ সিরিজের ভিত। সিরিজে জ্যোতির্ময় দে’র নাম দেওয়া হয়েছে জয়দেব সেন। যে চরিত্রে অভিনয় করেছেন প্রসেনেজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। জিগনা ভোরার চরিত্রের নাম দেওয়া হয়েছে জাগ্রুতি পাঠক। এই চরিত্র ক্যামেরার সামনে ফুটিয়ে তুলেছেন করিশ্মা তান্না (Karishma Tanna)। যেহেতু গল্প বাস্তবের সেহেতু তা অনেকের জানা হতেই পারে। যাঁরা জানেন না তাঁরা গুগলের স্মরণাপন্ন হতে পারেন। তবে সিরিজের ছ’টি এপিসোডে পরিচালক হনসল মেহতা নিজের মুন্সিয়ানা বজায় রেখেছেন। প্রত্যেক অভিনেতা যেন তাঁর হাতের তুরুপের তাস হয়ে উঠেছেন।

Advertisement

[আরও পড়ুন: ‘ভার্জিন’ কার্তিক হলেন বিয়ে পাগল, কী করবেন কিয়ারা? দেখুন ‘সত্য প্রেম কি কথা’র ট্রেলার]

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এ সিরিজে এক্সটেনডেড ক্যামিও করেছেন মাত্র। যতটুকু ছিলেন নিজের আভিজাত্য বজায় রেখেছেন। তবে সিরিয়াল থেকে ওয়েব সিরিজের দুনিয়ায় এসে যেন করিশ্মা তান্না পরশপাথরের ছোঁয়া পেয়েছেন। তাঁর অভিনয়ে কোনও বাড়তি মেদ ছিল না। আরেকজনের কথা অবশ্যই বলতে হবে। তিনি মহম্মদ জিসান আয়ুব। সাংবাদিক তথা লেখক হুসেই জাইদি (সিরিজে ইমরান সিদ্দিকি) হিসেবে দেখা গিয়েছে তাঁকে। সাংবাদিকের অসহায়তা, প্রতিবাদী সত্ত্বা দুর্দান্তভাবে ক্যামেরার সামনে ফুটিয়ে তুলেছেন। হরমন বাওয়েজার চেহারার আমূল পরিবর্তন ঘটেছে, তবে তাঁর অভিনয় দক্ষতার খুব একটা হেরফের হয়নি। তনিষ্ঠা চট্টোপাধ্যায়কে একটু বেশি পেলে ভাল লাগত।

Scoop

বাস্তবকে সিনেমা বা সিরিজের রূপ দিতে গেলে কিছু সৃজনমূলক স্বাধীনতা প্রয়োজন হয়। সেটুকু পরিচালক-অভিনেতারা নিতেই পারেন। হ্যাঁ, কিছু জায়গায় তা একটু বেশি মনে হয়েছে। তবে তাতে গল্পের অনুভূতি হারায়নি। ইরা দুবের চরিত্রের প্রয়োজনীয়তা ঠিক বোঝা গেল না। এটুকু বাদ দিলে ‘স্কুপ’ ক্রাইম থ্রিলার সিরিজের উৎকৃষ্ট উদাহরণ।

ওয়েব সিরিজ – স্কুপ
অভিনয়ে – করিশ্মা তান্না, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, মহম্মদ জিশান আয়ুব, হরমন বাওয়েজা, তনিষ্ঠা চট্টোপাধ্যায়, দেবেন ভোজানি, তন্ময় ধনানিয়া, ইরা দুবে, ইনায়ত সুদ, সনৎ ব্যাস
পরিচালনা – হনসল মেহতা

[আরও পড়ুন: ‘শাহরুখের সঙ্গে অভিনয়ের জন্য ১ টাকা নিয়েছি’, মন্তব্য করে কটাক্ষের মুখে পাক অভিনেতা ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ