৩ কার্তিক  ১৪২৬  সোমবার ২১ অক্টোবর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩ কার্তিক  ১৪২৬  সোমবার ২১ অক্টোবর ২০১৯ 

BREAKING NEWS

সন্দীপ্তা ভঞ্জ: ‘বর্ণপরিচয়’-এর পর ফের গোয়েন্দা ছবির পরিচালনায় মৈনাক ভৌমিক। পরিচালকের গোয়েন্দাবৃত্তির সেন্স এবার অনেকটাই পরিণত। ‘বর্ণপরিচয়’ ছবির সময়ে রহস্যভেদে যেরকম অনেকটা তাড়াহুড়ো করে ফেলেছিলেন। এবার কিন্তু সেই পথে হাঁটেননি মৈনাক। ধীরে সুস্থে রহস্য উদ্বঘাটনে নেমেছেন। ফরেন্সিক রিপোর্টে উল্লেখ করা স্বাভাবিক মূত্যুর অস্বাভাবিকতা সন্ধানে নেমে পড়ছে মৈনাকের ‘জুনিয়র’ গোয়েন্দা বিক্রম ওরফে ঋতব্রত মুখোপাধ্যায়। মৈনাকের নিজস্ব গোয়েন্দা গল্প ‘গোয়েন্দা জুনিয়র’। কোনও সাহিত্য আশ্রয় করে নয়। কাজেই ছবি দেখে ফ্র্যাঞ্চাইজির ইঙ্গিতও পাওয়া গেল খানিক।

[আরও পড়ুন: নিরাশ করলেন সানিপুত্র করণ, ‘পল পল দিল কে পাস’-এ নজর কাড়লেন সাহের ]

রিয়েল লাইফ বাবা-ছেলে শান্তিলাল মুখোপাধ্যায় এবং ঋতব্রত মুখোপাধ্যায়, রিল লাইফেও সেই পিতৃস্নেহের ঝলক মিলল। তবে মৈনাকের ‘গোয়েন্দা জুনিয়র’ ছবিতে শান্তিলাল অবশ্য ঋতব্রতর বাবা নয়, জুনিয়র গোয়েন্দা বিক্রমের পিতৃস্থানীয় এক সিনিয়র গোয়েন্দা। বিক্রম যার ডান হাত। তবে এক্ষেত্রে পরিচালককে একটাই কথা বলার, কিশোর বিক্রমের মগজাস্ত্রে শাণ দেওয়াটা যদি আরেকটু দেখানো যেত। অর্থাৎ ঋতব্রতর গোয়েন্দা হয়ে ওঠার জার্নিটা যদি আরেকটু বিশদে দেখানো হলে ভাল হত।  

‘জেনারেশন আমি’র পর ফের মৈনাক ভৌমিকের ফ্রেমে ঋতব্রত মুখোপাধ্যায়। গোয়েন্দার ভূমিকায় অভিনেতা ঋতব্রত অনেকটা পরিণত। গোয়েন্দা বেশে ধারালো মগজাস্ত্রে ভর করে লাজুকভাব কাটিয়ে উঠলেও প্রেম প্রকাশে কিন্তু এখানেও তার বাধো বাধো ঠেকে তার। মৈনাকের আগের ছবিতেও যেখানে ঋতব্রত ‘অপু’ প্রেম নিবেদনে অপারগ ছিল। ‘গোয়েন্দা জুনিয়র’-এও তার খানিক ঝলক মিলল। এই ছবিতে স্মার্ট, চোস্ত, তুখোর প্রতিশ্রুতিমান কিশোর গোয়েন্দা হলেও প্রেম প্রকাশে বিক্রমও খানিক অপুর মতোই ভ্যাবাচ্যাকা খেয়ে যায়। তবে উল্লেখ্য, ‘জেনারেশন আমি’ এবং ‘গোয়েন্দা জুনিয়র’-এ ঋতব্রতর বিপরীতে তার প্রেমিকার চরিত্রে অভিনয় করেছেন অনুষা বিশ্বনাথন।

[আরও পড়ুন: রাজনীতি আর ক্ষমতা দখলের পারিবারিক লড়াই দেখাল ‘প্রস্থানম’ ]

তবে রহস্য-রোমাঞ্চের সঙ্গে গোয়েন্দা গল্পের চিত্রনাট্যে আবেগের সহবস্থানটা খুব একটা উপভোগ্য হল না। আবেগে লাগাম টানাই যেত। বাবা-ছেলে জুটির অভিনয় এই ছবির প্রাপ্য। বিশেষত, জুনিয়র গোয়েন্দার ভূমিকায় ঋতব্রত কিন্তু জিনিয়াস।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং