১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Bhool Bhulaiyaa 2 Review: বড়পর্দায় ফিরল ‘মঞ্জুলিকা’, ভূত তাড়াতে পারলেন কার্তিক? পড়ুন ‘ভুল ভুলাইয়া ২’র রিভিউ

Published by: Suparna Majumder |    Posted: May 20, 2022 5:46 pm|    Updated: May 20, 2022 5:46 pm

Review of Kartik Aaryan, Tabu, Kiara Advani starrer Bhool Bhulaiyaa 2 | Sangbad Pratidin

সুপর্ণা মজুমদার: ২০০৭ সালে মুক্তি পাওয়া সেরা হিন্দি ছবির তালিকায় উপরের সারিতেই ছিল ‘ভুল ভুলাইয়া’। একদিকে অক্ষয় কুমার, অন্যদিকে বিদ্যা বালান। দু’জনের অনবদ্য অভিনয়ের জোরেই ছবির সাফল্যের পথ মসৃণ হয়েছিল। সেই সিনেমার সিক্যুয়েল ‘ভুল ভুলাইয়া ২’ (Bhool Bhulaiyaa 2)। অক্ষয়ের বদলে নায়ক কার্তিক আরিয়ান (Kartik Aaryan)। আর তাঁর সঙ্গে রয়েছেন তাব্বু (Tabu)। 

Bhool Bhulaiyaa 2 movie

অবশ্য এ সিনেমাকে সেভাবে সিক্যুয়েল বলা যায় না। কারণ গল্প, চরিত্ররা সম্পূর্ণ আলাদা (মিল শুধু সিনেমার নাম, আমি যে তোমার… গান এবং রাজপাল যাদবের চরিত্রে)। আনিস বাজমি পরিচালিত ছবিতে রুহান রণধাওয়া ওরফে রুহ বাবার চরিত্রে অভিনয় করেছেন কার্তিক। তাঁর বিপরীতে রয়েছেন কিয়ারা আডবাণী (Kiara Advani)। তবে গল্প মূলত কার্তিক এবং তাব্বুর চরিত্রকে (মঞ্জুলিকা এবং অঞ্জুলিকা) কেন্দ্র করে। বাড়ি ফেরার রাস্তায় রীতের (কিয়া আডবাণী)  সঙ্গে দেখা হয় রুহানের। অল্প সময়েই বন্ধুত্ব। মিউজিক ফেস্টিভ্যাল থেকে ফেরার পর দু’জন জানতে পারে যে বাসে তাঁদের ফেরার কথা ছিল তা খাদে পড়ে গিয়েছে। কোনও যাত্রী বেঁচে নেই। রীতের পরিবারও তাঁকে মৃত হিসেবেই ধরে নেয়। 

Kartik Kiyara

[আরও পড়ুন: ‘আমরা বাঁচব অনেক দীর্ঘকাল…’, শেষ দেখায় স্বাতীলেখাকে কবিতা শোনান সৌমিত্র, দেখুন ভিডিও]

নিজের বেঁচে থাকার খবর বাড়িতে দিতে গিয়ে রীত জানতে পারে, তার যার সঙ্গে বিয়ে হওয়ার কথা ছিল সে আসলে বোনের প্রেমিক। বোন ও তার প্রেমিককে বিয়ে করাতে ভূতের গল্প ফাঁদে রীত। এতে তাঁকে সঙ্গ দেয় রুহান। তার জেরেই সে হয়ে ওঠে রুহ বাবা। এ পর্যন্ত গল্প কিয়ারা ও কার্তিকের চরিত্রেরই ছিল। কিন্তু তারপর চলে আসে মঞ্জুলিকা প্রসঙ্গ। তাতেই গুরুত্বপূর্ণ হয়ে ওঠে তাব্বুর ভূমিকা। 

‘নো এন্ট্রি’, ‘ওয়েলকাম’, ‘রেডি’র মতো সিনেমা তৈরি করেছেন আনিস বাজমি। তাই কমেডি সেন্স তাঁর বেশ ভাল। ছবির শুরুতে তার প্রমাণ পাওয়া গিয়েছে। অক্ষয় কুমারকে নকল করার চেষ্টা এক্কেবারেই করেননি কার্তিক। নিজের মতো করে রুহানের চরিত্রে অভিনয় করেছেন। কিয়ার আডবাণী তাঁকে সঙ্গত দিয়েছেন মাত্র। তবে মঞ্জুলিকা ও অঞ্জুলিকার চরিত্রে তাব্বুর চেষ্টা বেশ ভাল। তবে ভূত হিসেবে তাঁর চরিত্রের মেকআপ আর একটু ভাল হতেই পারতো। ছবির প্রথমপর্ব বেশ ভাল। বিরতির পরও সেই ধারা বজায় রেখেছিলেন পরিচালক। রাজপাল যাদব, অশ্বিনী কালসেকর এবং সঞ্জয় মিশ্রের অভিনয় অনবদ্য। কিন্তু এত কিছুর মধ্যেও শেষটা যেন একতা কাপুরের কোনও মেলোড্রামাটিক সিরিয়ালের মতো হয়ে গেল। সেটুকু বাদ দিলে এ সিনেমা একটিবার দেখেই নেওয়া যায়।

সিনেমা – ভুল ভুলাইয়া ২
অভিনয়ে – কার্তিক আরিয়ান, তাব্বু, কিয়ারা আডবাণী, সঞ্জয় মিশ্র, আশ্বিনী কালসেকর, রাজপাল যাদব, মিলিন্দ গুনাজি
পরিচালনায় – আনিস বাজমি   

[আরও পড়ুন: আরও একবার মন ভরাল ফুলেরা ‘পঞ্চায়েতে’র কাণ্ডকারখানা, সচিবজি’কেও ছাপিয়ে গেলেন এঁরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে