BREAKING NEWS

৫ কার্তিক  ১৪২৮  শনিবার ২৩ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

মোবাইলে এই পাঁচটি অ্যাপ আপনাকে রাখতেই হবে

Published by: Sayani Sen |    Posted: January 31, 2019 5:14 pm|    Updated: January 31, 2019 5:14 pm

Five mobile app to keep you updated

ছবি: প্রতীকী

৫ অ্যাপ যা আপনাকে চমকে দেবে। খোঁজ দিল কফিহাউস৷

ফ্রন্টব্যাক:
ফোন মে ক্যামেরা দো। মগর পিকচার এক হি। বহুত না-ইনসাফি হ্যায়। ফোনে ফ্রন্ট এবং ব্যাক দুটো ক্যামেরা থাকা সত্ত্বেও ছবি ওঠে একটাই। ছবি যখন তুলছেন আপনার মুখের এক্সপ্রেশন চাক্ষুষ না করলে কী হয়! তাই ছবি তোলার সময় কেমন লাগছে নিজেকে, দেখতে ডাউনলোড করুন ফ্রন্টব্যাক অ্যাপ। ফ্রন্ট এবং রিয়ার ক্যামেরা একসঙ্গে কাজ করবে। একটা ছবি নয়, উঠবে দু’টো ছবি।

এক সূত্রে বাঁধা পড়ছে মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম!

ডিট্টি:
একের পর এক মেসেজ টাইপ৷ কিংবা অডিও মেসেজ পাঠিয়ে দেওয়া এখন খুব বোরিং। ডাউনলোড করুন ডিট্টি অ্যাপ। এই অ্যাপ আপনার টাইপ করা মেসেজ পালটে ফেলবে একটা গানে! ব্যাকগ্রাউন্ডে বাজবে আপনার মুড অনুযায়ী মিউজিক। ২৫টি দেশে মিউজিক্যাল অ্যাপ চার্ট লিস্টে ‘ডিট্টি’ এক নম্বরে!

মুডিজ ইমোশনস অ্যানালিটিকস:
মন ভাল নেই। প্রিয়জনকে বোঝাতে পারছেন না মনের ভিতরে কী চলছে? সমাধানে ডাউনলোড করুন মুডিজ ইমোশনস অ্যানালিটিকস। মাত্র ২০ সেকেন্ড নিজের মনের কথা জানান অ্যাপে। আপনার কথা বলার ভঙ্গিমা, পিচ কিংবা টোনাল ভয়েস শুনে বুঝে ফেলবে আপনার মুড ঠিক কেমন। এবং তা শেয়ারও করতে পারেন ফেসবুক-ইনস্টাতে।

কেবল পরিষেবার প্যাকেজ নিয়ে ধন্দ? ডাউনলোড করুন এই অ্যাপটি

এভরিডে:
আপনার ফোনে কী কী চলছে সে তো জানতেই পেরে যান নোটিফিকেশন থেকে। ব্যক্তিগত জীবনের খুঁটিনাটির নোটিফিকেশন পেতে ডাউনলোড করুন ‘এভরিডে’। টু-ডু লিস্টে রেখে দিতে পারেন ফোন রিচার্জের ডেট থেকে শুরু করে ইলেকট্রিক বিল জমা দেওয়ার তারিখ। রিমাইন্ডার, ভয়েস নোটেও সেভ রাখতে পারেন মেসেজে। ‘এভরিডে’ নিয়মিতভাবে নোটিফাই করতে থাকবে আপনাকে।

টানেলবিয়ার ভিপিএন:
এ যাবৎকাল বেশ কিছু ওয়েবসাইট অ্যাক্সেস করতে পারছেন না তরুণ-তরুণী। সমাধান হিসেবে ব্যবহার করতে পারেন টানেলবিয়ার ভিপিএন। যে সাইট খুলতে বেগ পেতে হচ্ছে সেটিই খুলে যাবে অনায়াসে। এ ছাড়াও নিরাপত্তা এবং অন্যান্য কারণে দেশ-বিদেশের বিভিন্ন ওয়েবসাইট বন্ধ থাকে। সার্ফ করতে পারবেন সে সব সাইট। এমনকী প্রবেশাধিকার না থাকা ওয়েবসাইটও অ্যাক্সেস করতে পারেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement