BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

কান নিয়ে ঐশ্বর্য-সোনম-মল্লিকার কানাকানি!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 15, 2016 4:41 pm|    Updated: May 15, 2016 4:47 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেশ কয়েক বছর ধরে চলছে ব্যাপারটা। বর্ণবিদ্বেষ, প্রথম আর তৃতীয় বিশ্বের রেষারেষি এই সবকে তুড়ি মেরে উড়িয়ে দিয়ে কান চলচ্চিত্র উৎসবের লাল গালিচায় সদর্পে হাঁটি-হাঁটি-পা-পা করে চলেছে বলিউড। বিশেষ করে ঐশ্বর্য রাই বচ্চন, মল্লিকা শেরাওয়াত আর সোনম কাপুর। বলিউডের অন্যদেরও যে একেবারে চোখে পড়ে না, তা নয়! তবে এই তিন কন্যার ক্ষেত্রে অনেকটা কান হয়ে দাঁড়িয়েছে সম্বৎসরের এক মিলনক্ষেত্র।
ভাল কথা! এরকমটা হলে গর্ব তো ভারতেরই!
কিন্তু, সমস্যাটা সেখানে নয়। মুশকিল হচ্ছে, কান-এর রেড কার্পেটে বলি-তারাদের এই উপস্থিতি কি আদৌ ভারতের মুখ উজ্জ্বল করে?
এই প্রশ্নটা প্রতি বছরেই ওঠে। ওঠে, নায়ক-নায়িকাদের পোশাক নির্বাচনের জন্য। নজরকাড়া হতে গিয়ে বেশির ভাগ সময়েই এমন পোশাক তাঁরা বেছে নেন, যা তাঁদের না হলেও বাকিদের অস্বস্তি এবং বিদ্রুপের কারণ হয়!

এ বারে যদিও সেই দিক থেকে কিছুটা সংযত রয়েছে বলিউড। ঐশ্বর্য রাই বচ্চনই যেমন পোশাক, তার কাট এবং রং নিয়ে খুব একটা পরীক্ষা-নিরীক্ষায় যাননি। বেশ কয়েক বছরের ভুল থেকে শিক্ষা নিয়েছেন বচ্চন-বউমা! এ বছরটা তাই হেঁটেছেন ঝলমলে এক স্বচ্ছ সোনালি গাউন পরে! ভক্তরা বলছেন, গাউনের এই সোনালি আভা ঠিক যেন তাঁর উজ্জ্বল ভাবমূর্তিটাকেই ফের তুলে ধরল বিশ্বদরবারে।
আবার চিন্তা! সত্যিই কি তাই? কার্যত কিন্তু দেখা গেল, ঐশ্বর্যকে নিয়ে আগ্রহ হারাচ্ছে কানের উৎসব। প্রতি বছরই নায়িকা যখন পায়চারি করেন রেড কার্পেটে, শব্দে আর ফ্ল্যাশ বাল্বের ঝলকে টেকা দায় হয়! এবার কিন্তু সেই চেনা ছবিটা বদলে গিয়েছে অনেকটা। হাতে গোনা খানকয়েক ফটোগ্রাফার ছাড়া আর কেউ তেমন আগ্রহ দেখাননি ঐশ্বর্যকে নিয়ে। ছবিটা দেখুন না! ঐশ্বর্য কোনও মতে মুখে হাসিটা ধরে রেখেছেন ঠিকই! কিন্তু, বেশির ভাগ ফটোগ্রাফারেরই ক্যামেরার মুখ অন্য দিকে, তাঁরা নায়িকাকে নিয়ে খুব একটা মাথা ঘামাচ্ছেন না। নেহাত আন্তর্জাতিক ফরাসি রূপটান লরিয়েল-এর ছাপটা রয়েছে বলে একেবারে ফেলে দেওয়া যাচ্ছে না! নইলে তাঁর নয়া ছবি সরবজিৎ নিয়ে যতই প্রচারে গলা ফাটান না কেন, খুব একটা পাত্তা পাননি ঐশ্বর্য!


সেই দিক থেকে বরং এবার অনেক বেশি ফুটেজ পেয়েছেন মল্লিকা শেরাওয়াত। উৎসবের প্রথম দিনে তিনি হাজির ছিলেন উডি অ্যালেনের নতুন ছবি কাফে সোসাইটির স্ক্রিনিংয়ে। উডি অ্যালেনের ছবি বলেই সেখানে উপস্থিত অতিথি-তারাদের নিয়েও মাতামাতি ছিল দেখার মতো! এ ছাড়া মল্লিকা চুটিয়ে প্রচার করেছেন তাঁর নতুন ছবি টাইম রেইডার্স-এর! তবে, এবারে মল্লিকাকে নিয়ে মাতামাতির একটা বড় কারণ হতে পারে তাঁর পোশাক নির্বাচন। ছিমছাম সাদা গাউনে উপচে পড়ছিল তাঁর যৌবনদীপ্ত ব্যক্তিত্ব। এই আলো কিন্তু অনুপস্থিত ছিল ঐশ্বর্যের পোশাকে, চেহারায়!

Untitled
এবার দেখার সোনম কাপুর কী করেন! আগের বছরগুলোতে সোনমের স্টাইল স্টেটমেন্ট নিয়েও যথেষ্ট জলঘোলা হয়েছে। বিমানবন্দরে পা রাখার সঙ্গে সঙ্গে যে-ই চোখে পড়েছে তাঁর পরোয়া করি না মনোভাবওয়ালা মাটিতে লুটানো ড্রেস, আবার কথা শুরু হয়েছে।


দেখা যাক, লাল গালিচায় কী পরে আসেন তিনি! আপাতত তো দেখা যাচ্ছে নীল-কালোর যুগলবন্দিতে সেজেছেন মেয়ে! এর পর বাকি আছে নীরজা-র একটু-আধটু প্রচার। রয়েছে লরিয়েল-এর হয়ে নজর কাড়ার পালাও! কতটা সফল হবেন, তা সময়ই বলবে!

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement