BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বার্লিন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হবে ‘গাল্লি বয়’

Published by: Bishakha Pal |    Posted: December 14, 2018 4:07 pm|    Updated: December 14, 2018 4:07 pm

'Gully Boy' to have world premiere at Berlin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুক্তির আগেই নতুন পালক ‘গাল্লি বয়’ ছবির মুকুটে। ৬৯তম বার্লিন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হবে ছবিটি। সেখানেই হবে ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার। এই চলচ্চিত্র উৎসবের আরও ন’টি ছবি দেখানো হবে। বার্লিনালে স্পেশ্যাল প্রোগ্রামে স্ক্রিনিংয়ের জন্য মনোনীত হয়েছে ‘গাল্লি বয়’। বৃহস্পতিবার চলচ্চিত্র উৎসবের কর্তৃপক্ষ একটি বিবৃতি দিয়ে এই খবর জানিয়েছে।

ব়্যাপার ভিভিয়ান ফার্নান্ডেজ বা ডিভাইনের জীবন অবলম্বনে তৈরি হয়েছে ‘গাল্লি বয়’ ছবিটি। ইনি মুম্বইয়ের এক স্ট্রিট ব়্যাপার। ‘মেরে গাল্লি মে’ গানটির জন্য বিখ্যাত তিনি। কিন্তু ব়্যাপার হওয়ার যাত্রাপথ তাঁর কাছে মসৃণ ছিল না। মুম্বইয়ের রাস্তায় কীভাবে তাঁর জীবন কাটত, কীভাবে তিনি একজন প্রতিষ্ঠিত ব়্যাপার হলেন, সেই গল্প দেখানো হয়েছে ছবিতে। তবে ছবিতে এক নারীচরিত্রও রয়েছে। তিনিও নিম্নবিত্ত পরিবার থেকেই উঠে আসা একটি মেয়ে। শত অভাবের সংসারেও কীভাবে লড়াই চালিয়ে যায় দুটো ছেলে-মেয়ে, সেটাই এই ছবিতে ফুটিয়ে তুলেছেন পরিচালক জোয়া আখতার। আর এই চরিত্রে অভিনয় করার জন্যই বাঁধা গত থেকে বেরিয়ে এসেছেন আলিয়া ভাট এবং রণবীর সিং। ছবির যে ফার্স্ট লুক প্রকাশ পেয়েছিল তাতেই স্পষ্ট বোঝা গিয়েছিল চরিত্রগুলির জন্য যথেষ্ট খেটেছেন তাঁরা।

অনুপম খেরের পর FTII-এর চেয়ারম্যান হলেন এই পরিচালক ]

ছবিতে রণবীর সিং আর আলিয়া ভাট ছাড়াও অভিনয় করেছেন কল্কি কোয়েচলিন। ছবিটি পরিচালনা করেছেন জোয়া আখতার। তাঁর প্রোডাকশন হাউজ টাইগার বেবি ও এক্সেল এন্টারটেনমেন্ট একসঙ্গে প্রযোজনা করেছে ছবিটি। পরের বছর ১৪ ফেব্রুয়ারি মুক্তি পাবে ‘গাল্লি বয়’।

ইশা-আনন্দের বিয়েতে চাঁদের হাট অ্যান্তেলিয়ায় ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে