BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২১ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পঞ্চমের জন্মদিনে আক্ষেপের সুর সোনু নিগমের কণ্ঠে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 27, 2018 2:48 pm|    Updated: June 27, 2018 5:00 pm

Here is how Sonu Nigam lost chance to work with RD Burman

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বোধহয় এমনই ছিল বৃষ্টির দিনটা। সন্ধে ঘনিয়ে এসেছিল। অথচ লোকটা বারান্দায় বসেছিল। রাত আরও গভীর হয়। কিন্তু মানুষটাকে একচুলও নিজের জায়গা থেকে সরানো যায়নি। সারাটা রাত এভাবেই কাটিয়ে দিয়েছিল। কিন্তু কেন? বৃষ্টির ফোঁটার একদম সঠিক শব্দটি পেতে। সুরের এই পাগল প্রেমিক তো একজনই ছিলেন, আছেন, থাকবেন। রাহুল দেব বর্মন। যে নামের সুর আজও সুরালোকে পঞ্চমেই বিরাজ করে। জন্মদিনে সুরের এই জাদুকরের বন্দনায় অনেকেই শামিল হয়েছেন। কিন্তু সোনু নিগমের মনে একটি আক্ষেপ আজও রয়ে গিয়েছে।

[সুরেলা স্বপ্নের ইতিকথা বলবে ‘ফন্নে খান’-এর টিজার]

‘পঞ্চম লিগ্যাসি’ নিয়ে ওয়েব সিরিজ তৈরি করেছেন পরিচালক ব্রহ্মানন্দ এস সিং। আরডি-র জন্মদিনের ঠিক আগেই তার ট্রেলার লঞ্চ হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়েই নিজের আক্ষেপের কথা জানান সোনু। আরডি বর্মনের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছিলেন তিনি। মায়েস্ট্রো নিজে অফার নিয়ে এসেছিলেন। কিন্তু সে কাজ করতে পারেননি সোনু। এ আক্ষেপ সারাজীবন ধরে তাঁকে বইতে হবে বলেই জানান সংগীতশিল্পী।

জানা গিয়েছে, ‘লাভ স্টোরি’ সিনেমার জন্য নতুন কণ্ঠ খুঁজছিলেন পঞ্চমদা। কোনওভাবে তরুণ সোনুর কণ্ঠ তাঁর কানে আসে। জহুরির কান জহর চিনতে ভুল করেনি। সঙ্গে সঙ্গে সোনু নিগম নামের ছেলেটার খোঁজ করেন রাহুল দেব বর্মন। কিন্তু ঘটনাচক্রে তখন মুম্বইতে ছিলেন না তিনি। ছিলেন দিল্লিতে। তাই সে কাজ আর করা হয়নি সোনু নিগমের। নিজের জীবনে অনেক গান গেয়েছেন। একের পর হিট দিয়ে গিয়েছেন। এখন বলিউডে আর তেমন কাজের পরিবেশ নেই বলেই মত সোনুর। কিন্তু আরডি বর্মন কোনওদিন কাজের সঙ্গে আপস করতেন না। তাই তাঁর সঙ্গে কাজ করতে না পারার এই দুঃখ সোনুর মনে রয়েই গিয়েছে। প্রতিবার মায়েস্ট্রোর জন্মদিনে তা যেন আরও বেশি করে মনে পড়ে।

[নিকের সঙ্গে গোয়ায় প্রিয়াঙ্কা, কোমর দোলালেন ‘ড্রামা ক্যুইন’-এর সঙ্গে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে