BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রযোজকের ভূমিকায় হিলারি ক্লিনটন, জুটি বাঁধছেন স্পিলবার্গের সঙ্গে

Published by: Bishakha Pal |    Posted: August 3, 2018 3:03 pm|    Updated: August 3, 2018 3:03 pm

Hillary Clinton will introduce herself as co-producer

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার নতুন একটি ভূমিকায় দেখা যাবে প্রাক্তন মার্কিন ফার্স্ট লেডি তথা বিদেশসচিব হিলারি ক্লিনটনকে। হলিউডের নতুন টিভি সিরিজের সহ-প্রযোজকের ভূমিকায় অবতীর্ণ হবেন তিনি। বিষয়বস্তু মহিলাদের ভোটাধিকার নিয়ে আন্দোলন। এই প্রকল্পে হিলারির সঙ্গে প্রযোজক হিসাবে জুটি বাঁধছেন হলিউডের বিখ্যাত পরিচালক স্টিভেন স্পিলবার্গ।

এলেইন ওয়েসের বই ‘দ্য উওম্যান’স আওয়ার: দ্য গ্রেট ফাইট টু উইন দ্য ভোট’-এর কাহিনি ঘিরে তৈরি ও আবর্তিত হবে টিভি সিরিজটি। বেশ কয়েকজন মহিলা নেত্রীর দশকের পর দশক লড়াই ও আন্দোলনের জেরে মার্কিন মহিলারা ভোট দেওয়ার অধিকার পেয়েছিলেন। ১৯তম সংশোধনী অনুমোদিত হয় তাঁদেরই প্রচেষ্টায়। সেই লড়াইয়ের ইতিহাস উঠে এসেছে ওয়েসের বইয়ে। হলিউড রিপোর্টারের খবর, ৭০ বছর বয়সি হিলারি প্রকল্পের ‘এগজিকিউটিভ প্রোডিউসার’ হিসাবে থাকছেন। মূল প্রযোজক স্পিলবার্গের ‘অ্যাম্বলিন টেলিভিশন’ সংস্থা।

পোস্টারে যোগীর হাতে পিস্তল, বিতর্কে বন্ধ ‘জিলা গোরক্ষপুর’ ছবির কাজ ]

এক বিবৃতিতে হিলারি বলেছেন, “ব্যালট বাক্সেই নিহিত থাকে গণতন্ত্রের প্রাণভোমরা। এলেইন ওয়েসের অবিস্মরণীয় বইটি আমাদের সেই সমস্ত নেত্রীর কথা স্মরণ করিয়ে দেয়, যাঁরা প্রবল আর্থিক, সামাজিক, রাজনৈতিক ও বর্ণবিদ্বেষী বাধার মুখেও লড়াই চালিয়ে গিয়েছেন। শেষ পর্যন্ত মার্কিন মহিলাদের ভোটাধিকার আদায় করেই ছেড়েছিলেন তাঁরা। অনেক কিছুই হয়তো ঠিকঠাক হয়নি। কিন্তু ওই মার্কিন মহিলারা জবাবে ‘না’ শুনে হাল ছেড়ে দেননি। তাঁদের জয় আমরা উত্তরাধিকার সূত্রে বহন করছি। তা রক্ষা এবং অনুকরণ করা আমাদের কর্তব্য। এলেইন, স্টিভেন ও অ্যাম্বলিন টেলিভিশনের সঙ্গে কাজ করতে পেরে আমি উত্তেজিত। এই সিরিজটি গোটা বিশ্বের সমস্ত মহিলাকেই অনুপ্রাণিত করবে।”

গুরুত্বপূর্ণ কেবল ও টিভি চ্যানেলগুলিতে সিরিজটি সম্প্রচার করার পরিকল্পনা রয়েছে। হিলারি এবং ওয়েস ছাড়াও অ্যাম্বলিন টিভির সহকারী দুই প্রেসিডেন্ট ড্যারেল ফ্র‌্যাঙ্ক ও জাস্টিন ফ্যালভি এই সিরিজে সহ-প্রযোজক হিসাবে রয়েছেন।

ফিরছে ‘বাহুবলী’, এবার রাজমাতার জীবনী ফুটে উঠবে পর্দায় ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে