BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

২৬/১১-র দিন জীবন বিপন্ন করে অতিথিদের প্রাণ বাঁচিয়েছিল হোটেলকর্মীরা

Published by: Bishakha Pal |    Posted: January 14, 2019 8:13 pm|    Updated: January 14, 2019 8:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ভারতীয় সিনেমায় দেখা যাবে দেব প্যাটেলকে। ছবির নাম ‘হোটেল মুম্বই’। পর্দায় এবার দেখা যাবে ২৬/১১-র ঘটনা। সেদিন মুম্বইয়ের তাজ হোটেলে যে হামলা হয়েছিল, তা তুলে ধরা হবে ছবিতে। আর এই ছবি দিয়ে ফের ভারতীয় ছবিতে দেখা যাবে দেব প্যাটেলকে।

২০০৮ সালের ২৬ নভেম্বর মুম্বইয়ের তাজ হোটেল-সহ একাধিক জায়গায় হামলা চালিয়েছিল পাকিস্তানের জঙ্গিরা। ছবিতে শুধু তাজ হোটেলের কথাই তুলে ধরা হয়েছে। ছবির ট্রেলারে উঠে এসেছে সেই ভয়াবহ দৃশ্য। ৩ থেকে ৪ মিনিটের এই ট্রেলারে দেখানো হয়েছে লস্কর-ই-তইবার জঙ্গিরা সেদিন কীভাবে একটা হোটেলে ধ্বংসলীলা চালিয়েছিল। ওই দিন হোটেলে প্রায় এক হাজার অতিথি ছিল। তার সঙ্গে ছিল প্রায় ৫০০ হোটেলকর্মী। সবার জীবনই সেদিন সংকটে ছিল। সেই গল্পই তুলে ধরা হয়েছে ‘মুম্বই হোটেল’ ছবিতে। ছবির কেন্দ্রীয় চরিত্র হোটেলের প্রধান শেফ ও এক ওয়েটার। শেফের নাম হেমন্ত ওবেরয়। এই ভূমিকায় অভিনয় করেছেন অনুপম খের। ওয়েটারের ভূমিকায় অভিনয় করেছেন দেব প্যাটেল।

রাকেশ শর্মার বায়োপিক থেকে বিদায় শাহরুখের! ]

সেদিন প্রথমে হোটেলের বাইরে গোলাগুলি চলতে শুরু করে। স্বাভাবিকভাবেই পথচারীরা আশ্রয় নিতে হোটেলে ঢোকার চেষ্টা করে। তাদের জন্য খুলে দেওয়া হয় হোটেলের দরজা। সেই সব সাধারণ লোকের সঙ্গেই হোটেলে ঢুকে পড়ে জঙ্গিরাও। এলোপাতাড়ি গুলি চালাতে শুরু করে তারা। নিজেদের প্রাণ বিপন্ন করে হোটেলের অতিথিদের বাঁচায় তাঁরা।

গত বছর টোরোন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হয় ‘হোটেল মুম্বই’। ছবিটি পরিচালনা করেছেন অ্যান্টনি মারাস। এবছর মার্চ মাসে মুক্তি পাবে ছবিটি।

যৌন হেনস্তার অভিযোগ রাজকুমার হিরানির বিরুদ্ধে, ছবি থেকে বাদ গেল নাম ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement