BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উত্তর-পূর্ব ভারতের সংস্কৃতিকে অপমান! সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চাইলেন করণ

Published by: Bishakha Pal |    Posted: November 15, 2018 5:06 pm|    Updated: November 15, 2018 5:08 pm

Karan Johar 'insults' Arunachal Pradesh

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমালোচনার মুখে তিনি বহুবার পড়েছেন। কিন্তু এবার যে কারণে তিনি সমালোচিত হয়েছেন, তা নিয়ে বোধহয় আগে কখনও বিতর্কে জড়াননি তিনি। সম্প্রতি সোশাল মিডিয়ায় একটি বিশেষ জায়গার সংস্কৃতিকে ছোট করার জন্য সমালোচনার শিকার হয়েছেন করণ জোহর। অভিযোগ উঠেছে, উত্তর পূর্ব ভারতের ঐতিহ্য ও সংস্কৃতিকে অপমান করেছেন তিনি। সমালোচনা শেষ পর্যন্ত এমন জায়গায় পৌঁছয় যে শেষ পর্যন্ত ক্ষমা চাইতে একপ্রকার বাধ্য হতে হয় করণকে।

ভারতীয় সুপারহিরোও বানিয়েছিলেন মার্ভেল খ্যাত স্ট্যান লি! কী নাম জানেন? ]

ঘটনাটি ঘটে ‘ইন্ডিয়াস গট ট্যালেন্ট’ প্রতিযোগিতায়। শুটিং চলাকালীন সেট থেকে একটি ভিডিও শেয়ার করেন করণ জোহর। ভিডিওটিতে ‘ইন্ডিয়াস গট ট্যালেন্ট’-এর অন্যতম বিচারক কিরণ খেরকে দেখা গিয়েছে। অরুণাচল প্রদেশের বিখ্যাত বাঁশের টুপি ছিল তাঁর মাথায়। টুপি মাথায় অবশ্যই একটু অন্যরকম লাগছিল কিরণকে। কিন্তু করণ যা বলেছেন, তা একেবারেই গ্রহণ করতে পারেনি নেটিজেনরা। ভিডিওয় কিরণকে দেখা না গেলেও শোনা গিয়েছে করণের কণ্ঠস্বর। মোবাইল ক্যামেরার উলটো দিক থেকে করণ জিজ্ঞাসা করেন, “আপনার মাথায় ওটা কী!” উত্তরে কিরণ জানান, অরুণাচল প্রদেশ থেকে যাঁরা এসেছেন, তাঁরা তাঁর জন্য এই টুপিটি এনেছেন। করণের জন্যও বাঁশের টুপি এনেছেন তাঁরা। এরপরই করণকে ওই টুপিটি পরিয়ে দিতে চান তিনি।

এই পর্যন্ত সব ঠিক ছিল। এর পরই ঘটে যত গন্ডগোল। করণ বলেন, ওই টুপি পরার সাহস নেই তাঁর। আর কিরণকেও খুব হাস্যকর লাগছে। মনে হচ্ছে টুপিটা পরে যেন এখনই কিরণ কাওয়ালি করতে নামবেন। ব্যস! আর যায় কোথায়? করণকে এই উক্তি নিয়ে ছেঁকে ধরে নেটিজেনরা। প্রশ্ন উঠতে শুরু করে, করণ কি নিজের দেশের সংস্কৃতি জানেন না? এভাবে কোনও জায়গার ঐতিহ্যকে কীভাবে তিনি অপমান করতে পারেন?

চলচ্চিত্র উৎসবে সুযোগ পেয়ে গর্বিত লুপ্তপ্রায় আঞ্চলিক ভাষার সিনেমাওয়ালারা ]

পরে এর জন্য ক্ষমা চেয়ে নেন করণ জোহর। বলেন, যদি তিনি কারওর ভাবাবেগে আঘাত করে থাকেন, তবে তিনি আন্তরিকভাবেই দুঃখিত। এটা সম্পূর্ণ অনিচ্ছাকৃত আর অজ্ঞতা। কিন্তু এসব কোনও অজুহাত হতে পারে না।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

Second Toodles video @karanjohar

A post shared by Kirron Kher (@kirronkhermp) on

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে