৩১ ভাদ্র  ১৪২৬  বুধবার ১৮ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুক্তির দিন পিছল করণ জোহরের পিরিয়ডিক ড্রামা ‘তখত’-এর। শোনা গিয়েছিল, ২০২০ সালের প্রথম দিকেই মুক্তি পাবে ‘তখত’। তবে, মুক্তির সময় বদলে দিয়েছেন ছবির নির্মাতারা। মোঘল সম্রাট শাহজাহানের দুই পুত্র দারা শিকো ও ঔরঙ্গজেবের ক্ষমতার লড়াইয়ের গল্প এই ছবিতে তুলে ধরবেন করণ। রূপালি পর্দায় ঐতিহাসিক চরিত্র চিত্রায়ণ মোটেই সহজ নয়। আর তাই শুটিংয়ের দিন পিছিয়ে দিয়েছেন নির্মাতারা।

[আরও পড়ুন:  দেব-পাওলির ‘সাঁঝবাতি’র শুটিং শুরু হচ্ছে খুব শীঘ্রই]

সূত্রের খবর, “ছবির প্রস্তুতিতেই লেগে যাচ্ছে অনেকটা সময়। মাস খানেক আগেই শেষ হওয়ার কথা ছিল প্রস্তুতির কাজ। কিন্তু এখনও শেষ হয়ে উঠতে পারেনি পুরোপুরি। পরিকল্পনামাফিক কিছুই এগোচ্ছে না। প্রি-প্রোডাকশনের কাজ শেষ হতে লেগে যাবে আরও কয়েক মাস। প্রথম ধাপের শুটিং শুরু হওয়ায় কথা ছিল জুন-জুলাই মাসে। কিন্তু, প্রস্তুতির কাজ শেষ না হওয়াতে, তা পিছিয়ে দেওয়া হচ্ছে। শুটিং শুরু হবে এবছরের শেষ থেকে। যথারীতি ছবি মুক্তিও পিছিয়েছে। ২০২০ সালের দীপাবলিতে মুক্তি পাবে ‘তখত’।” এই ছবিতে এক ফ্রেমে থাকবে ৮ সুপারস্টারের সমাবেশ। ছবিতে রয়েছেন অনিল কাপুর, রণবীর সিং, করিনা কাপুর খান, ভিকি কৌশল, আলিয়া ভাট, ভূমি পেড়নেকর ও জাহ্নবী কাপুরের মতো একঝাঁক তারকা৷ গতবছরই প্রকাশ্যে এসেছে ‘তখত’-এর প্রথম লুক।

[আরও পড়ুন:  এবার মাসুদ আজহারের সন্ত্রাসী কার্যকলাপ নিয়ে ওয়েব সিরিজ নীরজ পাণ্ডের]

শাহজাহানের বড় সন্তান দারা শিকো ছিলেন কাব্যিক স্বভাবের মানুষ। শিল্পকলার প্রতি ছিল তাঁর গভীর অনুরাগ। অন্যদিকে ঔরঙ্গজেব ছিলেন ক্ষমতালোভী৷ ক্ষমতার লোভে বৃদ্ধ বাবা শাহজাহান এবং বড় ভাইকেও ছেড়ে দেননি তিনি। মোঘল সাম্রাজ্যের এই স্বর্ণযুগের ইতিহাস বড়পর্দায় উঠে আসবে করণ জোহরের হাত ধরে। তখত ছবিতে মোঘল সম্রাট ঔরঙ্গজেবের ভূমিকায় অভিনয় করছেন ভিকি কৌশল এবং তিনি অভিনয় করছেন শাহজাহানের বড় ছেলে তথা ঔরঙ্গজেবের দাদা দারা শিকোর ভূমিকায়৷ করিনা কাপুর খানকে দেখা যাবে শাহজাহানের কন্যা জাহানারা বেগমের ভূমিকায় এবং আলিয়া ভাটকে দারা শিকোর স্ত্রী বেগম নাদিরা বানুর ভূমিকায়৷ ভূমি পেড়নেকরকে দেখা যাবে ঔরঙ্গজেবের স্ত্রীর ভূমিকায়।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং