BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সন্তানকে স্তন্যদানের ছবি পোস্ট করে অভিনব বার্তা এই অভিনেত্রীর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 8, 2017 6:20 am|    Updated: August 8, 2017 8:08 am

Lisa Haydon posts breastfeeding pic with son, shares important message

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রূপোলি পর্দায় মায়া ছড়ান অভিনেত্রীরা। দর্শককে নিয়ে যান ফ্যান্টাসির জগতে। সেই হিসেবে তৈরি হয় তাঁদের নিজস্ব ইমেজ। এই ইমেজের অন্তরালেই থেকে যায় তাঁদের ব্যক্তিগত জীবন, সাংসারিক দিকগুলি। তবে সময় বদলেছে। প্রযুক্তির কল্যাণে আজ গোপনীয়তার বাজার মন্দা। আর স্টারসুলভ দূরত্বের ঘেরাটোপে বোধহয় নিজেদের রাখতেও চান না অভিনেত্রীরা। তাই অনায়াসে সন্তানকে স্তন্যদানের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারেন অভিনেত্রী লিসা হ্যাডন।

তবে শুধু শুধু এ ছবি পোস্ট করেননি তিনি। দিতে চেয়েছেন এক বিশেষ বার্তাও। নিজের মাতৃত্বকে কোনওদিনই আড়ালে রাখেননি। গর্ভবস্থায় বিকিনি পরে বেবি বাম্পের ছবি দিয়ে নেটদুনিয়া মাতিয়ে দিয়েছিলেন। এ ব্যাপারে বোধহয় সবার থেকে এগিয়ে করিনা কাপুর। মা হওয়ার পুরো যাত্রাপথ যেভাবে তিনি ফ্যানদের সঙ্গে শেয়ার করে নিয়েছিলেন তার জুড়ি মেলা ভার। একই ব্যাপার লিসার ক্ষেত্রেও সত্যি। এবং সন্তানকে স্তন্যদানের ছবি পোস্ট করে যেন সে বৃত্তটিই সম্পূর্ণ করলেন তিনি।

আগস্টের প্রথম সপ্তাহটি বিশ্ব জুড়ে ব্রেস্টফিডিং উইক হিসেবে পালন করা হয়েছে। শিশুকে স্তন্যদানের উপকারিতা নিয়ে নানা আলাপ আলোচনাও চলেছে। দেশের দিকে তাকিয়ে জানা গিয়েছে, শুধু শিশুকে স্তন্যদান করতে পারবেন না বলেই চাকরি ছেড়েছেন বহু মহিলা। এ ব্যাপারে অভিনেত্রীদেরও খানিকটা ছুৎমার্গ আছে। সন্তানজন্মের পর শরীর নষ্ট হয়ে যাওয়া বা স্তন্যদানে শারীরিক আবেদন খুইয়ে বসার ভয় তাঁদের তাড়া করে বেড়ায়। লিসা বলছেন, এসব কোনও কিছুই সত্যি নয়। বরং মিথ ভেঙে তিনি বলছেন, মাতৃত্বের পর শরীরের শেপ ফিরিয়ে আনতে ব্রেস্টফিডিংয়ের থেকে ভাল আর কিছু হয় না। যাঁরা সন্তানকে স্তন্যদান থেকে দূরে থাকেন, তাঁদের উদ্দেশ্যে লিসার বার্তা, কাজটা কিন্তু বেশ চ্যালেঞ্জিং। শিশুর শারীরিক পুষ্টির পাশাপাশি, মায়ের সঙ্গে যে বন্ধন তৈরি হয় তাও নিজের বার্তায় উল্লেখ করেছেন লিসা।  তবে গুরুত্বপূর্ণ নিশ্চয়ই শরীরের শেপ ফিরে আনার বার্তাটি। অন্য অভিনেত্রীদেরও তাঁর এই মেসেজ যে ভরসা জোগাবে, তা বলাই যায়।

Weekend vibe💤

A post shared by Lisa Haydon (@lisahaydon) on

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে