১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

এবার ছোটপর্দায় ‘জখম’ নিয়ে আসছেন মহেশ ভাট

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 28, 2016 5:58 pm|    Updated: July 13, 2018 3:36 pm

Mahesh Bhatt to turn his movie 'Zakhm' into TV series

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহেশ ভাট হালফিলে মেতেছেন পুনর্নির্মাণের খেলায়! তাঁর প্রযোজনায় এক দিকে যেমন বাংলা ছবি নতুন করে তৈরি হচ্ছে বলিউডে, তেমনই বড় পর্দা ছাপিয়ে ছোট পর্দাতে উঠে আসছে পুরনো ছবি। জানা গিয়েছে, ১৯৯৮ সালে মুক্তিপ্রাপ্ত তাঁর সমালোচক-আদৃত ছবি ‘জখম’ এবার নতুন করে তৈরি হচ্ছে ছোটপর্দার ধারাবাহিক হিসেবে।

zakhm1_web

বরখা বিস্ত সেনগুপ্ত

তবে, ছোটপর্দার জন্য নানা রকমের গ্রহণ-বর্জন চলছে কাহিনিরেখায়। বদলানো হয়েছে নামও। ধারাবাহিকটির নাম রাখা হয়েছে ‘নামকরণ’। জানা গিয়েছে, ছবিতে যে কাহিনি দেখা গিয়েছিল, তার সঙ্গে আরও অনেক সাব-প্লট যুক্ত করা হচ্ছে ধারাবাহিকে।
১৯৯৮ সালে ‘জখম’ এক খুবই স্পর্শকাতর বিষয়কে তুলে এনেছিল ছবির পর্দায়। মুম্বই দাঙ্গার প্রেক্ষাপটে তৈরি এই ছবিতে দেখা গিয়েছিল এক নারী এবং তার সন্তানের কাহিনি। এক হিন্দু চলচ্চিত্র-পরিচালককে ভালবেসে এক মুসলিম রমণী লুকিয়ে রাখতে বাধ্য হয় তার ধর্মগত পরিচয়। এমনকী, তার সন্তানও জানতে পারে না মায়ের জীবনের নেপথ্য কাহিনি। ধর্ম নিয়ে এই টানাপোড়েনের সঙ্গে যুক্ত হয় সন্তানের জন্মের বৈধতা-অবৈধতার প্রসঙ্গও। ছবিতে মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন পূজা ভাট। সন্তানের চরিত্রে দেখা গিয়েছিল অজয় দেবগনকে।

zakhm3_web

মহেশ ভাট

এই কাহিনিরেখায় এবার যুক্ত হতে চলেছে বর্ষীয়ান পরিচালকের নিজের জীবনের বেশ কিছু দিক। ছবিটি মুক্তির সময়েই মহেশ ভাট জানিয়েছিলেন যে তার মধ্যে কিছু আত্মজৈবনিক উপাদান রয়েছে। ছবির গল্পের মায়ের মধ্যে ছায়া রয়েছে তাঁর নিজের মায়ের। সন্তানের জীবনের বেশ কিছু ঘটনাও তাঁর নিজের জীবন থেকেই নেওয়া। সেই সবের পাশাপাশি আরও অনেক কিছুই তিনি রাখতে চেয়েছিলেন ছবির চিত্রনাট্যে। কিন্তু, ছবির দৈর্ঘ্য বেড়ে যাওয়ার কারণে তা বাদ দিতে বাধ্য হন। এবার সেই সব ঘটনা নিয়ে ছোটপর্দায় আত্মপ্রকাশ করছে ‘নামকরণ’।

zakhm2_web

বিরাফ পটেল

জানা গিয়েছে, ধারাবাহিকে পূজা ভাট অভিনীত চরিত্রটিতে দেখা যাবে বরখা বিস্ত সেনগুপ্তকে। অজয় দেবগনের চরিত্রটিতে অভিনয় করবেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা বিরাফ পটেল। সব ঠিক থাকলে সেপ্টেম্বর মাস থেকেই স্টার প্লাস চ্যানেলে দর্শকরা দেখতে পাবেন ধারাবাহিকটি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement