BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পোস্ট কার্ডের নস্ট্যালজিয়া নিয়ে প্রকাশ্যে ‘মনোজদের অদ্ভুত বাড়ি’র ফার্স্টলুক

Published by: Suparna Majumder |    Posted: August 8, 2018 3:59 pm|    Updated: August 6, 2021 5:42 pm

Manojder Adbhut Bari’s first look released

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মা, বাবা, দুই কাকা, দিদি, দু’টো বোন, দজ্জাল পিসিমা, ঠাকুমা-সহ ঘর ভরতি লোক। একেকজন এক এক প্রকার। অদ্ভুত শব্দটাই প্রযোজ্য মনোজদের বাড়ির ক্ষেত্রে। উপন্যাসের এই কাল্পনিক বাড়িটি বাঙালি পাঠকদের বড় প্রিয়। মনোজ, সরোজ, ডাকাত সর্দার, কন্দর্পনারায়ণ, দুঃখহরণ, গোয়েন্দা বরদাচরণদের চেনেন না, এমন বাঙালি একটু কমই পাওয়া যাবে। পরিচিত এই চরিত্রগুলোকেই পর্দায় জীবন্ত করে তোলার কাজে ব্রতী হয়েছেন পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায়। সঙ্গী প্রযোজনা সংস্থা উইন্ডোজ। খবর আগেই প্রকাশিত হয়েছিল। এতদিনে প্রকাশিত হল ছবির ফার্স্টলুক।

[প্রেমের পাগলামো নিয়ে প্রকাশ্যে ‘লায়লা মজনু’র ট্রেলার]

বাড়ি অদ্ভুত। তা ফার্স্টলুকও বেশ চোখে লাগার মতো। পোস্টকার্ডের নস্ট্যালজিয়া এই লুকে ফিরিয়ে এনেছেন পরিচালক। উপরে নিবেদক হিসেবে উইন্ডোজ, অতনু রায়চৌধুরী ও পি. সি. চন্দ্রের নাম লেখা। তার নিচেই আঁকা মনোজদের অদ্ভুত বাড়ি। হিন্দি ও ইংরাজিতে লেখা পোস্ট কার্ড। দেওয়া একটি বাঘের ছবি। একদম নিচে লেখা ছবির নাম।

তবে ছবির চমক কেবল এই ফার্স্টলুকেই সীমাবদ্ধ নয়। এই সিনেমার হাত ধরেই ফিরছে বাংলা সিনেমার কিংবদন্তি জুটি সৌমিত্র চট্টোপাধ্যায় ও সন্ধ্যা রায়। ‘ঝিন্দের বন্দি’, ‘অশনি সংকেত’ বা হাল আমলের ‘দেবীপক্ষ’-এ যে জুটি দর্শকদের বারবার মুগ্ধ করেছে। তাই এ ছবিতে রয়েছে বিশেষ চরিত্রে। মনোজের চরিত্রে দেখা যাবে সোহম মিত্রকে। আর সরোজ হিসেবে অভিনয়ে হাতেখড়ি হচ্ছে শ্রীকান্ত আচার্যর পুত্র পূরব শীল আচার্যের। আর হরিণগড়ের হারিয়ে যাওয়া রাজপুত্র অর্থাৎ কন্দর্পনারায়ণের ভূমিকায় থাকছেন আবির চট্টোপাধ্যায়। গোয়েন্দা বরদাচরণ হয়েছেন ব্রাত্য বসু। দজ্জাল পিসিমার ভূমিকায় সোহাগ সেন। ডাকাত সর্দার শিলাজিৎ। তিনি আবার এই ছবির মিউজিকও করছেন। বিশেষ দু’টি চরিত্রে পাওয়া যাবে রজতাভ দত্ত এবং অপরাজিতা আঢ্যকেও। শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের জনপ্রিয় এই গল্পে সবমিলিয়ে পর্দায় যেন চাঁদের হাট সাজিয়েছেন পরিচালক।

[‘স্ত্রী’র সেটে সত্যিই ভূতের আতঙ্ক, কাহিনি ফাঁস করলেন পরিচালক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে