BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মৃত পর্ন তারকা মিয়া খলিফা! জোর জল্পনা সোশ্যাল মিডিয়ায়

Published by: Biswadip Dey |    Posted: February 2, 2022 10:01 am|    Updated: February 2, 2022 1:13 pm

Mia Khalifa rubbishes her death rumours। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেট দুনিয়ায় কে যে কখন ‘মৃত’ হয়ে যাবেন বলা মুশকিল। সত্যিকারের মৃত্যু নয়, গুজব ছড়িয়েই জলজ্যান্ত মানুষকে মৃত বানিয়ে দিতে সিদ্ধহস্ত বহু নেটিজেন। এবার সেই গুজবেরই চক্করে পড়লেন মিয়া খলিফা। ফেসবুকে রটে গেল, মারা গিয়েছেন পর্ন তারকা! শেষে খোদ মিয়া খলিফাই (Mia Khalifa) এসে জানালেন, খবরটা নিতান্তই সারবত্তাহীন গুজব মাত্র। তিনি দিব্যি রয়েছেন, বহাল তবিয়তে। এই ভাবেই, টুইট করে মিয়া প্রমাণ করলেন, তিনি মরেননি।

ঠিক কী হয়েছিল? ফেসবুক (Facebook) আচমকাই মিয়া খলিফার প্রোফাইলটিকে ‘মেমোরিয়ালাইজড’ অ্যাকাউন্ট হিসেবে বদলে দেয়। কেউ মারা গেলে এই ভাবে তাঁর অ্যাকাউন্টটি বদলে দেওয়ার পদ্ধতি বহুদিন ধরেই রয়েছে। মিয়ার অ্যাকাউন্টটির নামকরণ হয় ‘রিমেম্বারিং মিয়া খলিফা’। সেখানে লেখা হয়, ”যাঁরা মিয়া খলিফাকে ভালবাসতেন তাঁরা এই প্রোফাইলে এসে ওঁকে দেখে স্মৃতি রোমন্থন করতে পারবেন।” সরিয়ে দেওয়া হয় তাঁর সমস্ত পোস্ট। যোগ করা নতুন একটা সেকশন ‘ট্রিবিউটস’। মিয়া খলিফার সমস্ত বন্ধু ও আত্মীয়কে অনুরোধ করা হয়, এখানে এসে তাঁর সম্পর্কে স্মৃতিচারণ করতে।

[আরও পড়ুন: Coronavirus Update: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ২ হাজারের বেশি, নিম্নমুখী অ্যাকটিভ কেস]

এরপরই সোশ্যাল মিডিয়ায় রটে যায়, মিয়া খলিফার মৃত্যুসংবাদ। শেষে খোদ মিয়াকেই আসরে অবতীর্ণ হতে হয়। তবে ফেসবুক নয়, তিনি টুইটারকে বেছে নেন, নিজের জীবিত থাকার খবর দিতে। তবে আলাদা করে কিছু না লিখে মিয়া শেয়ার করেন একটি মিম। ১৯৭৫ সালের ‘মন্টি পাইথন অ্যান্ড দ্য হোলি গ্রেইল’ নামের একটি ছবির দৃশ্য থেকে তৈরি ওই মিমের মাধ্যমেই মিয়ার সরব ঘোষণা, ”আমি এখনও মরিনি। দিব্যি রয়েছি।”

উল্লেখ্য, কয়েক বছর আগে খবর চাউর হয়েছিল মিয়া নাকি এইচআইভি-তে আক্রান্ত। তা নিয়ে বিস্তর শোরগোল পড়েছিল। পরে সব গুজব উড়িয়ে দেন জনপ্রিয় তারকা। তবে মিয়া একাই নন, মারা যাওয়ার আগেই এমন ‘মৃত্যু’ হয়েছে বহু তারকার। আর্নল্ড সোয়ারজেনেগার, জ্যাকি চ্যান, জিম কেরির মতো বহু তারকারই মৃত্যুগুজব রয়েছে সোশ্যাল মিডিয়ায়।

[আরও পড়ুন: চিড়িয়াখানার রক্ষীকে মেরে সঙ্গী সিংহকে নিয়ে চম্পট সিংহীর, আতঙ্ক শহরজুড়ে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে