BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দেশপ্রেম ও সন্ত্রাসবাদের চিরাচরিত দ্বন্দ্ব উঠে এল ‘মুলক’-এর ট্রেলারে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 10, 2018 12:51 pm|    Updated: July 10, 2018 12:51 pm

Mulk Trailer released

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্ত্রাসবাদ বর্তমান বিশ্বে একটি প্রধান সমস্যা। ভারতও এর ব্যতিক্রম নয়। কাশ্মীর থেকে কন্যাকুমারী, সর্বত্র থাবা বসিয়েছে সন্ত্রাস। কিন্তু সন্ত্রাসের কি কোনও ধর্ম হয়? নির্দিষ্ট কোনও ধর্মাবলম্বী মানুষের দিকে কি অভিযোগের আঙুল তোলা যায়? একটি বিশেষ ধর্মের কোনও একজন মানুষ সন্ত্রাসবাদে যোগ দিলে কি গোটা সম্প্রদায়কে কাঠগড়ায় দাঁড় করানো যায়?  এই সব প্রশ্নই তুলেছে অভিনব সিনহার ছবি ‘মুলক’। সম্প্রতি প্রকাশ পেয়েছে ছবির ট্রেলার।

ক্যাটরিনাকে আচমকা ‘বেবি’ সম্বোধন সলমনের, ফের কি তবে একসঙ্গে? ]

ট্রেলারে এক মুসলিম পরিবারের সমস্যার কথা দেখানো হয়েছে। মূল চরিত্রে অভিনয় করেছেন ঋষি কাপুর। তাঁর চরিত্রের নাম মুরাদ আলি মহম্মদ। তার গোটা পরিবারকে সন্ত্রাসবাদীর তকমা দেওয়া হয়েছে। পুলিশ এই নিয়ে তদন্ত শুরু করে। স্বাভাবিকভাবেই পরিবারের সবার উপরেই এর প্রভাব পড়ে। তবে পুলিশ কিন্তু অকারণে এমন কাজ করেনি। মহম্মদের পরিবারের সঙ্গে এক সন্ত্রাসবাদীর যোগসূত্র পাওয়া যায়। সেই কারণেই পুলিশ তার পরিবারের উপর নজরদারি চালাতে শুরু করে। পুলিশি নজরদারির কারণে এলাকার মানুষের কাছে সন্ত্রাসবাদী হয়ে যায় মহম্মদ পরিবার। তাদের পাকিস্তানে চলে যাওয়ার ‘পরামর্শ’ দিয়ে দেওয়াল লিখনও হয়। আদালতে ওঠে মামলা। ডিফেন্স অ্যাটর্নি হিসেবে মহম্মদের মামলা হাতে নেয় আরতি মহম্মদ। এই চরিত্রে অভিনয় করেছেন তাপসী পন্নু। ছবিতে সরকারি পক্ষের আইনজীবীর চরিত্রে অভিনয় করেছেন আশুতোষ রানা।

ক্যানসারে আক্রান্ত সোনালি বেন্দ্রেকে সংকটে কে অনুপ্রেরণা জোগাচ্ছে জানেন? ]

ছবির ট্রেলার লঞ্চে এসে ছবির অন্যতম অভিনেত্রী তাপসী পন্নু জানান, তিনি এই ভেবে উদ্বিগ্ন হন, একটি মাত্র ধর্মকে এক্ষেত্রে টার্গেট করা হয়। মুসলিম ধর্মাবলম্বী হলেই তাদের এই ধরনের সমস্যার মুখোমুখি হতে হয়। তাঁর ড্রাইভার, পরিচারিকা, ম্যানেজার সবাই মুসলিম। তাঁদেরও হেনস্তার শিকার হতে হয়। আর এই কারণেই ছবিটি করতে রাজি হয়েছেন তাপসী। যদি ভবিষ্যতে কেউ এই ইস্যুটি নিয়ে তৎপর হন, তবে তিনি তার পাশে দাঁড়াবেন। তিনি এও বলেছেন, সরকারের কাছে কোনও বার্তা পাঠানো তাঁদের উদ্দেশ্য নয়। দেশে এমন অনেক বিচ্ছিন্ন ঘটনা ঘটে। সেটিই তাঁরা তুলে ধরতে চেয়েছেন। ছবিতে ঋষি কাপুর, আশুতোষ রানা ও তাপসী পান্নু ছাড়াও অভিনয় করেছেন প্রতীক বব্বর ও নীনা গুপ্তা। ৩ অগাস্ট মুক্তি পাবে ‘মুলক’।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে