BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিপাকে ‘নীরজা’, নির্মাতার বিরুদ্ধে আইনি পদক্ষেপের পথে ভানোট পরিবার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 23, 2017 8:16 am|    Updated: May 23, 2017 8:16 am

Neerja Makers can face legal action taken by Neerja Bhanot's Family

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশবাসীকে রক্ষা করতে চরম সাহসিকতার পরিচয় দিয়েছিলেন ভারতীয় কন্যা নীরজা ভানোট। নিজের জীবনের কথা চিন্তা না করে ১৯৮৬ সালে হাইজ্যাক হওয়া বিমানের যাত্রীদের প্রাণ বাঁচিয়েছিলেন বিমানসেবিকা নীরজা। সেই ঘটনাই বড়পর্দায় তুলে ধরেছিলেন পরিচালক রাম মাধবানী। যেখানে নীরজার ভূমিকায় অভিনয় করে জাতীয় পুরস্কার জিতে নিয়েছেন সোনম কাপুর। কিন্তু এবার বিপাকে পড়লেন ‘নীরজা’ ছবির নির্মাতারা। তাঁদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে চলেছে নীরজার পরিবার।

[স্বামী ওমের ধোলাইয়ে ইচ্ছে পূরণ মিকা সিংয়ের]

ছবি মুক্তির আগে ও পরে সোনম কাপুরের প্রশংসা শোনা গিয়েছিল ভানোট পরিবারের মুখে। নীরজা ছবিতে সোনমই ফের জীবন্ত করে তুলেছিলেন মেয়েকে। বলি অভিনেত্রীর অসামান্য অভিনয়ে আপ্লুত মা কাছে ডেকে নিয়েছিলেন সোনমকেই। কিন্তু বর্তমানে ছবির নির্মাতার বিরুদ্ধে প্রতিশ্রুতি না রাখার অভিযোগ তুলেছে প্রয়াত নীরজার পরিবার। অশোকচক্র সম্মানে ভূষিত বিমানসেবিকার ভাই অনীশ ভানোট এক সর্বভারতীয় সংবাদ সংস্থাকে বলেন, ছবির নির্মাতারা জানিয়েছিলেন, ‘নীরজা’র বক্স অফিস কালেকশনের ১০ শতাংশ তাঁদের পরিবারের হাতে তুলে দেওয়া হবে। কিন্তু এখনও পর্যন্ত কোনও অর্থ পাননি তাঁরা। আর সেই কারণেই আইনি পথে এগোনোর কথা ভাবছে পরিবার।

[‘অযোগ্য’ বলে অপমান করতেন অমৃতা, বিস্ফোরক সইফ]

রাম মাধবানীর ছবিটি গোটা বিশ্বে ১২৫ কোটি টাকা আয় করেছে বলে জানা গিয়েছে। কিন্তু কোনও লভ্যাংশই দেওয়া হয়নি নীরজার পরিবারের লোকজনদের। এ নিয়ে অবশ্য এখনও পর্যন্ত নির্মাতাদের তরফে কিছু জানানো হয়নি। সোনম কাপুর ছাড়াও সেরা ফিচার ফিল্ম হিসেবেও চলতি বছর জাতীয় পুরস্কার পেয়েছে এই ছবি। পাশাপাশি ফিল্ম ফেয়ারের মঞ্চে সমালোচকদের স্বীকৃতি হিসেবে সেরা ছবি ও সেরা অভিনেত্রীর পুরস্কার জেতে নীরজা ও সোনম। শাবানা আজমিকে সেরা সহ-অভিনেত্রী হিসেবে বেছে নেওয়া হয়। সব মিলিয়ে ছ’টি ফিল্ম ফেয়ার পুরস্কার ঝুলিতে ভরেছে দেশাত্মবোধক এই ছবি। এই ছবি সোনমের কেরিয়ারে বড় পরিবর্তন এনে দিলেও ভানোত পরিবারের ছবিটা পাল্টাতে পারল না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে