BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জটিলতা থেকে অবশেষে মুক্তি, ২৫ জানুয়ারিতেই আসছে ‘পদ্মাবত’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 8, 2018 11:14 am|    Updated: January 8, 2018 11:14 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক নির্দিষ্ট হল বলিউডি ছবি ‘পদ্মাবত’ ওরফে ‘পদ্মাবতী’র মুক্তির দিন। আগামী ২৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে বি-টাউনের সুপারস্টার ডিরেক্টরের এই বিতর্কিত ছবি।প্রখ্যাত সিনে অ্যানালিস্ট ও  সাংবাদিক তরণ আদর্শ টুইট করে পদ্মাবত-এর মুক্তির খবর জানান। টুইটে তিনি লেখেন সাধারণতন্ত্র দিবসের উইক এন্ডেই মুক্তি পাচ্ছে পদ্মাবত।তবে নাম পালটে বিতর্কের আঁচ কিছুটা এড়ালেও পুরোপুরি শেষরক্ষা হল না।পদ্মাবতের মুক্তি নিষিদ্ধ করল রাজস্থান সরকার।

[‘গুজরাট’ শব্দে আপত্তি, এখনও সেন্সরের ফাঁসে অমর্ত্য সেনকে নিয়ে তথ্যচিত্র]

উল্লেখ্য, শুটিং শুরুর সময় থেকেই বারে বারে রাজপুত কর্ণি সেনার ক্ষোভের মুখে পড়েছে বনশালির ‘পদ্মাবত’। ইতিহাস বিকৃতির অভিযোগ তুলে শুটিং সেট পুড়িয়ে দেওয়া থেকে শুরু করে পরিচালককে আক্রমণ কিছুই বাদ যায়নি। গত ১ ডিসেম্বর ছিব মুক্তির প্রাথমিক দিন ঠিক হলে ফের বিরোধিতায় নামে কর্ণি সেনা। প্রথমে পরিচলকের মাথা কাটার হুমকি দেয়। ঠিক পরেপরেই ভিডিওর মাধ্যমে ছবির নায়িকা দীপিকা পাড়ুকোনের নাক কাটার হুমকি দেওয়া হয়। এই টুকুতেই থেমে থাকেনি কর্ণি সেনা।দীপিকার মাথার দাম ১০ কোটি টাকা ধার্য করা হয়। তাঁকে পঙ্গু করে দেওয়ারও হুমকি দেয় সংগঠনটি।ছবি মুক্তি বন্ধ করতে সুপ্রিম কোর্টে যায় কর্ণি সেনা। সুপ্রিম কোর্ট ছবির দায়িত্ব দেয় সিবিএফসি-র হাতে। বিচার বিবেচনা করে ঐতিহাসিকদের একটি বিশেষ বেঞ্চে প্রথমে পদ্মাবতী দেখানো হয়। ছবি দেখার পর বেশকিছু জায়গায় পরিমার্জন, পরিবর্তন ও সংশোধনের নির্দেশ দেয় বেঞ্চ। সেই মতো পদ্মাবতী হয়ে যায় পদ্মাবত।নির্ধারিত পরিবর্তনের পরে সিবিএফসি প্রধান প্রসূন যোশী জানান, পদ্মাবত-এর যাবতীয় পরিবর্তন ছবির পরিচালক, প্রযোজকের সম্মতিতেই হয়েছে।

[নার্গিস হিসেবে কেপটাউনে ক্যামেরার সামনে ধরা দিলেন মনীষা]

একই সঙ্গে মুক্তির দিন নিয়েও নতুন যুদ্ধ শুরু হল পদ্মাবত-এর। কেননা ওই ২৫ তারিখেই মুক্তি পাচ্ছে অক্ষয় কুমার, সোনম কাপুর অভিনীত ‘প্যাডমান’ ছবিটি। এবার প্রতিযোগিতা অন্য জায়গায়। কোন অভিনেতা অভিনেত্রীর ছবি কত আগে ১০০ কোটির মাইল ফলক ছুঁয়ে ফেলবে তা নিয়ে শুরু হয়েছে নতুন অঙ্ক। যদিও পদ্মাবত-প্যাডম্যান-এর বক্স অফিসে মুখোমুখি হওয়া নিয়ে মোটেও চিন্তিত নন অক্ষয় কুমার। স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই জানিয়েছেন, প্রত্যেক ছবিই পছন্দমতো সময়ে মুক্তি পেতে পারে। তিনি টিম পদ্মাবত-এর মুক্তির খবরে খুশি।এদিকে ২৬ জানুয়ারি মুক্তি পাচ্ছে সিদ্ধার্থ মালহোত্রা অভিনীত নীরজ পাণ্ডের ছবি, ‘আইয়ারি’। এককথায় সাধারণতন্ত্র দিবসের সাপ্তাহিক ছুটির মরশুমে তিন তিনটি বলিউডি ছবির মুক্তি দর্শককে ফিল্মি দুনিয়ায় নিয়ে যাবে। পছন্দের ছবি দেখতে মাল্টিপ্লেক্সে উপচে পড়বে ভিড়। তাই যত তাড়াতাড়ি পারা যায় পছন্দের ছবির টিকিটটি আগাম বুক করে নেওয়াই ভালো।

[যোধপুরেই খতম করব, সলমনকে খুনের হুমকি জেলবন্দি গ্যাংস্টারের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement