×

৩ চৈত্র  ১৪২৫  মঙ্গলবার ১৯ মার্চ ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নিউজলেটার

৩ চৈত্র  ১৪২৫  মঙ্গলবার ১৯ মার্চ ২০১৯ 

BREAKING NEWS

বঙ্গ রঙ্গালয়ের অন্যতম নাম নটী বিনোদিনী। ছোট পর্দায় নতুন ধারাবাহিক। লিখছেন শ্রাবণ দে

নারী স্বাধীনতার পথে অগ্রসর হওয়া কি নবীন পদক্ষেপ? ইতিহাস কিন্তু সে কথা বলে না। বিপ্লবটা শুরু হয়েছিল অনেক আগেই, এক একে ক্ষেত্রে এককভাবে আত্মপ্রকাশ করেছিলেন অনেকে। নাট্য জগতেও তেমনই এক অনন্য নজির গড়েছিলেন নটী বিনোদিনী।

[ডুয়ার্সে কী করছে টিম ‘জয়ী’, জানেন?]

১৮৬৩ সালে কলকাতার এক নিন্দিতপল্লিতে জন্মগ্রহণ করেন বিনোদিনী।  শুরু হয় জীবন সংগ্রাম। মা, দিদিমা, দাদা এই নিয়ে তাঁর অভাবের সংসার। ঘর ভাড়া দিয়ে কোনও মতে দিন কাটত তাঁদের। তবে হঠাৎ ছন্দপতন। মৃত্যু হয় তাঁর দাদার। তাই সংসারের সব দায়িত্ব এসে পড়ে তাঁর কাঁধে। ঠিক সেই সময় তাঁদের বাড়িতে ভাড়া আসেন তৎকালীন নাম করা গাইয়ে গঙ্গামণি দেবী। কিছুদিন পর থেকেই তাঁর কাছে গানের তালিম নিতে শুরু করেন বিনোদিনী। এই থেকেই যে তাঁর জীবনে আমূল পরিবর্তন ঘটবে তা বোধহয় কল্পনাও করতে পারেননি তিনি। হঠাৎই একদিন গঙ্গামণি দেবীর কাছে আগমন ঘটে বঙ্গ রঙ্গালয়ের নামজাদা কিছু ব্যক্তির। সেখানেই বিনোদিনীর গান শুনে তাঁকে থিয়েটারে আসার প্রস্তাব দেন তাঁরা।

[মেগার অঙ্গনে সম্পূর্ণার রহস্যময়ী ‘নজর’]

সেই থেকে শুরু পথ চলা। বিনোদিনী হয় উঠলেন নটী বিনোদিনী। সেই পথেই তিনি গিরীশ ঘোষের সান্নিধ্যে আসেন। পথ সব সময় মসৃণ হয় না, তাই জীবনে আসে নানান বাধা। তবে সব বাধা পেরিয়ে কীভাবে তিনি কালজয়ী হয়ে উঠলেন সেই নিয়েই আকাশ ৮-এ শুরু হয়েছে ধারাবাহিক নটী বিনোদিনী। নটীর চরিত্রে দেখা যাবে এক নবাগতাকে। পরিচালক জন হালদার এর  হাত ধরে বিনোদিনীর চরিত্রে আত্মপ্রকাশ স্বাগতা সেনের। বিনোদিনীর ছোট বেলার চরিত্রে দেখা যাবে ঐশানীকে। পেশায় ডায়ালেসিস টেকনিক ইনচার্জ ছিলেন স্বাগতা সেন। তবে অভিনয়ের খিদেটা ছিলই। ছোটবেলাটা কেটেছে কোচবিহারে। চাকরি সূত্রে বেশ কিছুদিন আলিপুরদুয়ারে থাকতেন তিনি। ছোট থেকেই সাজগোজ করা বেশ পছন্দের ছিল তাঁর। সেই থেকেই মডেলিংয়ে আসা। বেশ কিছু নামী ব্র্যান্ড এ কাজও করেছেন এই নবাগতা। ছোট থেকেই মা-দিদিমার কাছে বিনোদিনীর গল্প শুনেছেন। তবে এবার এই চরিত্র ফুটিয়ে তোলার গুরুভার তার উপর। এই দায়িত্ব তিনি কতটা দক্ষতার সঙ্গে পালন করতে পারবেন এখন সেটাই দেখার।

[ শীঘ্রই আসতে চলেছে ‘মীরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার ১০’]

আরও পড়ুন

ট্রেন্ডিং