১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জানেন, মাদাম তুসোর মিউজিয়ামে নতুন ‘অতিথি’ কে?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 13, 2017 11:26 am|    Updated: June 13, 2017 1:52 pm

Now legendary singer Asha Bhosle wax statue to figure in Delhi Madame Tussauds

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অমিতাভ বচ্চন, শাহরুখ খান, শচীন তেন্ডুলকর থেকে শুরু করে করিনা কাপুর, ঐশ্বর্য রাই বচ্চন, মাধুরী দীক্ষিত। বিভিন্ন সময় ভারতীয় সেলিব্রিটিরা জায়গা করে নিয়েছেন মাদাম তুসো ওয়াক্স মিউজিয়ামে। তাঁর সাম্প্রতিকতম সংযোজন ছিলেন অভিনেতা প্রভাস। মাদাম তুসোর তাইল্যান্ডের মিউজিয়ামে বসছে প্রভাসের মূর্তি। এবার সেই মাদাম তুসোয় জায়গা করে নিতে চলেছেন লেজেন্ডারি সংগীতশিল্পী আশা ভোঁসলে।

[জানেন, বলিউডে প্রথম ছবিতে কত পারিশ্রমিক চেয়েছেন প্রভাস?]

মাদাম তুসো নিউদিল্লি মঙ্গলবার ঘোষণা করে যে তাঁদের বলিউড মিউজিক জোন বিভাগে স্থাপন করা হবে আশা ভোঁসলের মূর্তি। যেখানে মূর্তির সঙ্গে ছবি তোলার পাশাপাশি তাঁর সঙ্গে গানও গাইতে পারবেন ফ্যানেরা। আশা ভোঁসলের হাত ধরে ভারতীয় ছবির স্বর্ণযুগে ফিরে যাবেন দর্শকরা, এমনটাই আশা করছে কর্তৃপক্ষ।

8ed5e9577df1fb1dd270c1da172d575a45efa955-tc-img-preview

দীর্ঘ ছয় দশক ধরে ভারতীয় ছবির সংগীতকে সমৃদ্ধ করে চলেছেন আশা ভোঁসলে। তাঁর সুরের জাদু আজও মুগ্ধ করে শ্রোতাদের। হাজারেরও বেশি হিন্দি ছবিতে গান গেয়েছেন এই কিংবদন্তি। হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু, মালায়লাম, বাংলা-সহ বেশ কয়েকটি আঞ্চলিক ভাষায় গান গেয়েছেন। এমনকি কয়েকটি বিদেশি ভাষাতেও গান রেকর্ড করেছেন এই লিভিং লেজেণ্ড। সম্প্রতি অনু মালিকের সুরে বেগমজান ছবিতে শোনা গিয়েছে তাঁর গান। সংগীতের ইতিহাসে সবচেয়ে বেশি গান রেকর্ড করার জন্য গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডেও রয়েছে তাঁর নাম। ২০০০ সালে তাঁর হাতে তুলে দেওয়া হয় দাদা সাহেব ফালকে পুরস্কার ও ২০০৮ সালে পদ্মবিভূষণ সম্মানে ভূষিত হন তিনি।

[অক্ষয়ের নতুন ছবির ট্রেলার দেখে প্রশংসায় পঞ্চমুখ মোদি]

ab79d14c1a8ba3c3a8642f091fee58935067c1a5-tc-img-preview

মাদাম তুসো কর্তৃপক্ষর তরফ থেকে গত বছর মুম্বইতে তাঁর সঙ্গে যোগাযোগ করা হয়। বিভিন্ন ধরনের ছবির পাশাপাশি তাঁর চেহারার প্রায় ১৫০ ধরনের মাপ নেওয়া হয়। মাদাম তুসোয় নিজের মূর্তি নিয়ে খুবই উৎফুল্ল আশা ভোঁসলে। হোক না মোমের, তাতে কী! এই প্রথম কোনও মূর্তি তৈরি হচ্ছে তাঁর। তাই এককথায় তাঁর কাছে এটি খুবই স্পেশাল। দিল্লিতে এই মূর্তি উদ্বোধনে উপস্থিত থাকবেন বলে কথা দিয়েছেন এই কিংবদন্তি সংগীতশিল্পী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে