BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

কন্ডোম দিয়ে গলায় ফাঁস লাগিয়ে দেয় কাস্টিং ডিরেক্টর, বিস্ফোরক অভিনেত্রী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 13, 2018 4:42 pm|    Updated: July 13, 2018 4:42 pm

Oscar winning actress Mira Sorvino alleges assault by director

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাস্টিং কাউচ নিয়ে সমস্যা নয়। স্পষ্টভাবে খুনের চেষ্টাও নয়। বরং বলা যায়, মেথড অ্যাক্টিংয়ের মোড়কে এর ভয়ঙ্কর ঘটনার শিকার হয়েছিলেন অস্কারজয়ী মার্কিন অভিনেত্রী মিরা সরভিনো। সম্প্রতি তিনি জানিয়েছেন, এক কাস্টিং ডিরেক্টর তাঁকে কন্ডোম দিয়ে গলায় ফাঁস পরিয়ে দিয়েছিলেন। তখন তাঁর বয়স ছিল ১৬ বছর। সেই বয়সে ঘটনাটি বোঝার মতো মানসিকতাও ছিল না তাঁর।

কাস্টিং কাউচ নিয়ে এর আগে সরব হয়েছিলেন মিরা সরভিনো। #MeToo মুভমেন্ট সমর্থন করেছিলেন তিনি। এবার মিরা একটি ব্যক্তিগত অভিজ্ঞতার কথা শেয়ার করেন। এক সংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি বলেন, “যখন আমার বয়স ১৬ বছর ছিল তখন প্রথম অডিশন দিই আমি। তখনই এক কাস্টিং ডিরেক্টর আমার সঙ্গে অশালীন ব্যবহার করেছিল। আমাকে ভৌতিক সিনেমার একটি সিন দেওয়া হয়েছিল। সেই সিন করার সময় আমাকে একটি চেয়ারে বসতে হয়। তখনই সেই কাস্টিং ডিরেক্টর আমাকে চেয়ারের সঙ্গে বেঁধে দেন। তারপর কন্ডোম দিয়ে আমার গলায় ফাঁস লাগিয়ে দেন।”

কাজলের ‘হাতের পুতুল’ ঋদ্ধি, প্রকাশ্যে ‘হেলিকপ্টার ইলা’র নয়া পোস্টার ]

পরে এমন কাজের জন্য ক্ষমা চেয়ে নেন ওই কাস্টিং ডিরেক্টর। বলেন, সিনটি ভয়ের ছিল। তাই আমি যাতে ভয় পাই, তাই ওই কাজ করা হয়েছিল। মিরা জানিয়েছেন, তখন তিনি অনেকটাই ছোট ছিলেন। কন্ডোমের “স্বাদ” বুঝতেন না। কিন্তু আজও তিনি এটা বোঝেন না, একজন কাস্টিং ডিরেক্টর কেন নিজের পকেটে কন্ডোম নিয়ে ঘুরতেন। বিশেষ করে অডিশনে আসার সময় তো আর কন্ডোমের ব্যবহার হত না।

প্রথম জীবনে স্ট্রাগল করার সময় অনেকেই এমন পরিস্থিতির মুখোমুখি হতে হয়। তখন অনেকেই মনে মনে ভাবেন, এই সময় এমন কঠিন পরিস্থিতির মুখোমুখি তো হতেই হবে। কিন্তু মিরা জানিয়েছেন, এই মনোভাবের ফায়দা তোলে অনেকে।

সুচিত্রা সেনের তুলনা তো আসবেই, জেনেই ‘দেবী চৌধুরাণী’ সোনা সাহা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement