BREAKING NEWS

২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘পদ্মাবত’ দেখানোয় প্রেক্ষাগৃহে বোমাবাজি, আতঙ্ক কর্ণাটকের বেলাগাভিতে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 27, 2018 7:53 am|    Updated: January 27, 2018 8:17 am

Padmaavat: Karni Sena attacks theatre in Karnataka

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঝামেলা রোজই ‘পদ্মাবত’কে তাড়া করে বেড়াচ্ছে। মুক্তির আগেও বহু প্রেক্ষাগৃহে জ্বলেছে আগুন, কোথাও আবার পোড়ানো হয়েছে পরিচালকের পাঠানো আমন্ত্রণ পত্র। এভাবেই কর্ণি সেনারা চালিয়েছে তাদের তাণ্ডব। প্রতিদিনই বিতর্ক বেড়েছে ‘পদ্মাবত’কে ঘিরে। অবশেষে শীর্ষ আদালতের নির্দেশে দেশের সব রাজ্যেই কড়া প্রশাসনিক তৎপরতায় মুক্তি পেয়েছে ‘পদ্মাবত’। খোদ দর্শকরা ‘পদ্মাবত’ দেখে বলেছেন, এখানে কোনওভাবেই রাজপুত জাতিকে নিচু করা হয়নি। বরং ‘পদ্মাবত’ যে রাজপুতদের বীরগাথা সেটা ছবি দেখলেই বোঝা যায় বলে জানিয়েছেন অনেক বিশেষজ্ঞই। তবু কর্ণি সেনারা ‘পদ্মাবত’ নিয়ে ক্ষোভের আগুন এখনও উগরে চলেছে।

এবার ঘটনাটি ঘটেছে কর্ণাটকের বেলাগাভিতে। একটি সিনেমা হলে ‘পদ্মাবত’ দেখানো হচ্ছে বলে কর্ণি সেনাদের একটি গোষ্ঠী সেখানে পেট্রল বোমা ছোড়ে। কর্ণাটকের ওই সিনেমা হলটি বেলাগাভির জনবহুল এলাকাতেই অবস্থিত। গভীর রাতের দিকে একদল ছেলে বাইকে চেপে সেখানে পেট্রল বোমা ছুড়ে পালিয়ে যায় বলেই অভিযোগ করেন ‘প্রকাশ’ নামে ওই সিনেমা হলের কর্তৃপক্ষ।

[প্রয়াত শম্ভু ভট্টাচার্য, চলে গেলেন উত্তম সময়ের আরও এক মহীরুহ]

হলের মধ্যে তখন ‘পদ্মাবত’এর নাইট শো চলছিল। শো এর মাঝে হঠাৎ ভীষণ শব্দে কেঁপে ওঠেন হলের মধ্যে থাকা দর্শকেরা। সকলেই ভয়ভীত হয়ে পরেন। সাময়িক আতঙ্ক ছড়িয়ে পড়ে আশেপাশের এলাকাতেও। ঘটনাস্থলে এসে উপস্থিত হয় পুলিশ। তবে বড় রকমের ক্ষয়ক্ষতি না হওয়ায় কিছুক্ষণের মধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। কর্ণি সেনা প্রধান লোকেন্দ্র সিং কালভি বলেছেন “যতদিন না প্রত্যেকটা সিনেমা হলে ‘পদ্মাবত’ দেখানো বন্ধ হবে ততদিন আমরা আমাদের প্রতিবাদ চালিয়ে যাব”। তিনি আরও জানিয়েছেন, ‘এই ছবি দেখানো বন্ধ করার জন্য আমরা যে কোনও পর্যায়ে যেতে পারি, তবে কোনও শিশুকে আঘাত করা আমাদের উদ্দেশ্য নয়। কেউ যদি মনে করেন হরিয়ানার গুরুগ্রামে শিশুদের স্কুল বাসে আমরা আগুন লাগিয়ে দিয়েছি, তবে তাঁরা ভুল ভাবছেন এটুকু বলতে পারি।’

[কৌশিকের ‘দৃষ্টিকোণ’-এ কেমন প্রসেনজিৎ? এল ফার্স্ট লুক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে