BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এবার হরিয়ানায় নিষিদ্ধ ‘পদ্মাবত’, ছবির প্রচারে না দীপিকা-রণবীরদের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 16, 2018 2:17 pm|    Updated: January 16, 2018 2:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শতচেষ্টা করেও ‘পদ্মাবত‘-এর আকাশ থেকে কালো মেঘ সরানো যাচ্ছে না। সঞ্জয় লীলা বনশালির ছবি থেকে একের পর এক রাজ্য মুখ ফিরিয়ে নিয়েছে। রাজস্থান, মধ্যপ্রদেশ, গুজরাট সরকার আগেই জানিয়ে দিয়েছে তাদের রাজ্যে এ ছবি মুক্তি পাবে না। এবার সেই তালিকার নয়া সংযোজন হরিয়ানা।

ছবি মুক্তির আর দশদিনও বাকি নেই। আগামী ২৫ জানুয়ারি নাম বদলে মুক্তি পেতে চলেছে গোটা দেশে সাড়া ফেলে দেওয়া ‘পদ্মাবত’। আর তার আগেই হরিয়ানা প্রশাসনের তরফে মন্ত্রী অনিল ভিজ জানিয়ে দিলেন, রাজ্যের নিরাপত্তার কথা মাথায় রেখেই ছবির মুক্তি নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টার জানিয়েছিলেন, ছবিটি দেখার পর সিদ্ধান্ত নেওয়া হবে, তার মুক্তি নিষিদ্ধ হবে কিনা। কিন্তু স্পেশ্যাল স্ক্রিনিং আদৌ হয়েছে কিনা, সে বিষয়ে আর কিছু জানা যায়নি। আর এবার সরকারিভাবেই ছবিটি নিষিদ্ধ হল হরিয়ানায়।

[বাড়ছে জটিলতা, রাজস্থানের পর এবার গুজরাটেও নিষিদ্ধ ‘পদ্মাবত’]

ছবির শুটিংয়ের শুরু থেকেই রাজপুত কর্ণি সেনা ছবির প্রতিবাদ করে আসছে। বলিউডের বিগ বাজেটের ছবিতে রানি পদ্মিনীর ইতিহাসকে বিকৃত করা হয়েছে। এই দাবিতেই সরব হয়েছিল কর্ণি সেনা। সেই প্রতিবাদের আগুনই ছড়িয়ে পড়ে দেশ জুড়ে। পরিচালকের মাথা কাটা ও দীপিকা পাড়ুকোনের নাক কাটার হুমকি দেওয়া হয়। এতেও থেমে থাকেনি ওই সংগঠন। ছবি মুক্তি বন্ধ করতে সুপ্রিম কোর্টের দ্বারস্থও হয় তারা। সুপ্রিম কোর্ট ছবির দায়িত্ব দেয় সিবিএফসি-র হাতে। বিচার বিবেচনা করে ঐতিহাসিকদের একটি বিশেষ বেঞ্চে প্রথমে ছবিটি দেখানো হয়। ছবি দেখার পর বেশ কিছু জায়গায় পরিমার্জন, পরিবর্তন ও সংশোধনের নির্দেশ দেয় বেঞ্চ। পদ্মাবতী হয় পদ্মাবত। কিন্তু তাতেও বিক্ষোভ থামেনি। সম্প্রতি মুম্বইয়ের সিবিএফসি অফিস ঘেরাও করেছিল কর্ণি সেনা। প্রায় সংগঠনের ৯০ জন সদস্যকে যার জন্য আটকও করা হয়েছিল। এবার চারটি রাজ্যে সরকারিভাবে নিষিদ্ধ হয়ে গেল ছবির মুক্তি।

পরিস্থিতি যে দিকে এগোচ্ছে তাতে নাকি ছবির নির্মাতারা দীপিকা পাড়ুকোন, রণবীর সিং ও শাহিদ কাপুরকে মিডিয়ার সামনে ছবির কোনওরকম প্রচার করতে নিষেধ করেছেন। নির্মাতাদের ভয়, প্রচারে গিয়ে অভিনেতা-অভিনেত্রীরা ছবি নিয়ে আলোচনা করলে কোনও একটি বিষয় নিয়ে পরিস্থিতি ফের উত্তপ্ত হতে পারে। সবরকম সমালোচনা থেকে দূরে থাকারই চেষ্টা করছেন তাঁরা।

[যৌনতা তো ঈশ্বরেরই সৃষ্টি, ট্রেলারে ঝড় তুলে হাজির পর্নস্টার মিয়া মালকোভা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement