BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

শুধু পর্দায় নয় পর্দার বাইরেও তিনি ওয়ান্ডার উওম্যান, জানেন কেন?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 8, 2017 6:11 am|    Updated: June 8, 2017 6:11 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুপারহিরোর গল্প বড়পর্দায় দেখতে ভালবাসেন আট থেকে আশি সকলেই। কারণ তাঁদের হাত ধরেই আমরা পৌঁছে যেতে পারি স্বপ্নের জগতে। আমাদের না করতে পারা অনেক কাজ আমরা যখন দেখি অনায়াসে করে ফেলছেন সেই সুপারহিরো তখন কোথায় যেন আমরা নিজেকে বসিয়ে ফেলতে পারি সেই সুপারহিরোর জায়গায়। আর সেটাই বোধ হয় সুপারহিরোকেন্দ্রিক ছবির সার্থকতা। তবে সুপারহিরো শুধু পর্দায় বা বইয়ের পাতায় নয়, কখনও কখনও সাধারণ কোনও মানুষই হয়ে ওঠেন সুপারহিরো। কিংবা পর্দার হিরো বাস্তব জগতেও হয়ে ওঠেন সুপারহিরো। এই যেমন ‘ওয়ান্ডার উওম্যান’ গ্যাল গাডট।

wonder-woman

[এবার বড়পর্দাতেও দেখা যাবে ভুতুকে]

ইতিমধ্যেই বক্সঅফিসে ঝড় তুলেছে প্যাটি জেনকিন্সের ছবি ‘ওয়ান্ডার উওম্যান’। মহিলা পরিচালকের ছবি হিসাবে ‘ওয়ান্ডার উওম্যান’-এর ফার্স্ট ডে কালেকশন ভেঙে দিয়েছে বক্সঅফিসের সব রেকর্ড। প্রথম সপ্তাহে বিশ্বজুড়ে এই ছবির বক্সঅফিস কালেকশন ২২৩ মিলিয়ন ডলার। প্রথমদিনে এই ছবি ভারতেই ব্যবসা করেছে ২.০৬ কোটি টাকার। মহিলা সুপারহিরো ডায়না প্রিন্সের চরিত্রে গ্যাল গাডট মুগ্ধ করেছেন দর্শকদের। ভেঙে দিয়েছেন পুরুষকেন্দ্রিক সুপারহিরোর সব চিরাচরিত ধারণা। তবে আরেকটি যে ধারণা বদলে দিয়েছেন গ্যাল তা হল, নারী মাত্রই সে অবলা বা কম শক্তিশালী নয়। বরং কোনও কোনও ক্ষেত্রে নারীরা হয়ে উঠতে পারেন পুরুষের থেকে বেশি শক্তিশালী। শ্যুটিং-এর সময় পাঁচ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন গ্যাল। কিন্তু ছবিতে তাঁর অ্যাকশন সিকোয়েন্স দেখে তা বোঝা দায়। এমনকি ছবির বেশ কিছু দৃশ্য পুনরায় শ্যুট করা হয় ছবির পুরো শ্যুটিং শেষ হওয়ার ছয় মাস পরে। গ্যাল তাঁর দ্বিতীয় সন্তান মায়ার জন্মের পর আবারও বেশকিছু অ্যাকশন সিকোয়েন্স শ্যুট করেন। গ্যালের বেবিবাম্পকে লুকাতে বেশকিছুটা হেল্প করেছে ভিসুয়াল এফেক্ট। শ্যু্টিংএর সময় অভিনেত্রীর পোশাকের সামনের অংশ ত্রিকোণ আকারে কেটে সেখানে দেওয়া হয়েছিল সবুজ কাপড়। পোস্ট প্রোডাকশনে তার ওপরেই কেরামতি করেছে গোটা ভিএফএক্স টিম। গ্যালের মতে, শ্যুটিং চলাকালীন সময়ে কখনও কখনও নিজেকেই ওয়ান্ডার উওম্যান মনে হচ্ছিল তাঁর, কখনও আবার লং শটে নিজেকে দেখে হাসিও পাচ্ছিল। কিন্তু পরিচালক-সহ গোটা টিমের সহায়তায় কোনওরকম অসুবিধার সম্মুখীন হতে হয়নি তাঁকে। এমনকি মজার ছলে পরিচালক প্যাটি বলেছেন, যে গ্যালের মেয়ে মায়াকে এবার তিনি বলতে পারবেন যে যুদ্ধক্ষেত্রে গ্যালের সঙ্গে মায়াও ছিল সহযোদ্ধা।

 

[পাকিস্তানে কাজ করতে চাননি, চাপের মুখে সাফাই পরেশের]

তবে বাস্তবের ওয়ান্ডার উওম্যান তিনি একা নন। অন্তঃসত্ত্বা অবস্থায় ওয়ান্টেড ছবির শ্যুটিং করেছিলেন অ্যাঞ্জেলিনা জোলি। এবছরের শুরুতেই অন্তঃসত্ত্বা অবস্থায় অস্ট্রেলিয়ান ওপেন জেতেন সেরেনা উইলিয়ামস।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement