BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শহুরে জীবনের চালচিত্র ফুটে উঠল ‘শাহজাহান রিজেন্সি’-র পোস্টারে

Published by: Bishakha Pal |    Posted: December 20, 2018 3:40 pm|    Updated: December 20, 2018 3:44 pm

Presenting the Official Poster of ShahJahan Regency

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উপন্যাসকে ভিত্তি করে ছবি আগেও হয়েছে বাংলায়। শংকরের ‘চৌরঙ্গী’-ও ব্যতিক্রম নয়। এর আগে এটি নিয়ে একটি ছবি হয়েছে। এবার আবার সেলুলয়েডে আসছে সেই একই গল্প। কিন্তু এবার যে চেনা ছকের বাইরে গিয়ে নতুনভাবে ‘চৌরঙ্গী’-কে সাজিয়েছেন পরিচালক, ছবির প্রথম পোস্টারেই তা অনেকটা স্পষ্ট।

[ পরের বছরই বিয়ে করছেন অঙ্কিতা! পাত্রটি কে? ]

শংকরের ‘চৌরঙ্গী’ যারা পড়েছেন, ‘শাহজাহান রিজেন্সি’-র গল্প তাদের অজানা হওয়ার কথা নয়। ‘চৌরঙ্গী’-র মধ্যে হরেক রকম চরিত্রকে এক সুতোয় গেঁথেছিলেন ঔপন্যাসিক। তাঁর লেখায় নিজেকে তিনি বসিয়েছিলেন শহরের এক নামী ব্যয়বহুল হোটেলে রিসেপশনিস্টের আসনে। কাজের সুবাদে অনেক রকম চরিত্রের সঙ্গে তাঁর নিত্য সাক্ষাত হত। স্যাটা বোস, মিসেস পাকড়াশি, কাবেরি গুহর মতো অনেক চরিত্রের সংগমস্থল ‘চৌরঙ্গী’। তাই বইয়ের কভারও তৈরি হয়েছিল সেভাবেই। হাজার ছকের মধ্যে হাজার চিত্র বুঝিয়ে দেয়, শহরের চালচিত্র। আর এটাই নিজের ছবির পোস্টারেও ব্যবহার করলেন সৃজিত মুখোপাধ্যায়। নিত্যদিনের শহুরে গল্প উঠে এসেছে তাঁর ছবি ‘শাহজাহান রিজেন্সি’-র পোস্টারে। সেখানে কলকাতার রাস্তা, চার্চ, ফুচকা, ওয়াইনের গ্লাসের মতো জীবনের টুকরো কিছু ছবি তুলে ধরা হয়েছে। সেই সঙ্গে রয়েছে সিনেমার অভিনেতা অভিনেত্রীদের ছবিও। তবে তাদের কিন্তু পোস্টারে প্রাধান্য দেওয়া হয়নি। যতটা জায়গা পেয়েছে কলকাতার প্রতিচ্ছবি, ততটাই জায়গা বরাদ্দ হয়েছে ছবির তারকাদের জন্যও। মোটকথা কোনওভাবে ‘চৌরঙ্গী’-র আদল ভাঙেননি পরিচালক।

কেন রিসেপশনে এলেন না রণবীর কাপুর? সত্যিটা জানালেন দীপিকা ]

পোস্টারের পাশাপাশি প্রকাশ্যে এসেছে ছবি মুক্তির তারিখও। আগে কথা ছিল ২১ ডিসেম্বর মুক্তি পাবে ছবিটি। কিন্তু ওই একই দিনে মুক্তি পাচ্ছে ‘রসগোল্লা’। কিন্তু পরিচালকরা নিজেদের মধ্যে কথা বলে ডেট আগুপিছু করে নেন। ‘রসগোল্লা’-র মুক্তির দিন রয়ে যায় ২১ ডিসেম্বর। আর ১৮ জানুয়ারি ‘শাহজাহান রিজেন্সি’ মুক্তি পাবে বলে ঠিক হয়। মুক্তির তারিখ এবার ঘোষণা করা হল অফিসিয়ালি। ছবির পোস্টারে তা উল্লেখ করেছে এসভিএফ ও পরিচালক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে