BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

এপ্রিলেই মুক্তি পাচ্ছে রাজকুমার রাও অভিনীত ‘ওমের্তা’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 11, 2018 1:17 pm|    Updated: February 11, 2018 1:17 pm

Rajkummar Rao's next flick, 'Omerta to release in April

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্কঅভিনেতা রাজকুমার রাওয়ের অনুরাগীদের জন্য সুখবর। চলতি বছরেই মুক্তি পাচ্ছে এই তরুণ প্রতিভাবান অভিনেতার ছবি ‘ওমের্তা।’ আগামী ২০ এপ্রিল মুক্তির দিন ঘোষণা করেছে ছবিটির প্রযোজনা সংস্থা সুইস এন্টারটেনমেন্ট। শুধু ভারতে নয়, অন্যান্য দেশেও এই একই দিনে মুক্তি পাচ্ছে ‘ওমের্তা।’

[পর্ন প্রচার করছেন, অভিযোগে সানির বিরুদ্ধে মামলা দায়ের]

এমনিতেই ভিন্ন স্বাদের ছবি করে দর্শকদের চমকে দেওয়ার তালিকায় এক নম্বরে রয়েছেন রাজকুমার রাও। সে ‘নিউটন’ই হোক বা ‘সিটি লাইট’ কিম্বা ‘আলিগড়ে’র মতো ছবি। ‘ওমের্তা’ ও নিজগুণে দর্শকমন জয় করে নেবে। এমনটাই মনে করছেন সিনেমা বিশেষজ্ঞরা। ছবির মুখ্য চরিত্রে অভিনয় করছেন রাজকুমার রাও। আহমেদ ওমর শাহিদ শেখ। এই পাক বংশোদ্ভূত ব্রিটিশ সন্ত্রাসবাদীর নাম ভূমিকায় অভিনয় করেছেন তিনি। মূলত, ওই সন্ত্রাসবাদীর বাস্তব জীবনকথাকেই ছবিতে ফুটিয়ে তোলা হয়েছে। ২০০২ সালে ওয়াল স্ট্রিট জার্নালের সাংবাদিক ড্যানিয়েল পার্লকে অপহরণ করে এই সন্ত্রাসবাদী। শুধু অপহরণই নয়, ওই কুখ্যাত জঙ্গির হাতে খুনও হন ড্যানিয়েল পার্ল। ‘ওমের্তা’ ছবিতে এই সাংবাদিককে অপহরণ ও খুনের ঘটনার বিশদ বর্ণনা রয়েছে। সেই সঙ্গে চিত্রিত হয়েছে আহমেদ ওমর শাহিদ শেখের ব্যক্তি জীবন।

হনসল মেহতা পরিচালিত ‘ওমের্তা’র প্রযোজক নাহিদ খান। মুকুল দেবের গল্প অনুসারে ছবির চিত্রনাট্য লিখেছেন পরিচালক হনসল মেহতা স্বয়ং। রাজকুমার রাও ছবিতে সন্ত্রাসবাদী আহমেদ ওমর শাহিদ শেখের ভূমিকায় অভিনয় করছেন। ছবির অন্যান্য কলাকুশলীরা হলেন রাজেশ তাইলাং, বাকেল অ্যালেন, কেভ্যাল অরোরা, আসিফ গিলানি, রুপিন্দর নাগরা, বিকাশ শুক্লা প্রমুখ। ইতিমধ্যেই বেশকিছু পুরস্কার জিতে নিয়েছে ‘ওমের্তা’। এর মধ্যে উল্লেখযোগ্য হল টরন্টো আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল।

rajkumar-hansal

এমনিতেই ছবির চরিত্র অনুযায়ী রাজকুমার রাওয়ের লুকস বদলায়। এক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি। সন্ত্রাসবাদীর চরিত্রে অভিনয় করছেন। তাই লুকসটিও যুতসই হওয়া চাই। আশ্চর্যের ব্যাপার অত্যন্ত সাধারণ চেহারার এই অভিনেতা যেকোনও চরিত্রের লুকসেই হয়ে ওঠেন অনন্য। ‘ওমের্তা’তেও তাঁকে দর্শক তেমনই দেখবে। চাপ দাড়ি, ঠান্ডা চাউনি, মনে হয় চোখ দিয়েই সামনে দাঁড়িয়ে থাকা মানুষটির অন্তর পর্যন্ত দেখে ফেলছেন তিনি। সবমিলিয়ে জমাটি লুকসের কোনও খামতি নেই। ‘ওমের্তা’র মুক্তির জন্য দর্শকরা মুখিয়ে আছেন। ছবি মুক্তি পেলেই আবারও রাজকুমার রাওয়ের অভিনয়ের নতুন আঙ্গিক দেখার সুযোগ মিলবে। তাছাড়া পরিচালক হনসল মেহতা ও রাজকুমার রাও জুটি বেশ হিট। ইতিমধ্যেই এই জুটির ছবি শাহিদ, আলিগড়, সিটি লাইট সাফল্যের মুখ দেখেছে। আশা করা যায় এবারও দর্শককে নিরাশ করবে না এই জুটি।

[‘গাল্লি বয়’-এর ফার্স্ট লুকে এ কেমন বিষণ্ণতা আলিয়া-রণবীরের মুখে?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement