১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

রেখা আছেন বলেই নেই অমিতাভ! ডাব্বুর ক্যালেন্ডার উদ্বোধনে ‘সিলসিলা’ ছায়া

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 18, 2018 1:19 pm|    Updated: January 18, 2018 1:19 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেই কতদিন আগের কথা। তবু পুরনো সেই দিনের কথা কিছুতেই যেন ফুরোয় না। হ্যাঁ, কথা হচ্ছে অমিতাভ বচ্চনরেখাকে নিয়ে। এই ২০১৯-এও তাঁরাই খবরের শিরোনামে। নাহ, কোনও সিনেমার কারণে নয়। সৌজন্যে, তাঁদের পুরনো সম্পর্ক।

কী ঘটালেন দুই তারকা?

বাংলায় পকেট কার্টুনের স্রষ্টা চণ্ডী লাহিড়ী প্রয়াত, শোকাহত শিল্পীমহল ]

প্রতি বছরের মতো এবারও প্রখ্যাত ফটোগ্রাফার ডাব্বু রত্নানি ক্যালেন্ডার লঞ্চ করেছেন। যথারীতি ভাবনা আর ছবির মেলবন্ধনে বলিপাড়াকে মাতিয়ে তুলেছেন ডাব্বু। টিজারেই তাঁর ছোঁয়া ছিল। ক্যালেন্ডার উদ্বোধন উপলক্ষে তাই বলিপাড়ার আগ্রহ ছিল তুঙ্গে। তার উপর এই ক্যালেন্ডার উদ্বোধন করার কথা ছিল স্বয়ং অমিতাভ বচ্চনের।

[ ‘পদ্মাবত’ মুক্তিতে দেশ টুকরো হবে, সুপ্রিম রায়েও হুমকি আমুর ]

কিন্তু নির্ধারিত দিনে দুধের স্বাদ ঘোলে মেটাতে হল। অমিতাভের বদলে ক্যালেন্ডার উদ্বোধন করলেন অভিষেক বচ্চন। তাতে অবশ্য অনুষ্ঠানের জৌলুসে কোনও কম পড়েনি। কেননা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেখা থেকে শুরু করে বলিউডের হুজ-হু রা। কিন্তু একটি নাম এখানে প্রণিধানযোগ্য। রেখা। অন্দরের ফিসফাস, রেখা আসবেন বলেই নাকি অনুষ্ঠান এড়িয়ে গিয়েছেন অমিতাভ। যদিও আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে, শারীরিক অসুস্থতার কারণে এই অনুষ্ঠানে থাকতে পারেননি বিগ বি। বদলে পুত্রকে পাঠিয়ে দিয়েছিলেন।

অভিষেক-ঐশ্বর্যর সঙ্গে অবশ্য রেখার সম্পর্ক কোনওকালেই খারাপ নয়। দিনকয়েক আগেই একটি অনুষ্ঠানে তাঁদের দেখা হয়েছিল। সেখানে আবার ছিল বিগ বি-র নাতনি আরাধ্যাও। ঐশ্বর্যর নির্দেশমতো রেখাকে নমস্কার করে আরাধ্যা। এর আগেও অভিষেকের সঙ্গে রেখার দেখা হয়েছে। কোথাও কোনও মালিন্যের ছাপ নেই। যদিও রেখা-অমিতাভ পারতপক্ষে মুখোমুখি হন না। বিভিন্ন অ্যাওয়ার্ড সেরিমনিতে তাঁরা একসঙ্গে উপস্থিত থেকেছেন ঠিকই, কিন্তু দূরত্ব বজায় রেখেছেন। অন্যদিকে বেশ কিছুদিন আগে জয়া বচ্চনকেও রেখার সঙ্গে হেসে কথা বলতে দেখা গিয়েছিল।

তবু এতদিন পেরিয়েও কোথাও বোধহয় অতীতের ছায়া কিছু রয়ে গিয়েছে। নয়তো ডাব্বুর আহ্বানে অসুস্থতা সত্ত্বেও সাড়া দিতেন বিগ বি। কেননা বলিপাড়ায় যাঁরা এই মানুষটিকে চেনেন তাঁরা জানেন, না বয়স, না অসুস্থতা কোনও কিছুকেই তিনি পাত্তা দেন না। তাও যখন এদিনের অনুষ্ঠানে এলেন না, তখন অতীতেরই ছায়াপাত দেখছেন অনেকে।

এদিকে ডাব্বুর ক্যালেন্ডার নিয়ে অবশ্য বলিপাড়ায় চেনা হিল্লোল। এবারও শাহরুখ থেকে শুরু করে হৃতিককে তিনি যেভাবে সাজিয়েছেন, তাতে বোঝা যাচ্ছে ছক ভাঙতে তিনি কতখানি ওস্তাদ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement