BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সঞ্জয় দত্ত অপরাধী, বায়োপিককে তুলোধোনা সংঘের মুখপত্র ‘পাঞ্চজন্য’-এ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 12, 2018 3:00 pm|    Updated: July 12, 2018 3:00 pm

RSS mouthpiece slams Rajkumar Hirani for 'whitewashing' Sanjay Dutt's reputation

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনশো কোটির ক্লাবে ঢোকা কেবল সময়ের অপেক্ষা। সিনেমা দেখে বেরিয়ে দর্শকরা প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন পরিচালককে। রণবীর কাপুরের জীবনের প্রথম কোনও সিনেমা ২০০ কোটি টাকার বেশি ব্যবসা করেছে। তাও আবার মাত্র এক সপ্তাহের মধ্যেই। কিন্তু এ যে সঞ্জয় দত্তের জীবনের কাহিনি। তাই বিতর্ক ছাড়া সম্পূর্ণ হওয়া যেন সম্ভব নয়। মুক্তির এতদিন পর ‘সঞ্জু’র বিরুদ্ধে তোপ দাগল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের মুখপত্র পাঞ্চজন্য। ‘সঞ্জু’-কে নিয়ে লেখা প্রতিবেদনে সঞ্জয় দত্তকে ‘অপরাধী’ আখ্যা দেওয়া। প্রশ্ন তোলা হল, কেন এমন একজন অপরাধীকে সিনেমায় গৌরবান্বিত করা হয়েছে। কী এমন মহান কাজ করেছেন সঞ্জয় দত্ত? তিনি কি তরুণ প্রজন্মের জন্য আদর্শ হতে পেরেছেন?

[পারিবারিক ঐতিহ্য মেনে রাজনীতিতে যোগ দিচ্ছেন রীতেশ দেশমুখ!]

পাঞ্চজন্য-এর প্রতিবেদনটির নাম দেওয়া হয়েছে ‘কিরদার দাগদার’। অর্থাৎ এমন চরিত্র যাতে দাগ রয়েছে। সেখানে ৯৩ সালের মুম্বই সিরিয়াল ব্লাস্টের পরিণামের কথা তুলে ধরা হয়েছে। বলা হয়েছে, পুলিশের কাছে সঞ্জয় দত্ত নিজে স্বীকার করেছিলেন যে তাঁর কাছে অস্ত্র মজুত ছিল। এবং তাঁর সঙ্গে মুম্বইয়ের অন্ধকার জগতের যোগাযোগ ছিল। সেই সমস্ত ছবিতে দেখানো হয়নি। বরং এড়িয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ করেন আরএসএস-এর দেশ রতন নিগম।

এমন একটি ছবি রাজকুমার হিরানি কেবল সঞ্জয় দত্তের চরিত্রের দাগ মেটানোর জন্যই তৈরি করেছে বলে পাঞ্চজন্য-তে বলা হয়েছে। কেন রাজকুমার হিরানির মতো মানুষ এমন অপরাধীকে নিয়ে সিনেমা তৈরি করেছেন সেই প্রশ্নও করা হয়েছে। এমন একটি সিনেমা কেবল টাকা কামানোর জন্যই তৈরি করা হয়েছে বলে অভিযোগ। এদিকে মুক্তির প্রায় সপ্তাহ দুয়েক পরও বেশ ভাল ব্যবসা করছে সঞ্জু। বুধবার প্রায় ৬ কোটি টাকার ব্যবসা করেছে ছবিটি। মোট ব্যবসার পরিমাণ ২৮৪ কোটি টাকা।

[বায়োপিকের দৌড়ে শামিল অজয় দেবগণ, ফুটিয়ে তুলবেন চাণক্যর চরিত্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে