BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পর্যটনকে চাঙ্গা করতে সতীর্থদের নিয়ে নেপাল যাচ্ছেন ভাইজান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 21, 2018 9:21 am|    Updated: July 29, 2019 3:59 pm

Salman Khan to perform in Kathmandu to boost tourism

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনেকদিন ধরেই দেখা যাচ্ছে পর্যটক আকর্ষণ করার জন্য আমাদের দেশের বিভিন্ন রাজ্যকে এক একজন বলিউড তারকা এক একভাবে মেলে ধরছেন। এবার সম্ভবত সেই তালিকায় যুক্ত হলো আরও একটা নাম, সলমন খান।

কারণ ২০১৫-তে নেপালে যে ভয়ংকর ভূমিকম্প ঘটে গিয়েছিল তাতে সম্পূর্ণভাবে বিপন্ন  হয়ে পড়ে ওই দেশের পর্যটন শিল্প। তাই নেপালের মতো সুন্দর জায়গাকে আবার পর্যটকদের কাছে আকর্ষনীয় করে তুলতে এবার উদ্যোগ নিলেন স্বয়ং বলিউডের ভাইজান।

সলমন খানের ভাই সোহেল খান এবিষয়ে বলেছেন “আমরা চাই আমাদের দেশ থেকে বেশ কিছু তারকাকে নিয়ে ওই দেশে গিয়ে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান করতে, যাতে আমাদের দুই দেশের মধ্যে একটা সৌহার্দ্য স্থাপন সম্ভব হয় এবং এর মাধ্যমে দুই দেশের মধ্যে নিজেদের সংস্কৃতির আদানপ্রদান করার সুযোগও ঘটতে পারে”।

অভিনয় ছেড়ে হঠাৎ এ কাজ করছেন কেন বরুণ ধাওয়ান?

এব্যাপারে নেপালের ট্যুরিজম বোর্ডের সিইও দীপক জোশী জানিয়েছেন “এই ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান দেশের ট্যুরিজমকে সকলের সামনে মেলে ধরতে সাহায্য করে, তাই এই অনুষ্ঠানটি আমাদের কাছে নেপাল ট্যুরিজমকে প্রচার করার একটি বিরাট অস্ত্র”।

সলমন খান, সোহেল খান এবং নেপাল সরকারের উদ্যোগে অনুষ্ঠিত এই বিশেষ অনুষ্ঠানটিতে ভাইজান সলমন খানের পাশাপাশি, সোনাক্ষী সিনহা, প্রভু দেবা, কৃতি সানন, ডেইজি শাহর মতো প্রায় ৬০ জন জনপ্রিয় বলিউড তারকা পারফর্ম করবেন এবং অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে নেপালের হেড কোয়ার্টারের কাছেই। তাই নিরাপত্তা নিয়েও কোনও সমস্যা থাকবে না বলেই মনে করা হচ্ছে।

এছাড়া নেপাল সরকার মনে করছে, এই অনুষ্ঠানে প্রায় ৫০ হাজার দর্শকের সমাবেশ হবে এবং তাদের মধ্যে মোটামুটি ১০ হাজার বিদেশি দর্শক থাকবেন বলেই ধারণা। আগামী ১০ মার্চ এই অনুষ্ঠানটি কাঠমাণ্ডুতে অনুষ্ঠিত হবে।

‘পদ্মাবত’ মামলার জের, আইনজীবী হরিশ সালভেকে হুমকি কর্ণি সেনার

কিন্ত শোনা যাচ্ছে, অনুষ্ঠানের পরও ওখানে নাকি কিছুদিন থাকবেন সলমান খান। কারণ তিনি নাকি নেপাল সরকারের অনুরোধে পৃথিবীর সব থেকে উচ্চতম হোটেল এভারেস্ট ভিউতে থেকে নেপালের চন্দ্রগিরি পাহাড় ও অন্যান্য দর্শনীয় স্থানগুলো দেখে তবেই দেশে ফিরবেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে