BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ 

Advertisement

‘তাম্মা তাম্মা’ নিয়ে আলিয়াকেও কটাক্ষ সরোজ খানের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 18, 2017 10:46 am|    Updated: November 3, 2020 8:33 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নয়ের দশকের সুপারহিট সেনসেশন ছিল ‘তাম্মা তাম্মা লোগে’ গানটি। শুধু ৯০ কেন, এখনও তা নট আউট। বাপ্পি লাহিড়ির গলা, মাধুরী দীক্ষিতের লাস্য-আবেদনে এখনও ভরপুর সেই গান। বরুন ধাওয়ান-আলিয়া ভাট অভিনীত ‘বদ্রীনাথ কি দুলহনিয়া’য় ফের এই গান ব্যবহার করার খবর ছড়াতেই দারুণ উৎসাহ দর্শকদের মধ্যে। ইতিমধ্যে গানটি মুক্তিও পেয়েছে। কিন্তু সঙ্গে কোমর বেঁধেছে বিতর্কও।

উপরের ভিডিওটি ঘিরেই বিতর্কের শুরু

আসলে তাম্মা তাম্মার মূল গানটির কোরিওগ্রাফি করেছিলেন সরোজ খান। কিন্তু ‘বদ্রীনাথ কি দুলহনিয়া’য় গানটির প্রোমোশনাল অ্যাক্টিভিটিতে ডাকাই হয়নি তাঁকে। বিষয়টি মোটেই ভাল ভাবে নেননি বলিউডের এই বিখ্যাত কোরিওগ্রাফার। ঝামেলার শুরু তাম্মা তাম্মার প্রথম প্রমোশনাল ফুটেজটি সামনে আসতে। যেখান  নব্বইয়ের সেই সুপারহিট গানের সঙ্গে আলিয়া-বরুণকে স্টেপ শেখাচ্ছিলেন মাধুরী দীক্ষিত নিজে। তা নিয়ে  ক্ষোভ উগড়ে দিয়েছিলেন সরোজ খান। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে সরোজজি জানান, “ওরা হয়তো মনে করেছে আমার অ্যাসিস্ট্যান্ট মাধুরী দীক্ষিত যখন রয়েছে, সেখানে আমাকে আর কী দরকার। আমাকে কেন ডাকা হল না ওরাই বলতে পারবে। আর আমাকে না ডাকায়, কিছু মনেও করিনি…কিন্তু আমার কোনও গানকে নতুন করে সাজিয়ে আমাকে ডাকতে হলে সেক্ষেত্রে ন্যূনতম একটা স্ট্যান্ডার্ড থাকা দরকার।”

এ নিয়ে বরুণ ধাওয়ান ক্ষমাও চান সরোজ খানের কাছে। বরুণ বলেন, “তাম্মা তাম্মার আসল গানটির পিছনে যাঁর সবথেকে বেশি কৃতিত্ব, তিনি সরোজ খান। তাঁর অধিকার রয়েছে আমাদের উপর রাগ করার।” কিন্তু এখানেই কথার লড়াই থামেনি। গানটি মুক্তি পাওয়ার পর সরোজ খানের কাছে জানতে চাওয়া হলে বলেন, “আমি পুরো গানটি দেখিনি। তাই কিছু বলতে পারব না। বরুণ ভাল ডান্সার। ওকে নিয়ে কিছু বলার নেই। তবে মাধুরীর জায়গায় আলিয়া কতটা মানানসই তা আমি বলতে পারব না।” বোঝাই যাচ্ছে, এ চোট কতটা গভীর।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement