৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাজ-শুভশ্রীর চার হাত এক হবে এই রাজবাড়িতেই, দেখুন ছবি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 1, 2018 8:29 pm|    Updated: June 11, 2018 7:55 pm

See the Rajbari Bawali, Where Raj will tie knot with Subhasree

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মে মাসের মেজাজ এবার বেশ রোম্যান্টিক। বিশেষ করে টলিউডে। রেজিস্ট্রি আগেই হয়ে গিয়েছে। এবার শাস্ত্রমতে চার হাত এক হবে রাজ চক্রবর্তী ও শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের। দিন ঠিক হয়েছে ১১ মে। স্থান বাওয়ালি রাজবাড়ি। কলকাতা থেকে স্রেফ ঘণ্টাকয়েকের দূরত্বেই রয়েছে প্রায় আড়াইশো বছর পুরনো এই রাজবাড়ি।

bawali1_web

জানা যায়, বজবজের এই বাওয়ালি রাজবাড়ি তৈরি হয়েছিল মণ্ডল পরিবারের হাতে। রাজারাম মণ্ডল ছিলেন হিজলির রাজার সেনাপতি। বীরত্বের জন্য তিনি লাভ করেন ৫০ বিঘা জমি আর বিস্তর ধনদৌলত। তাঁর হাতেই এখনকার বজবজে গড়ে ওঠে এই বাওয়ালি রাজবাড়ি।

bawali3_web

পরে অবশ্য কালের গ্রাসে মণ্ডল পরিবারের এই সৌভাগ্য অন্তর্হিত হয়! অবহেলা আর দারিদ্র্য এসে গ্রাস করে রাজবাড়িকে। পরে সেই ভাঙাচোরা রাজবাড়ি সংস্কার করা হয়, এক সময়ের বসতবাটি রূপ নেয় হেরিটেজ রিসর্টের।

[দাদাসাহেব ফালকে চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রীর শিরোপা পেলেন প্রিয়াঙ্কা]

বাওয়ালি রাজবাড়ির আসল মজা এর বিশালতায়! ঢোকার মুখেই বড় বড় সিঁড়ি, কারুকাজ করা থাম, দীর্ঘ উঠোন, বারান্দা- এক লহমায় আপনাকে নিয়ে যাবে প্রাচীন বাংলায়। বাঙালিয়ানার এই আবহেই হবে রাজ-শুভশ্রীর শুভদৃষ্টি।

rajbari-10

রাজবাড়ির প্রতিটি ঘরে রয়েছে ইতিহাসের পাতায় সময় কাটাবার সুযোগ। আসবাব থেকে শুরু করে বাসনকোসন- সবেতেই রাজকীয়তার ছাপ। রয়েছে পোড়ামাটির গোপীনাথ মন্দির, রাধামাধব মন্দির। রয়েছে জলটুঙ্গি, মানে হ্রদের মধ্যে তৈরি করা রাজাদের গ্রীষ্মাবাস। চাইলে আপনিও থাকতে পারেন এই বাড়িতে। রয়েছে ক্লাসিক হেরিটেজ, জমিদারি সুইট, রয়্যাল সুইটস ও ডাকবাংলো। দিন প্রতি থাকার খরচ প্রায় সাড়ে সাত হাজার টাকা পড়বে। উপরি পাওনা প্রায় আড়াইশো বছর পুরনো রন্ধন শৈলী।

rajbari-12

বজবজ স্টেশনে নেমে রিক্সায় কিছুদূর গেলেই মিলবে এই রাজবাড়ির হদিশ। যা ১১ তারিখ সেজে উঠবে রাজ-শুভশ্রীর বিয়ের রোশনাইয়ে। ১৮ তারিখ রিসেপশন হবে শুভশ্রীর হোমটাউন বর্ধমানে।

[জানেন, বিশ্বের এই পাঁচটি নৈসর্গিক দ্বীপ এখনই কিনে ফেলতে পারেন আপনিও?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে