BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শনিবার ১ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ডক্টরেট উপাধি পেলেন শাহরুখ, আনন্দিত বলিউড

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 26, 2016 1:45 pm|    Updated: December 26, 2016 1:45 pm

Shah Rukh Khan conferred with honorary doctorate

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার থেকে আর শাহরুখ খান বলা যাবে না। বলতে হবে- ড. শাহরুখ খান। হায়দরাবাদের মৌলানা আজাদ ন্যাশনাল উর্দু ইউনিভার্সিটির তরফে তাঁর হাতে যে উঠেছে সাম্মানিক ডিলিট সম্মান!
সম্প্রতি রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের হাত থেকে সেই সম্মান গ্রহণও করেছেন বলিউডের এই কিংবদন্তি অভিনেতা। ঠিক ছাত্রদের মতোই কালো জোব্বা, কালো টুপি পরে নম্রভাবে দেখা গেল শাহরুখকে ডক্টরেট উপাধি গ্রহণ করতে। বিনোদন দুনিয়ায় অবদানের জন্য তাঁকে এই সম্মান দেওয়া হল বছর শেষের মুখে।
অবশ্য ভক্তরা এবং নায়ক নিজে এই সম্মান প্রাপ্তিতে অত্যন্ত আনন্দিত হলেও ঘটনাটি নিরবচ্ছিন্ন আনন্দের নয়। শাহরুখ খানের এই উপাধিপ্রাপ্তি ঘিরে তৈরি হয়েছে বিতর্কও। আপত্তি তুলেছেন অল ইন্ডিয়া অ্যাসোসিয়েশন অফ ইসলাম অফ মজিদ-এর মুখপাত্র মৌলানা মুফতি নাদিমউদ্দিন সিদ্দিকি। তাঁর মতে হায়দরাবাদের এই ইউনিভার্সিটির এই সিদ্ধান্ত ধর্মবিরোধী। ইসলাম বিনোদনের কাজকর্মকে খুব একটা ভাল চোখে দেখে না বলে বিনোদন দুনিয়ার সঙ্গে সম্পৃক্ত এক ব্যক্তিকে এই শ্রদ্ধেয় সম্মান দেওয়া হল বলে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।
যদিও সেই ক্ষোভে খুব একটা আমল দিচ্ছে না কেউই! মৌলানা আজাদ ন্যাশনাল উর্দু ইউনিভার্সিটি তো নয়ই! তারা এর আগে আমির খানকেও সম্মানিত করেছে ডক্টরেট উপাধিতে। এবছর সেই সম্মান উঠল শাহরুখ খানের হাতে। ফলে এবার একগাল হেসে্ বলতেই পারেন তিনি- “মাই নেম ইজ ড. শাহরুখ খান!”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে