৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘ষড়যন্ত্রের শিকার শাহরুখ খান’, মুম্বইয়ে বিশিষ্টজনদের সঙ্গে আলাপচারিতায় মুখ খুললেন মমতা

Published by: Kishore Ghosh |    Posted: December 1, 2021 4:09 pm|    Updated: December 10, 2021 12:09 am

Shah Rukh Khan was Victimised, said Mamata Banerjee in Mumbai | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ষড়যন্ত্রের শিকার হয়েছেন শাহরুখ খান (Shahrukh Khan)। মুম্বই (Mumbai) সফরের দ্বিতীয় দিনে বিশিষ্টজনদের সঙ্গে আলাপচারিতায় বললেন মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)। ঘণ্টা খানেকের আলাপচারিতায় বিজেপিকে (BJP) ‘নিষ্ঠুর অগণতান্ত্রিক’ দল বলেও উল্লেখ করেন বাংলার মুখ্যমন্ত্রী।

মুম্বইয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিশিষ্টজনদের আলাপচারিতার সময়ে উপস্থিত ছিলেন সমাজকর্মী মেধা পাটেকর, শোভা দে, জাভেদ আখতার, মহেশ ভাট, স্বরা ভাস্কর, মুনওয়ার ফারুকি-সহ বহু খ্যাতনামা শিল্পী। সেখানেই মমতা বলেন, “ভারত পেশিশক্তি চায় না, তবু আমাদের একটি নিষ্ঠুর অগণতান্ত্রিক দলের মুখোমুখি হতে হচ্ছে। কিন্তু একজোট হলে আমরাই জিতব।”

[আরও পড়ুন: কঙ্গনার সমস্ত সোশ্যাল মিডিয়া পোস্টে নজরদারির দাবি, সুপ্রিম কোর্টের দ্বারস্থ আইনজীবী]

আলাপচারিতায় উপস্থিত থাকা বলি চিত্রপরিচালক মহেশ ভাটকে (Mahesh Bhatt) উল্লেখ করে মমতা বলেন, “মহেশজি, আপনিও তো ষড়যন্ত্রের শিকার হয়েছেন, শাহরুখ খানের সঙ্গেও ষড়যন্ত্র করা হয়েছে। আমরা যদি জিততে চাই, তবে আমাদের লড়াই করতে হবে এবং নিজেদের কথা প্রকাশ্যে বলতে হবে।”

বুধবার মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রশ্ন করেন বিশিষ্ট লেখিকা শোভা দে, কার প্রধানমন্ত্রী হওয়া উচিৎ? জবাবে তৃণমূল সুপ্রিমো বলেন, “প্রধানমন্ত্রী কে হবেন সেটা বড় বিষয় নয়, গণতন্ত্র রক্ষাই এই মুহূর্তে সবথেকে গুরুত্বপূর্ণ। কে প্রধানমন্ত্রী হবেন পরিস্থিতি ঠিক করে দেবে।” 

এদিন মারাঠা বীর শিবাজিকে (Shibaji) নিয়ে লেখা রবীন্দ্রনাথ ঠাকুরের (Rabindranath Tagore) কবিতার উল্লেখ করেন মমতা। বলেন, বাংলা ও মহারাষ্ট্রের সম্পর্ক গভীর।

[আরও পড়ুন: বিয়েতে প্রচার চান না ভিকি-ক্যাটরিনা, অতিথিদের জন্য জারি একাধিক বিধিনিষেধ]

উল্লেখ্য, মাদক মামলায় গত ৩ অক্টোবর গ্রেপ্তার করা হয় শাহরুখ খানের ছেলে আরিয়ান খানকে (Aryan Khan)। প্রায় ১ মাস আর্থার রোড জেলে কাটাতে হয়েছে আরিয়ানকে। বারবার তাঁর জামিনের আবেদন খারিজ হয়ে যায়। যদিও আরিয়ানকে জামিন দেওয়ার সময়ে বম্বে হাইকোর্ট জানায়, আরিয়ান খান ও তাঁর দুই সঙ্গী আরবাজ মার্চেন্ট, মুনমুন ধামেচার বিরুদ্ধে তেমন কোনও প্রমাণ মেলেনি। বিরোধীদের অনেকেরই বক্তব্য, আরিয়ানকে গ্রেপ্তারি ও তাঁকে টানা একমাস জেলে রাখা আসলে শাহরুখ খানের বিরুদ্ধে গেরুয়া শিবিরের ষড়যন্ত্র।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে