১৭  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

স্মৃতি ইরানির জন্য পদ খোয়াতে হয়েছে তাঁকে, বিস্ফোরক পহেলাজ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 19, 2017 8:22 am|    Updated: August 19, 2017 8:22 am

Smriti Irani behind my exit: Pahlaj Nihalani

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  চুপ করে বসে থাকতে মোটেও রাজি নন নিহালানি। হ্যাঁ। দ্য গ্রেট পহেলাজ নিহালানি। এবার তাঁর রোষের মুখে সেই স্মৃতি ইরানি, পদ হারিয়ে যাঁকে সবার আগে দুষেছিলেন সিবিএফসির প্রাক্তন প্রধান। এবার বললেন, তাঁর চাকরি খোয়ানোর পিছনে নাকি রয়েছে সেই স্মৃতি ইরানিরই হাত। পহেলাজ, যাঁর কাঁচির খোঁচায় একের পর এক ছবি সাবালকত্ব হারিয়ে ‘শুদ্ধ’ হয়েছে। একের পর এক বিতর্কে জড়িয়ে যিনি বরাবর থেকেছেন সংবাদ শিরোনামে। সেই পহেলাজ আবারও স্বমূর্তিতে ফিরলেন। পদ খুইয়েও যে তিনি বিন্দুমাত্র দমে যাওয়ার পাত্র নন, তা তাঁর বক্তব্যে পরিষ্কার।

[বিকিনিতে সৈকতে উষ্ণতা ছড়ালেন আরও এক তারকা-কন্যা]

এবার তাঁর রোষের মুখে কেন্দ্রের তথ্য ও সম্প্রচার মন্ত্রক, বকলমে স্মৃতি ইরানি। ইন্দু সরকার ছবিটি নিয়ে যে বিতর্কের শুরু, তার রেশ ধরেই মুখ খুললেন পহেলাজ। পরিষ্কার জানান, ইন্দু সরকার ছবিটিতে কাটছাঁট করার জন্য তাঁর সমালোচনা করেন স্মৃতি। জানতে চান কেন কাট ছাড়া ছাড়পত্র দেওয়া হচ্ছে না। এতেই ক্ষিপ্ত নিহালানি স্মৃতিকে ক্ষমতাশালী মন্ত্রীর তকমা দেন। জানান, সেই ক্ষমতার অপব্যবহারও করেন স্মৃতি। সেই অপব্যবহারের জোরেই পদ হারাতে হয়েছে নিহালনিকে।

[ট্রেলারেই বাঙালি গেরস্থের নস্ট্যালজিয়া উসকে দিল ‘প্রজাপতি বিস্কুট’]

স্মৃতি ছাড়াও তাঁর তোপের মুখে পড়েছে বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির একাংশ। যাদের শত্রু বলে চিহ্নিত করেছেন নিহালানি। একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন শুধু ইন্দু সরকার ছবিটি নিয়েই নয়, সলমন খানের বহুল চর্চিত ছবি ‘বজরঙ্গি ভাইজান’-এর মুক্তি নিয়েও তাঁকে কেন্দ্রের রোষের মুখে পড়তে হয়েছিল। ২০১৫ সালে কবীর খানের ছবি বজরঙ্গি ভাইজান-এর মুক্তিতে আপত্তি জানায় কেন্দ্র। ইদে মুক্তি পায় সলমন খানের ছবিটি। এই ছবিটির নাম নিয়ে আপত্তি জানায় কেন্দ্র, কারণ ছবিটি হিন্দু-মুসলিম সম্পর্কের নানা রং তুলে ধরেছিল। নিহালানি এই প্রসঙ্গে বলেন, কেন্দ্রের আপত্তির তোয়াক্কা করেননি তিনি। ছাড়পত্র দিয়েছিলেন ‘বজরঙ্গী ভাইজান’কে।

[স্ত্রীর ছবি পোস্ট করে ফের মৌলবিদের রোষের মুখে শামি]

তার পরেও, কবীর খান তাঁর বিরুদ্ধে মুখ খোলেন বলে ক্ষোভ প্রকাশ করেছেন নিহালানি। এই সাক্ষাৎকারে ‘উড়তা পাঞ্জাব’ বিতর্ক, অনুরাগ কাশ্যপ প্রসঙ্গ উঠে আসে। সব ব্যাপারেই অকপট জবাব দিয়েছেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে