২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পাকিস্তানি চরিত্রে অভিনয়ের প্রশ্নই ওঠে না: সোনাক্ষী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 1, 2016 4:11 pm|    Updated: October 1, 2016 4:24 pm

Sonakshi Sinha says her ‘Noor’ character is not a Pakistani journalist

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাস কয়েক আগে যখন মুক্তি পেয়েছিল সোনাক্ষী সিনহার নয়া ছবি ‘নূর’-এর টিজার, বেশ শোরগোল পড়ে গিয়েছিল। প্রথমত, লাস্যময়ী নায়িকার খোলস ছেড়ে এ ছবিতে এক সাংবাদিকের চরিত্রে অভিনয় করেছেন সোনাক্ষী। দ্বিতীয়ত, তাঁর অভিনীত চরিত্রটি পাকিস্তানি!
তবে, পাকিস্তান এবং তার মেয়ে বললেই আমাদের চোখের সামনে যেরকম একটা বোরখা পরা চেহারা ভেসে ওঠে, নূর কিন্তু আদপেই সেরকম নয়। সে একটি কট্টর মৌলবাদী দেশে বাস করেও খোলা হাওয়ার পন্থী। এই মেয়ে চুটিয়ে ওল্ড মঙ্ক খায় রাতের বেলায়, সকালে অসহ্য হ্যাংওভার নিয়ে ঘুম থেকে ওঠে। এবং, প্রতিজ্ঞাও করে সোশ্যাল মিডিয়ায়, আর কোনও দিন মদ ছোঁবে না। বোরখা বা রক্ষণশীলতারও ধার ধারে না নূর।
সোনাক্ষীর এই কমেডি ক্রাইম থ্রিলার যে বইটি নিয়ে গড়ে উঠেছে, তার নাম করাচি ‘ইউ আর কিলিং মি’! বইটি লিখেছেন পাকিস্তানের সাংবাদিক সাবা ইমতিয়াজ। ছবিতে এই সাবা ইমতিয়াজের ভূমিকাতেই অভিনয় করছেন সোনাক্ষী।
অথচ, ভারত-পাক সম্পর্কের অবনতির জেরে এবার উল্টো সুর গাইলেন নায়িকা। জানালেন, ‘নূর’ ছবিতে তাঁর অভিনীত চরিত্রটি না কি পাকিস্তানি নয়!
”পাকিস্তানি চরিত্রে অভিনয়ের প্রশ্নই ওঠে না! হ্যাঁ, যে বইটা থেকে ছবিটা হচ্ছে তার লেখিকা পাকিস্তানি! কিন্তু, আমার অভিনীত চরিত্রটা পাকিস্তানের নয়। এমনকী, ছবিটা পাকিস্তানের পটভূমিকায় বানানোও হয়নি। তা তৈরি হয়েছে মুম্বইয়ের পটভূমিতে”, এখন দাবি নায়িকার!
সে কী! ছবি নিয়ে যখন প্রচার শুরু হয়েছিল, তখন তো ছবির সঙ্গে যুক্ত সবাই পাকিস্তানের সঙ্গে যোগসূত্রের কথাটা জোর গলায় তুলে ধরেছিলেন! এমন মিথ্যে বলার তাহলে মানেটা কী?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে