BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘সোনার কেল্লা’র স্বত্ব নিয়ে সুজিতের সঙ্গে নাকি কথাই হয়নি সন্দীপের!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 11, 2016 5:06 pm|    Updated: September 11, 2016 6:00 pm

Soojit Sircar yet to talk with Sandip Ray about Remake of Sonar kella in Hindi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলিউডে পাড়ি দিচ্ছেন ফেলুদা। হিন্দিতে ফেলুদার অভিযানের খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে তাবৎ সিনেপ্রেমীদের মধ্যে। কিন্তু তার ভিত্তি নিয়ে একটু সংশয় যেন থেকেই যাচ্ছে।

বাঙালির মননে ফেলুদার অভিযান এখনও জারি। বইয়ের পাতায় তা থামলেও, সিনে-পর্দাতেই নানাভাবে আজও ফেলুদা চমকিত করে চলেছেন প্রায় প্রতি বছর। তবে এবার ফেলুদার অভিযান অতিক্রম করতে চলেছিল বাংলা ভাষার সীমানা। সুজিত সরকারের হাত ধরে সত্যজিতের ফেলুদার বলিউডে পাড়ি দেওয়ার কথা। কিন্তু জানা যাচ্ছে, হিন্দিতে ফেলুদা করা নিয়ে স্বত্বাধিকারী সন্দীপ রায়ের সঙ্গে এখনও কোনও কথাই হয়নি সুজিতের।  এর আগে অবশ্য সন্দীপ রায় জানিয়েছিলেন, কোনও পরিচালক যদি হিন্দিতে ফেলুদার কাহিনি চিত্রায়িত করতে চান তাহলে তাঁর কোনও আপত্তি নেই। এক্ষেত্রেও তাই কোনও আপত্তি থাকার কথা নয়। তবে এখনও হিন্দি সোনার কেল্লা নিয়ে সুজিতের সঙ্গে তাঁর কোনও কথা হয়ে ওঠেনি বলেই সূত্রের খবর।

ফেলুদার মতো আদ্যন্তে বাঙালি এক চরিত্রকে জাতীয় স্তরে তুলে আনার চ্যালেঞ্জ নিয়েছেন সুজিত। তিনি নিজেও একজন সত্যজিৎ-ভক্ত। তবে ছবি তৈরির ইচ্ছে প্রকাশ করলেও, এখনও স্বত্ব পাওয়ার ব্যাপারে কতটা এগিয়েছেন সে বিষয়ে নিশ্চিত করে বলা যাচ্ছে না। বলিউডে এখনও পর্যন্ত একমাত্র দিবাকর বন্দ্যোপাধ্যায় সত্যজিৎ রায়ের কিছু ছোটগল্পের স্বত্ব নিয়েছেন।

ফেলুদার দু’টি গল্প নিয়ে সন্দীপ নিজেও বাংলায় তৈরি করছেন তাঁর আগামী ছবি। ‘ডবল ফেলুদা’ নামে সে ছবিতে আবার ফেলুদা হয়ে পর্দায় ফিরছেন সব্যসাচী চক্রবর্তী। তবে সে সবের মধ্যেই জট বাড়ল হিন্দি ফেলুদা নিয়ে।দর্শকের আশা, জট কাটিয়ে বাংলা ভাষার সীমানা পেরিয়ে সর্বভারতীয় দর্শকের কাছে ফেলুদা পৌঁছবে অচিরেই।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে