২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

বড়পর্দায় ফের শিক্ষকের ভূমিকায় সৌমিত্র চট্টোপাধ্যায়

Published by: Sandipta Bhanja |    Posted: March 24, 2019 5:36 pm|    Updated: March 24, 2019 5:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার শিক্ষকের ভূমিকায় দেখা যাবে অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে। নতুন ছবিতে মাস্টারমশাই তিনি। এর আগে হয়তো মাস্টারমশাইয়ে ভূমিকায় বড় পর্দায় বেশ কয়েকবার দেখা গিয়েছে সৌমিত্রকে। কিন্তু, আসন্ন এই ছবিতে তাঁকে দেখা যাবে একদম অন্যরকমভাবে। ছবির নাম ‘চরকি’। পরিচালক সূর্যের পরবর্তী ছবি এটি। আর গুরুর শিষ্যের ভূমিকায় রয়েছে এক খুদে। নাম তার চরকি। শিশুদের শিক্ষাব্যবস্থাই এই ছবির মূল প্রতিপাদ্য বিষয়, এমনটাই জানা গিয়েছে পরিচালক সূর্যর কাছ থেকে।

[আরও পড়ুন: কান চলচ্চিত্র উৎসবে ডাক পেলেন বঙ্গতনয়া মধুরা, কেন জানেন?]

পড়াশোনাতে অনীহা খুদে চরকির। নেই মনোযোগ। পড়তে বসলেই হাজারটা বাহানা। কিছুতেই তাকে পড়াতে বসাতে পারে না বাড়ির কেউ। দিন যায়, কিন্তু চরকির আর পরিবর্তন হয় না। এদিকে, চরকির মাস্টারমশাই হিসেবে নিয়োগ করা হয় সৌমিত্র চট্টোপাধ্যায়কে। তাতেও পড়াশোনায় মন ফেরে না মেয়ের। একটা সময়ে বাড়ির লোকের চক্ষুশূল হয়ে ওঠে সেই সেই মাস্টারমশাই। কারণ শুধু একটাই, মাস্টারমশাই নাকি গতেবাঁধা নিয়মে পড়ান না। সিলেবাসের ধার ধারা তো দূরের কথা, তিনি ও পথেই যান না। পুঁথিগত বিদ্যায় তিনি আটকে রাখতে চাননি চরকিকে। বই-পত্র দূরে সরিয়ে, তিনি বরং তাঁর খুদে ছাত্রীকে নিয়ে রোজ বাগানে যেতেন। সেখানে খেলাধুলো, গল্প এবং মজার ছলে চলত চরকির শিক্ষাদান পর্ব। ঠিক যখনই সে স্বাভাবিক ছন্দে ফিরছিল, তখনই মাস্টারমশাইয়ের শিক্ষাদানের পদ্ধতিতে রেগে যান চরকির বাবা।

অতঃপর, বুড়ো মাস্টারমশাইয়ের পরিবর্তে আসেন একজন উচ্চ শিক্ষিত কম বয়সের শিক্ষক। চরকিকে পড়ানোর সময় যার মনোযোগ থাকে মোবাইলের ওপর। দিনকয়েক এভাবে চলার পর ফের অমনোযোগী হয়ে পড়ে মেয়ে। এভাবেই এগোয় সিনেমার গল্প…। শেষ পর্যন্ত চরকির মাস্টারমশাইকে কি ফিরিয়ে আনা হবে? উত্তর জানতে হলে ছবির মুক্তি অবধি অপেক্ষা করতে হবে।

[আরও পড়ুন: ‘ভোট নয়, মানুষকে পাশে চাই’, প্রচার সভায় বার্তা নুসরতের]

আপাতত, এই ছবি রয়েছে প্রি-প্রোডাকশনে। ছবির গল্প লিখেছেন পরিচালক সূর্য এবং চন্দ্রাণী দাস। চিত্রনাট্য লিখছেন পদ্মনাভ দাশগুপ্ত। ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। এছাড়াও, ছবিতে অভিনয় করবেন সাহেব চট্টোপাধ্যায় এবং রাজেশ শর্মা।

অন্যদিকে, সৌমিত্র চট্টোপাধ্যায় অভিনীত ‘বসু পরিবার’ মুক্তির অপেক্ষায়। যেই ছবিতে, ফের দেখা যাবে অনস্ক্রিন অপর্ণা-সৌমিত্র ম্যাজিক। সুমন ঘোষ পরিচালিত এই ছবি মুক্তি পাবে এপ্রিলের ৫ তারিখে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement