BREAKING NEWS

৪ আষাঢ়  ১৪২৮  শনিবার ১৯ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

সংগীতকার জেমসকে নিয়ে আপত্তিকর পোস্ট নোবেলের, গায়কের সঙ্গে চুক্তি বাতিল সাউন্ডটেকের

Published by: Sucheta Sengupta |    Posted: May 16, 2021 9:56 pm|    Updated: May 16, 2021 9:56 pm

Soundtech cancels contract with Mainul Ahsan Nobel for his controversial statement on Singer James | SangbadPratidin

সুকুমার সরকার, ঢাকা: খবরের শিরোনামে থাকতে বারবারই বাংলাদেশের (Bangladesh)সংগীতশিল্পী মাইনুল আহসান নোবেলকে (Mainul Ahsan Nobel)দেখা গিয়েছে অনৈতিক কাজের আশ্রয় নিতে। পরে ভুল হয়েছে জানিয়ে, দুঃখ প্রকাশ করে পার পেয়ে যান। কিন্তু এবার ধরা পড়ে গেলেন কলকাতায় ‘জি-বাংলা সারেগামাপা’ অনুষ্ঠান খ্যাত বাংলাদেশের এই শিল্পী। এবার অন্যান্য শিল্পীদের নিয়ে সোশ্যাল মিডিয়ায় নোবেলের আপত্তিকর পোস্টের জেরে সঙ্গে চুক্তি বাতিল করল সাউন্ডটেক।

‘নগর বাউল’খ্যাত গায়ক জেমস (James) ও জনপ্রিয় গীতিকার-সুরকার ইথুন বাবুকে নিয়ে নোবেলের আপত্তিকর স্ট্যাটাসে সমালোচনার ঝড় বইছে নেটদুনিয়ায়। যদিও নোবেলের দাবি, তার ফেসবুক পেজটি ‘হ্যাক’ হয়েছে। পরে সেটি উদ্ধার করে বিতর্কিত পোস্টগুলো সরিয়ে ফেলেন নোবেল। তবুও থেমে নেই সমালোচনা। তাঁর এই দাবির বিশ্বাসযোগ্যতা নিয়ে সন্দিহান অনেকেই। নিজের অফিসিয়াল ফেসবুক পেজটি ‘হ্যাক’ হয়েছিল বলে দাবি করেছেন আলোচিত-সমালোচিত সংগীতশিল্পী মাইনুল আহসান নোবেল। অবশেষে সেটি হ্যাকারদের কাছ থেকে ‘পুনরুদ্ধার’ করতে পেরেছেন বলে জানান ‘সারেগামাপা’খ্যাত এই গায়ক। তারপরই মুছে ফেলা হয় রকস্টার জেমসকে উদ্দেশ্য করে লেখা আপত্তিকর পোস্টগুলো। নোবেল বলেন, ‘‘কিছুক্ষণ আগেই ফেসবুক পেজটি উদ্ধার করতে পেরেছি। আর কোনও সমস্যা নাই। তবে কারা এটা করেছিল, তা জানা সম্ভব হয়নি।’’

[আরও পড়ুন: লকডাউনের বাংলাদেশে ব্যতিক্রমী উদ্যোগ, কর্মহীনদের মুখে খাবার তুলে দিচ্ছে শিশু-কিশোররা]

১৩ ও ১৪ মে ৯ ঘণ্টায় নোবেলের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে মোট ১৭টি পোস্ট দেওয়া হয়। যার মধ্যে ১৪টিই হচ্ছে সরাসরি নগর বাউল জেমসকে উদ্দেশ্য করে। আর বেশিরভাগই ছিল আপত্তিকর মন্তব্য। শুধু তাই নয়, দেশের আরেক জনপ্রিয় গীতিকার-সুরকার ইথুন বাবুকে নিয়েও আপত্তিকর মন্তব্য করেন নোবেল। তাঁর এমন আচরণের কারণে ফেসবুক হয়ে সংগীতাঙ্গনে শুরু হয় নানা সমালোচনা। নোবেলের সাফাই গাওয়া নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন অনেকেই।

[আরও পড়ুন: বাড়ছে লকডাউন, বাংলাদেশে আরও পিছিয়ে গেল স্কুল-কলেজ খোলার দিনক্ষণ]

এদিকে, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ হুমায়ুন অভিযোগ তোলেন, তার সুর-সংগীত করা ‘মেহেরবান’ শিরোনামের একটি গান নোবেল তার নিজের নামে চালিয়ে দিচ্ছে। আর গানটি প্রকাশ করতে যাচ্ছে সাউন্ডটেক। এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ইঙ্গিতও দেন তিনি।এর মধ্যেই শোনা গেল, নোবেলের সঙ্গে চুক্তি বাতিল করেছে দেশের স্বনামধন্য প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেক। প্রতিষ্ঠানটির কর্ণধার সুলতান মাহমুদ বলেন, ”নোবেলকে কন্ট্রোল করা আমার পক্ষে সম্ভব না। ওঁর ব্যবহার ভাল লাগেনি, তাই চুক্তি বাতিল করেছি।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement