BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নাগাল্যান্ডের বন্যাত্রাণে ১.২৫ কোটি টাকার সাহায্য সুশান্তের

Published by: Bishakha Pal |    Posted: September 6, 2018 11:07 am|    Updated: September 6, 2018 11:07 am

Sushant Singh Rajput donates Rs 1.25 crore Nagaland flood relief

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেরলের বন্যা পরিস্থিতি নিয়ে উত্তাল গোটা দেশ। বড় বড় সেলেব্রিটিরা সেখানে আর্থিক সাহায্য করছে। সাহায্য করার অনুরোধ জানাচ্ছে। কিন্তু এরই মধ্যে নিঃশব্দে প্রায় একাই নিজের রাজ্যে বন্যা পরিস্থিতির মোকাবিলা করছে নাগাল্যান্ড। কেন্দ্রীয় তরফে সাহায্যের আশ্বাস মিললেও ব্যক্তিগতভাবে প্রায় কেউই এগিয়ে আসেনি ত্রাণকাজে। এই পরিস্থিতিতে নজির গড়লেন অভিনেতা সুশান্ত সিং রাজপুত। নাগাল্যান্ডের বন্যাত্রাণে ১.২৫ কোটি টাকা দিলেন তিনি।

উত্তর-পূর্ব ভারতের রাজ্য নাগাল্যান্ডকে সাহায্য করার জন্য মুখ্যমন্ত্রী রিওর সঙ্গে দেখা করেন তিনি। মুখ্যমন্ত্রীর হাতে ১.২৫ কোটি টাকার চেক তুলে দেন তিনি। রিও নিজে টুইটারে প্রকাশ করেছেন সেই চেকের ছবি। সঙ্গে গোটা দেশকে নাগাল্যান্ডের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।   

ফের বাবা হলেন শাহিদ, পুত্রসন্তানের জন্ম দিলেন মীরা ]

নাগাল্যান্ডে বন্যা ও ধসের ফলে অনেকের মৃত্যু হয়েছে। প্রায় হাজার খানেক মানুষ ঘরছাড়া। প্রায় একমাসের উপর এমন পরিস্থিতি চলছে এই রাজ্যে। এনিয়ে নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রীর সঙ্গে বন্যা পরিস্থিতি নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সবরকম সাহায্যের আশ্বাসও দেন তিনি। গত সপ্তাহে কথা হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গেও। মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনার পরই জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে উদ্ধারকাজে পাঠানো হয় নাগাল্যান্ডে। এই মুহূর্তে ত্রাণ সামগ্রী ও অর্থের অত্যন্ত প্রয়োজন নাগাল্যান্ডের। কেন্দ্রের থেকে অর্থের আশায় রয়েছেন মুখ্যমন্ত্রীও। সেই সঙ্গে গোটা দেশকে নাগাল্যান্ডের পাশে দাঁড়াতে অনুরোধ করেছেন তিনি। মুখ্যমন্ত্রীর ত্রাণ খাতে সাহায্যের জন্য ব্যাংকের বিস্তারিত তথ্যও দিয়ে দেওয়া হয়েছে।

নাগাল্যান্ডের সরকারি সূত্রে জানানো হয়েছে, বেশ কিছু সড়কপথ এখন বন্ধ। এলকায় বিদ্যুৎ সংযোগও ঠিকমতো নেই। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও টুইটারে নাগাল্যাল্ডের বন্যায় সবাইকে সাহায্যের অনুরোধ জানান। এখনও পর্যন্ত বন্যাত্রাণের জন্য ৮০০ কোটি টাকা পেয়েছে উত্তর-পূর্ব ভারতের এই রাজ্যটি। কিন্তু পরিকাঠামো আবার পুনর্নিমাণ করার জন্য এই টাকা যথেষ্ট নয়। আরও টাকার প্রয়োজন। সেই কথা মাথায় রেখে রাজ্যের মুখ্যমন্ত্রী এখনও সাহায্যের জন্য আবেদন জানাচ্ছেন।

হোটেল থেকে উদ্ধার টলি অভিনেত্রীর ঝুলন্ত দেহ, শিলিগুড়িতে চাঞ্চল্য ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে