৪ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৪ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডার্ক শেডের চরিত্র বরাবরই প্রত্যেক অভিনেতা-অভিনেত্রীরই দুর্বলতা থাকে। অভিনেতা সইফ আলি খানও ব্যতিক্রম নন। ডার্ক শেডের চরিত্র তাঁকেও টানে। তাই তো ‘তানাজি’ ছবিতে সই করেছিলেন তিনি। এই ছবিতে একেবারে অন্যরূপে দেখা যাবে সইফকে। ছবিতে তাঁর চরিত্রটি পুরোদস্তুর ভিলেনের। আর সইফের বিরুদ্ধে তলোয়ার ধরতে দেখা যাবে অজয় দেবগনকে। এই দুই অভিনেতার পোস্টারই মুক্তি পেয়েছে সোমবার।

ছবিতে অজয় দেবগন সুবেদার তানাজি মলিসারের চরিত্রে অভিনয় করছেন। শিবাজির মারাঠি ফৌজের এই যোদ্ধা ছিলেন সুনিপুণ। ভারতীয় ইতিহাসের এই অধ্যায়টি নিয়ে ছবি বানাতে চলেছেন ওম রাউত। সিংহগড় যুদ্ধক্ষেত্র ও মারাঠাদের এই যুদ্ধের কথা উঠে আসবে ছবিতে। ১৬৭০ সালের সিংহগড়ে এই যুদ্ধ হয়েছিল। সিংহগড় দুর্গ যাতে শক্রুদের হাতে না যায়, তার জন্য সমস্ত শক্তি লাগিয়ে দিয়েছিলেন তানাজি। সেই যুদ্ধেই প্রাণ দিয়েছিলেন এই বীর যোদ্ধা। মৃত্যুর আগে পর্যন্ত তিনি ছিলেন অকুতোভয়। এই বীর যোদ্ধার কথাই নিজের ছবিতে তুলে ধরবেন অজয় দেবগন। অন্যদিকে, সইফ আলি খানের চরিত্রটির নাম উদয়ভান রাঠোর। মোঘল সেনা প্রধান প্রথম জয় সিংয়ের সেনাবাহিনীতে কাজ করত উদয়ভান। দুর্গ দেখাশোনার কাজ ছিল তার উপর। ঔরঙ্গজেবের মোগল সেনার প্রধান ছিলেন এই জয় সিং। মারাঠাদের বিরুদ্ধে তাঁর ষড়যন্ত্র অনুঘটকের কাজ করেছিল। অজয় দেবগন ও সইফ আলি খান ছাড়াও ছবিতে রয়েছেন কাজল। ১০ জানুয়ারি মুক্তি পাবে ছবিটি।

[ আরও পড়ুন: মাঝপথেই ‘বিগ বস’ ছেড়ে বেরিয়ে গেলেন সলমন, জানেন কেন? ]

‘তানাজি’ ছবিটি অজয় ও সইফের একসঙ্গে চতুর্থ ছবি। এর আগে কাচ্চে ধাগে (১৯৯৯), এলওসি কার্গিল (২০০৩) ও ওমকারা (২০০৬) ছবিতে দেখা গিয়েছিল দু’জনকে। সইফের কেরিয়ারে ‘ওমকারা’ একটি বড় মাইলস্টোন। ছবিটি উইলিয়াম শেক্সপিয়রের ‘ওথেলো’-র উপর ভিত্তি করে তৈরি হয়েছিল। বানিয়েছিলেন বিশাল ভরদ্বাজ। ল্যাংড়া ত্যাগি চরিত্রে তিনি মাতিয়ে দিয়েছিলেন। প্রচুর প্রশংসাও করেছিলেন। সইফ প্রমাণ করে দিয়েছিলেন চরিত্রটি যদি নিষ্ঠুর হয়, তবে তিনি তা ফুটিয়ে তুলতে সক্ষম। শুধু সক্ষমই নন, বেশ ভালভাবেই ফুটিয়ে তুলতে পারেন। ‘তানাজি’-র পোস্টারও সেই ইঙ্গিতই দিচ্ছে। 

[ আরও পড়ুন: মহারাষ্ট্র বিধানসভা নির্বাচন: ভোট দিলেন একাধিক বলিউড তারকা ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং