BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রায় এক বছরের লড়াই শেষ, প্রয়াত অভিনেতা-পরিচালক নীরজ ভোরা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 14, 2017 5:09 am|    Updated: September 19, 2019 3:34 pm

Actor, director Neeraj Vora breathed his last

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক বছরেরও বেশি সময় ধরে লড়াইটা চলছিল। ছিলেন কোমাচ্ছন্ন। বৃহস্পতিবার আর শরীরের সঙ্গ দিল না প্রাণ। শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন অভিনেতা, পরিচালক, চিত্রনাট্যকার নীরজ ভোরা।  টুইটের মাধ্যমে সবার প্রথমে খবরটি জানান প্রযোজক অশোক পন্ডিত।

[‘পদ্মাবতী’ নিয়ে অবশেষে মুখ খুললেন ‘পারফেকশনিস্ট’ আমির]

গ্ল্যামারের ছটা শুধু তারকা মহিমাই সামনে তুলে ধরে। কিন্তু স্টার তকমার বাইরেও এমন কিছু মানুষ থাকেন, শুধুমাত্র সিনেমাকে ভালবেসে যাঁরা কাজ করে যান। এমনই একজন ছিলেন নীরজ। অভিনয় ছিল তাঁর রক্তে। সিনেমায় আসার আগেও গুজরাটি মঞ্চের পরিচিত মুখ ছিলেন। ৮৪ সালে কেতন মেহতার ‘হোলি’র মাধ্যমে বলিউড যাত্রা শুরু হয়। ঝুলিতে রয়েছে ‘রঙ্গীলা’, ‘সত্যা’, ‘কোম্পানি’, ‘বাদশা’, ‘বোল বচ্চন’-এর মতো সিনেমা। শুধু অভিনয়েই সীমাবদ্ধ থাকেনি তাঁর প্রতিভা। ২০০০ সালে সুপারহিট ‘হেরা ফেরি’র চিত্রনাট্য ইনিই লিখেছিলেন। ছয় বছর বাদে ‘ফির হেরা ফেরি’ পরিচালনাও করেছিলেন।

[OMG! হিংস্র নেকড়ের সামনে পড়লেন সলমন, তারপর…]

সেই ছবিরই তৃতীয় সংস্করণ ‘হেরা ফেরি ৩’-এর কাজ শুরু করেছিলেন সবে। কিন্তু তার মধ্যেই ঘটে যায় বিপত্তি। আচমকা হৃদরোগে আক্রান্ত হন ৫৪ বছরের অভিনেতা-পরিচালক। প্রায় সঙ্গে সঙ্গেই হানা দেয় ব্রেন স্ট্রোকও। দু’টি ধাক্কা সামলাতে পারেনি নীরজের শরীর। কোমায় চলে যান অভিনেতা। ২০১৬ সালের ১৯ অক্টোবরের পর থেকে তাঁর শরীরে আর কোনও সাড় ছিল না। প্রথমে মুম্বইয়ের AIIMS-এ ভর্তি ছিলেন অভিনেতা-পরিচালক। পরে আরও ভাল চিকিৎসার জন্য জুহুতে স্থানান্তরিত করা হয়। চার দিন আগেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। ভেন্টিলেশনে দিতে হয় নীরজকে। বৃহস্পতিবার ভোর তিনটে নাগাদ জুহুর এক বেসরকারি হাসপাতালে মাল্টি অরগ্যান ফেলিওর হয় গুজরাটি মঞ্চের অন্যতম কারিগরের। বিকেল তিনটে নাগাদ সান্তাক্রুজ পশ্চিমে হবে শেষকৃত্য। কিছুদিন আগেই প্রয়াত হন বর্ষীয়ান অভিনেতা শশী কাপুর। বছর শেষে ফের একটি মৃত্যুর খবরে শোকের ছায়া বলিউডের শিল্পী মহলে।

3-66-1

[মাদার টেরিজা স্মৃতি পুরস্কারে ভূষিত প্রিয়াঙ্কা চোপড়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে