BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

শক্তির ভিন্ন রূপে মহালয়ার অনুষ্ঠান মাতাবেন ছোটপর্দার কন্যারা, দেবী দুর্গা দিতিপ্রিয়া

Published by: Suparna Majumder |    Posted: September 7, 2020 5:36 pm|    Updated: September 7, 2020 5:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেঘ-রদ্দুরের লুকোচুরি খেলার মাঝে করোনার (CoronaVirus) তোয়াক্কা না করে সবুজ মাঠে মাথাচাড়া দিয়ে উঠেথে কাশ ফুল। দিয়েছে দেবীর আগমন বার্তা (Durga Puja)। বছর এবার এক্কেবারেই আলাদা। মহালয়াও (Mahalaya) পুজোর প্রায় এক মাস আগে। ১৭ সেপ্টেম্বর থেকেই দেবীপক্ষের সূচনা হয়ে যাবে। করোনার আবহেই বাপের বাড়ি ফিরবেন উমা। দুর্গতি নাশ করবেন। এই আশা নিয়েই এবার মহালয়ার বিশেষ অনুষ্ঠান ‘দুর্গা সপ্তশতী’ দেখা যাবে জি বাংলার পর্দায়।

শক্তির ভিন্ন ভিন্ন রূপ ফুটে উঠবে মহালয়ার এই বিশেষ অনুষ্ঠানে। দুর্গা রূপে দুর্গতি নাশ করবেন ধারাবাহিকের ‘করুণাময়ী রানি রাসমণি’ রাসমণি মানে দিতিপ্রিয়া রায়। দেবীর রক্তদন্তিকা রূপে দেখা যাবে ধারাবাহিক ‘কৃষ্ণকলি’ খ্যাত তিয়াশা রায়কে। রক্তবীজের সংহার করা কৌশিকী রূপ ফুটিয়ে তুলবেন ‘ফিরকি’ ধারাবাহিক খ্যাত সম্প্রীতি পোদ্দার। দেবীর শাকম্বরী রূপেও সম্প্রীতিকেই দেখা যাবে।

TV actress Durga

[আরও পড়ুন: মহাকাশ যানে বিক্রান্ত-শ্বেতার প্রেম কাহিনি, দেখুন নেটফ্লিক্সের ছবি ‘কার্গো’র ট্রেলার]

মুনি-ঋষিদের বাঁচাতে ভীমা রূপ ধারণ করেছিলেন দেবী। তা ফুটিয়ে তুলবেন ‘ক্ষীরের পুতুল’ ধারাবাহিকের সুদীপ্তা রায়। আর মহিষাসুরমর্দিনীর ভূমিকায় দেখা যাবে ‘যমুনা ঢাকি’ ধারাবাহিকের শ্বেতা ভট্টাচার্যকে। এছাড়াও দেখা যাবে দেবী যোগমায়া, ভ্রামরী, শতাক্ষী অবতরের কাহিনি। বিশেষ এই অনুষ্ঠানে মহিষাসুরের চরিত্রে অভিনয় করেছেন টেলিভিশন তারকা ধ্রুব সরকার।

dhrubo

মহালয়া মানেই বাঙালির কাছে একরাশ নস্ট্যালজিয়া। আকাশবাণীর মহালয়া চিরন্তন। তার পাশাপাশি জায়গা করে নিয়েছে বিভিন্ন চ্যানেলের মহালয়ার অনুষ্ঠান। রেডিওর পালা শেষ হতেই টেলিভিশনের সুইচ অন করে দেয় বাঙালি। বিগত কয়েক বছর ধরেই এই পালা অব্যাহত। সেই রীতি বজায় রেখেই হয়ে আসছে জি বাংলার এই বিশেষ অনুষ্ঠান। করোনা সংকটের (COVID-19) আবহে সকলের দুর্গতি নাশের কামনা করে ব্যতিক্রমী মহালয়ার তিথি ভরিয়ে দেবে দেবীর এই ভিন্ন ভিন্ন রূপের কাহিনি।  

[আরও পড়ুন: ডিজিটাল প্ল্যাটফর্মে নয়, সিনেমা হলেই মুক্তি পেতে চলেছে একঝাঁক বাংলা ছবি, দেখুন তালিকা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement