২৮ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৮ অক্টোবর ২০২০ 

Advertisement

একই নামের ধারাবাহিক দুই চ্যানেলে, ‘কাদম্বিনী’ নিয়ে ধন্দে দর্শক

Published by: Bishakha Pal |    Posted: February 20, 2020 2:03 pm|    Updated: February 20, 2020 2:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলা ধারাবাহিকও এবার নেমসেকের ফাঁদে। একই নামের দু’টি ধারাবাহিক আসছে দু’টি ভিন্ন চ্যানেলে। নাম ‘কাদম্বিনী’। স্টার জলসা ও জি বাংলার এমন কর্মকাণ্ডে রীতিমতো ধন্দে দর্শক। তবে দুই ধারাবাহিকের বিষয়বস্তু কিন্তু এক নয়। জি বাংলার ধারাবাহিকটি বাংলার প্রথম মহিলা চিকিৎসক কাদম্বিনী গঙ্গোপাধ্যায়কে নিয়ে তৈরি। তবে স্টার জলসা কর্তৃপক্ষ কিন্তু তাদের ধারাবাহিকের ব্যাপারে এখনও মৌন।

১৮ ফেব্রুয়ারি সন্ধেবেলা স্টার জলসার ফেসবুক পাতায় একটি ভিডিও পোস্ট করা হয়। সেখানে শুধু জানানো হয় ‘কাদম্বিনী’ নামের একটি ধারাবাহিক আসতে চলেছে। ঠিক তারপরই জি বাংলার ফেসবুক পাতায় পোস্ট করা হয় ‘কাদম্বিনী’র প্রোমো। আর এরপরই ধন্দ্বে পড়ে দর্শক। অনেকে তো প্রশ্নই করে বসেন, আসলে কোন চ্যানালে আসছে ধারাবাহিকটি। কিন্তু তারপর জানা যায়, দুই চ্যানেলেই একই নামের ধারাবাহিক আসছে চলেছে। স্টার জলসার ধারাবাহিকটি একটি পিরিয়ড ড্রামা। তবে কবেকার গল্প পর্দায় তুলে ধরা হবে, তা নিয়ে কিছু জানানো হয়নি।

[ আরও পড়ুন: Man vs Wild: দেখুন বিয়ার গ্রিলসের সঙ্গে রজনীকান্তের বন্য অভিযানের বিশেষ ঝলক ]

অন্যদিকে জি বাংলা কিন্তু দর্শককে সাসপেন্সে রাখেনি। বাংলার প্রথম মহিলা চিকিৎসক কাদম্বিনী গঙ্গোপাধ্যায়কে নিয়ে ধারাবাহিক বানাচ্ছে চ্যালেন। ১৮৮৩ সালে, যখন বাঙালি মেয়েদের পড়াশোনা ছিল চাঁদে হাত বাড়ানোর মতো বিষয়, তখন কাদম্বিনী গঙ্গোপাধ্যায় ও চন্দ্রমুখী বসু গ্র্যাজুয়েট হন। তাঁরাই ছিলেন ভারতের প্রথম দুই মহিলা গ্র্যাজুয়েট। এর দু’বছর পর চিকিৎসাশাস্ত্রে স্নাতক হন কাদম্বিনী গঙ্গোপাধ্যায়। বেঙ্গল মেডিকেল কলেজ থেকে ডিগ্রি নেন তিনি। তারপর বিদেশে পাড়ি দেন। ১৮৯২ সালে দেশে ফিরে ডাক্তার হিসেবে প্র্যাকটিস শুরু করেন তিনি। সেই গল্পই উঠে আসবে জি বাংলার ধারাবাহিক ‘কাদম্বিনী’তে। ধারাবাহিকে প্রধান চরিত্রে অভিনয় করছেন ‘বকুলকথা’ খ্যাত উষসী। তবে কবে থেকে এটি দেখানো হবে, তা এখনও জানানো হয়নি।

[ আরও পড়ুন: মেয়ের স্বয়ম্বর শো নিয়ে আপত্তি, কালার্সের বিরুদ্ধে শিব সেনার দ্বারস্থ হচ্ছেন শেহনাজের বাবা! ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement