BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘দ্রৌপদীর কাঁধে ট্যাটু বানিয়ে মহাভারতকে খুন করেছিলেন একতা’, বিস্ফোরক মুকেশ

Published by: Bishakha Pal |    Posted: April 9, 2020 5:04 pm|    Updated: April 9, 2020 9:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০০৮ সালে ‘কাহানি হামারি মহাভারত কি’ বানিয়েছিলেন একতা কাপুর। অনেক দর্শকেরই আধুনিক সেই ‘মহাভারত’ মনে ধরেনি। কিন্তু মুকেশ খান্না তো সরাসরি একতার বিরুদ্ধে ‘মহাভারত’কে ‘খুন’ করার অভিযোগ তুললেন। বি আর চোপড়ার ‘মহাভারত’-এর ভীষ্ম বলেছেন, দ্রৌপদীর কাঁধে ট্যাটু বানিয়েছিলেন একতা। সত্যবতীর চরিত্র এমনভাবে দেখিয়েছিলেন যেন তিনি খলনায়িকা। ভারতীয় মহাকাব্যকে তো ‘খুন’ করেছেন একতা।

একটি সাক্ষাৎকারে মুকেশ বলেন, “দ্রৌপদীর কাঁধে ট্যাটু বানিয়েছিলেন একতা কাপুর। ‘মহাভারত’কে তিনি আধুনিকভাবে বানিয়েছিলেন। কিন্তু সংস্কৃতি কখনও আধুনিক হতে পারে না। যদি সংস্কৃতিকে আধুনিক করতে চাও, শেষ হয়ে যাবে। যদি সিরিয়ালের নাম হয় ‘কিঁউকি গ্রিক ভি কভি হিন্দুস্তানি থি, তবে আমি একতার ‘মহাভারত’ মেনে নেব। কে ওদের মহাকাব্যকে ধ্বংস করার অধিকার দিয়েছে? ওরা দেবব্রতের ‘ভীষ্ম প্রতিজ্ঞা’র আসল সংস্করণকে অন্য কিছুতে পরিবর্তন করেছে। সত্যবতীর চরিত্রটি খলনায়িকার মতো চিত্রায়িত করেছে। ওরা ব্যাস মুনির (বেদব্যাস) চেয়ে বুদ্ধিমান হওয়ার চেষ্টা করেছে। আর এখানেই আমার আপত্তি আছে। রামায়ণ ও মহাভারত কোনও পৌরাণিক কাহিনী নয়, সেগুলি আমাদের ইতিহাস।”

[ আরও পড়ুন: লকডাউনে বন্ধ কাজ, বালাজি টেলিফিল্মসের কর্মীদের সাহায্যার্থে ২.৫ কোটি টাকা দিলেন একতা

তবে ‘শক্তিমান’কে এভাবে তিনি নষ্ট হতে দেবেন না বলে জানিয়েছেন মুকেশ। বলেছেন, “একতা মহাভারতকে খুন করেছে বলে আমি শক্তিমানকে কাউকে খুন করতে দিতে পারি না। একাধিক বড় টেলিভিশন প্রযোজনা সংস্থাগুলির সঙ্গে আমার কথা হয়েছে। কিন্তু কোনও কাজ হয়নি। কারণ তাদের চিন্তাধারার সঙ্গে বিষয়টি মিলছে না। এতে তাদেরই ক্ষতি। কারণ যারাই শক্তিমান তৈরি করবে, অর্থ উপার্জন করতে পারবে। আমি এখন অন্য একজনের সঙ্গে চুক্তি করেছি।”

প্রসঙ্গত, লকডাউনের দিনগুলিতে মানুষকে ঘরবন্দি করে রাখার জন্য বেশ কিছু পুরনো ধারাবাহিককে ফিরিয়ে এনেছে তথ্য ও সম্প্রচার মন্ত্রক। যার মধ্যে রয়েছে ‘রামায়ণ’, ‘মহাভারত’, ‘ব্যোমকেশ বক্সি’ ও ‘সার্কাস’। এর পাশাপাশি দূরদর্শনে যে ‘শক্তিমান’ আসছে, সেই ইঙ্গিতও কিছুদিন আগে দিয়েছেন মুকেশ খান্না। সম্প্রতি টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন মুকেশ খান্না। সেখানে তিনি বলেছেন, এখন টেলিভিশনে একসঙ্গে ‘রামায়ণ’ ও ‘মহাভারত’-এর সম্প্রচার শুরু হয়েছে। দুটোই ভারতীয়দের সেরা ঐতিহাসিক ধারাবাহিক। দর্শকের জন্য এর চেয়ে বড় সুখবর এই মুহূর্তে আর নেই। কিন্তু এর পাশাপাশি তিনি আরও একটি সুখবর দিতে চান। এই তালিকায় শামিল হতে চলেছে ‘শক্তিমান’ও। কবে, কখন, তা তিনি শীঘ্রই জানাবেন।

[ আরও পড়ুন: পুনঃসম্প্রচারের পথে স্টার জলসাও, ফিরছে ‘গানের ওপারে’ ও ‘ওগো বধূ সুন্দরী’ ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement