২৬  শ্রাবণ  ১৪২৯  শনিবার ১৩ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘কোনও আফসোস নেই’, জামিয়ার মিছিলে হেঁটে ‘সাবধান ইন্ডিয়া’ থেকে বাদ সঞ্চালক সুশান্ত

Published by: Sandipta Bhanja |    Posted: December 18, 2019 7:13 pm|    Updated: December 18, 2019 7:18 pm

Sushant Singh out from ‘Savdhan India’, speaking on behalf Jamia student

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার সকালেই জনপ্রিয় সঞ্চালক সুশান্ত সিং টুইট করে জানিয়েছেন যে ‘সাবধান ইন্ডিয়া’র সঙ্গে তাঁর সফর শেষ হয়েছে। আরও একটু পরিষ্কার করে বললে ‘সাবধান ইন্ডিয়া’র সঞ্চালকের পদ থেকে সরানো হয়েছে সুশান্তকে। কারণ, সুশান্ত সিং দিল্লির জামিয়া কাণ্ডে বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের পাশে দাঁড়িয়েছিলেন। শো থেকে বাদ পড়া নিয়েই মুখ খুললেন সুশান্ত।

সুশান্তের কথায়, “২০১৪ সালের পর কেউই ছাত্রদের স্বাস্থ্য, শিক্ষাব্যবস্থা নিয়ে ভাবেননি। গণতন্ত্র যে এখনও বেঁচে রয়েছে, গোটা দেশের ছাত্র আন্দোলন তা বুঝিয়ে দিল”

প্রসঙ্গত জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা নাগরিকত্ব সংশোধনী আইনের (Citizenship Amendments Act) বিরুদ্ধে প্রতিবাদ করায় দিল্লি পুলিশ ক্যাম্পাসে ঢুকে তাদের উপর লাঠিচার্জ করে এবং কাঁদানে গ্যাস ছোঁড়ে। যে ঘটনার প্রতিবাদে আম জনতা থেকে বিশিষ্ট ব্যক্তিত্ব, দিল্লি পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন সকলেই। কলকাতা, দিল্লি, মুম্বই থেকে বেঙ্গালুরুর ছাত্রছাত্রীরা, রাজপথে নেমেছেন সকলে। দিল্লি পুলিশের ভূমিকার তীব্র নিন্দা করেছেন বলিউড থেকে টলিউডের তারকারাও। ঠিক সে সময়েই জামিয়ার পড়ুয়াদের সমর্থনে প্রতিবাদী মিছিলে সামিল হয়েছিলেন ছোটপর্দার জনপ্রিয় মুখ সুশান্ত সিং। যার জেরে ‘চাকরি’ খোয়াতে হল খ্যাতনামা সঞ্চালককে।

[আরও পড়ুন: CAA বিরোধী আন্দোলনে পথে নামার ডাক ফারহানের, অভিনেতাকে হুঁশিয়ারি দিল মুম্বই পুলিশ!]

পুলিশি লাঠিচার্জের বিরুদ্ধে সুর চড়িয়ে মুম্বইয়ে এক প্রতিবাদী মিছিলে পা মিলিয়েছিলেন সঞ্চালক সুশান্ত সিং। এমনকী, পড়ুয়াদের সঙ্গে মিছিলে হাঁটার পাশাপাশি জামিয়ার ঘটনার তীব্র নিন্দা করে বক্তব্যও রেখেছিলেন। সোশ্যাল মিডিয়ায় যে ছবি রীতিমতো ভাইরাল হয়। এবং নেটিজেনরা সঞ্চালকের ভূয়সী প্রশংসা করেন। কিন্তু পরদিনই চ্যানেলের তরফে জানতে পারেন যে ‘সাবধান ইন্ডিয়া’ থেকে তিনি বহিষ্কৃত। চাকরি নেই তাঁর। শো নির্মাতারা তাঁর সঙ্গে যাবতীয় চুক্তি বাতিল করেছেন। যে ঘটনা মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় তিনি প্রকাশও করেন।

যদিও, সুশান্ত পরবর্তীতে এও জানিয়েছেন যে তাঁর চুক্তি বাতিলের সময় কোনওরকম কারণ জানানো হয়নি শো নির্মাতাদের তরফে। শুধু মৌখিকভাবে তাঁকে জানিয়ে দেওয়া হয়েছে চরম সিদ্ধান্ত। অতঃপর সঞ্চালক একপ্রকার নিশ্চিত যে, প্রতিবাদী মিছিলে পা মেলানোর জন্যই ‘সাবধান ইন্ডিয়া’র সঞ্চলনা থেকে তাঁকে বাদ দেওয়া হয়েছে। কারণ, মিছিলে হাঁটার পরদিনই তিনি ফোন পেয়েছেন।

পরে সুশান্ত এপ্রসঙ্গে বলেছেন, “জামিয়া পড়ুয়াদের আক্রান্ত হওয়ার প্রতিবাদী মিছিলে হাঁটার জন্যই যদি ‘সাবধান ইন্ডিয়া’র নির্মাতারা আমাকে শো থেকে বের করার মতো পদক্ষেপ করে থাকেন, তাহলে আমি বলব এটা খুব সামান্য মূল্য দিতে হয়েছে আমাকে। ভগৎ সিং, রাজগুরু, সুখদেবরা অনেক বড় মূল্য দিয়েছিলেন। চারদিকে যা হচ্ছে তাতে আমি রীতিমতো শিহরিত এবং আমার কোনও আফসোস নেই।”

[আরও পড়ুন: ‘বিজেপির আইটি সেলই দেশে হিংসা ছড়াচ্ছে’, মোদিকে তোপ অভিনেত্রী রেণুকা সাহানির ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে