BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পারিবারিক বন্ধন আঁকড়ে সংগ্রামের কাহিনি, আড়াই বছর পর ছোটপর্দায় নায়িকা হয়ে ফিরছেন পায়েল দে

Published by: Sucheta Sengupta |    Posted: December 19, 2021 10:09 pm|    Updated: December 19, 2021 10:09 pm

Television News: Actress Payel De comes back as lead character of new Bengali serial after two and half years | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছোটপর্দার ‘দুর্গা’ দর্শকমহলে ব্যাপক জনপ্রিয়তা দিয়েছিল। স্মিত মুখে স্রেফ দুই চোখই যেন সব কথা বলত। তারপর বাংলা টেলিভিশনের আরও একাধিক ধারাবাহিকে ফিরে ফিরে এসেছেন অভিনেত্রী পায়েল দে (Payel De)। নানা ধারাবাহিকের নানা ধরনের চরিত্রে। এবার আবার ধারাবাহিকের কেন্দ্রীয় চরিত্রে ফিরছেন ‘দুর্গা’। তবে ‘দশভুজা’ নয়, এবার পায়েল যেন জ্যান্ত দুর্গা – ঘরের অন্দরে, পথেঘাটে সে সংগ্রাম করে চলেছে। রুখে দাঁড়াচ্ছে একাধিক সামাজিক অন্যায়ের বিরুদ্ধে। নতুন বছরে ‘কালার্স বাংলা’য় আসছে পায়েল দে, ঋষি কৌশিকের নতুন ধারাবাহিক (New serial) – সোনা রোদের গান। আর আড়াই বছর পর ধারাবাহিকের কেন্দ্রীয় চরিত্র হয়ে ছোটপর্দায় কামব্যাক পায়েলের।

Payel De
‘আনন্দী’ চরিত্রে পায়েল।

গল্প মোটেই ছকে বাঁধা নয়। চিত্রনাট্যকার লীনা গঙ্গোপাধ্যায়ের গল্পে সবসময়েই ভিন্ন স্বাদ থাকে। ‘সোনা রোদের গান’ ধারাবাহিকের কাহিনিও তাই।একুশ শতকে দাঁড়িয়েও বাড়ির মেয়েদের সমাজে কোন কোন প্রতিকূলতার মুখে পড়তে হয়, তা ধারাবাহিকে দেখানো হবে। কিন্তু তার চেয়ে বেশি করে তুলে ধরা হবে, এই প্রতিকূলতার মাঝে পড়া এক মেয়ের জীবন সংগ্রাম। আপাতত সরল হয়েও যে মেয়ে অন্যায়ের প্রতিবাদ করতে ডরায় না। আবার পরিবারের সংকটের সময় সে-ই হয়ে ওঠে ত্রাতা। এমনই এক চরিত্র ‘আনন্দী’রূপী পায়েল। এই ধারাবাহিকে তাঁর বিপরীতে মূল চরিত্রে অভিনয় করছেন ছোটপর্দার আরেক জনপ্রিয় নায়ক ঋষি কৌশিক। ‘আনন্দী’র পরিবারের অন্যান্য সদস্যদের মধ্যে রয়েছেন সোহিনী সেনগুপ্ত, ভাস্কর বন্দ্যোপাধ্যায়, সৌম্য।

[আরও পড়ুন: বড়দিনের আগেই বড় খবর, মা হচ্ছেন ‘গুনগুন’ তৃণা সাহা!]

‘আনন্দী’ হয়ে ধারাবাহিকের মুখ্য চরিত্রে কীভাবে আসা? ‘সংবাদ প্রতিদিন ডিজিটাল’কে পায়েল দে জানালেন, প্রথমে যখন তাঁর কাছে অভিনয়ের প্রস্তাব এসেছিল, তখনও তিনি জানতেন না যে নায়িকাই তিনি। চিত্রনাট্য পড়ে প্রস্তুতি নেওয়ার পরে জানতে পেরে খুশি যেন আর বাঁধ মানেনি। নিজের জীবনের সঙ্গে ‘আনন্দী’র বেশ মিল পেয়েছেন পায়েল। তাই অভিনয় আরও বেশি মনোযোগ দিয়েছেন বলে জানালেন। সোহিনী সেনগুপ্তর মতো অভিনেত্রীর সঙ্গে স্ক্রিন শেয়ার করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছেন ছোটপর্দার ‘দুর্গা’। বললেন, ”সোহিনী ম্যাম আমার কাছে জনপ্রিয় চরিত্র ‘পুটুপিসি’ নয়, উনি শিক্ষিকা। সোহিনী সেনগুপ্ত মানে নান্দীকার, থিয়েটার, ম্যাডাম। আর ঋষিদার মতো প্রতিষ্ঠিত অভিনেতার সঙ্গে প্রথমবার জুটি বাঁধছি। খুবই ভাল লাগছে।”

[আরও পড়ুন: ‘শ্রীময়ী’ ধারাবাহিকে রোহিত সেনের মৃত্যু নিয়ে তোলপাড় নেটদুনিয়া, মুখ খুললেন টোটা]

ছোট্ট ছেলেকে সামলে কীভাবে লম্বা সময় ধরে শুটিং করছেন? এই প্রশ্নের উত্তরে পায়েল বললেন, ”আড়াই বছর মুখ্য চরিত্রে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দেওয়ার পিছনে মেরাখ (পায়েলের ছেলের নাম)। ও এত ছোট ছিল যে আমি ওকে সময় দিতাম। এখনও ও ছোট, তবে ওকে রেখে কাজে বেরতে পারি এখন। তাই আড়াই বছর আবার এভাবে ফিরলাম।” বোঝাই যাচ্ছে, নতুন রূপে ছোটপর্দার দর্শকদের সামনে আসতে একেবারে তৈরি পায়েল দে। দর্শকরাও পায়েল-ঋষির জুটি দেখতে মুখিয়ে রয়েছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে