BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

গতবছর জন্মদিনেও পাশে ছিলেন ‘মম’ শ্রীদেবী, এবার জাহ্নবী বড্ড একা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 6, 2018 7:19 pm|    Updated: September 14, 2019 11:31 am

When mommy Sridevi wished daughter Janhvi on her b’day

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মা ছিল তাঁর জগৎ। মা’কে আঁকড়ে ধরেই বাঁচতে ভালবাসতেন। একাধারে মা যেমন ছিলেন বেস্ট ফ্রেন্ড, তেমনই গাইড-ফিলোজফারও বটে। তাই মা থাকলে ২১-এ পা দেওয়ার আনন্দই আলাদা হত। কিন্তু এখন জীবনটাই যেন আলাদা হয়ে গিয়েছে। সারা পৃথিবীর কাছে ‘ড্যান্সিং ডিভা’, ‘রূপ কি রানি’, ‘চাঁদনি’ জাগতিক জগৎকে বিদায় জানিয়েছেন। তাই প্রথমবার জন্মদিনে মায়ের অনুপস্থিতি যেন একটু বেশিই অনুভূত হচ্ছে জাহ্নবী কাপুরের।

[সেলিব্রেশনের রাতেই সেরা অভিনেত্রীর অস্কার চুরি, বমাল ধৃত চোর]

বারবার মনে পড়ে যাচ্ছে অতীতের কথা। মায়ের সঙ্গে কাটানো গত জন্মদিনগুলোর স্মৃতি। জন্মদিনের আগে সোশ্যাল মিডিয়ায় জাহ্নবীর খোলা চিঠি পড়ে চোখের কোণ ভিজেছিল শ্রীদেবী ভক্তদের। মা শ্রীদেবী আজ চাঁদের দেশের বাসিন্দা। তাই সদ্য মা হারানো জাহ্নবীর ধুমধাম করে জন্মদিন পালনের কথা ভাবতেই পারছেন না। তবে তাঁর এমন কঠিন সময়ে পাশে রয়েছে গোটা পরিবার। বাবা বনি কাপুর থেকে বোন খুশি, সকলেই জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন জাহ্নবীকে। তবে দিদি সোনম কাপুরের বিশেষ শুভেচ্ছা শ্রীদেবী-কন্যাকে যেন নতুন করে পথ চলতে উদ্বুদ্ধ করছে। ইনস্টাগ্রামে সোনম লেখেন, “একজন খুব সাহসী মেয়েকে আমি চিনি। যে এবার আরও পরিণত হয়ে নারী হয়ে উঠেছে।” ফ্যাশন ডিজাইনার মনীশ মালহোত্রাও জন্মদিনে জাহ্নবীকে শুভেচ্ছা জানিয়ে একটি ছবি পোস্ট করেছেন। যাতে আরও বেশি করে শ্রীদেবীকে মনে পড়ে যায়। চোখের সামনে ভেসে ওঠে মা-মেয়ের অটুট-স্বার্থহীন সম্পর্ক।

[‘সুই ধাগা’-র শুটিংয়ে ‘স্টান্ট’ করতে গিয়ে আহত বরুণ ধাওয়ান]

কিন্তু জাহ্নবী এদিন বেশ চুপচাপ। সোশ্যাল মিডিয়ায় কোনও পোস্ট করেননি তিনি। মায়ের অনুপস্থিতিতে জন্মদিনে তিনি কী চান, সে কথা দিন তিনেক আগেই জানিয়ে ছিলেন। খোলা চিঠিতে নিজের তীব্র যন্ত্রণার কথা প্রকাশ করেছিলেন বলিউডে পা রাখতে চলা নায়িকা। জানেন, এই দুঃখ চেপেই বাকি জীবনটা কাটাতে হবে। জানিয়েছেন, কীভাবে জীবনের প্রতিটা পদক্ষেপে মা ছিলেন তাঁর পাশে। এখনও চোখ বুঝলে মায়ের হাসিমুখটিই দেখতে পান জাহ্নবী। এক মুহূর্তের জন্যও মেয়েকে একা থাকতে দিতেন না। মার সেই স্মৃতিকে নিয়েই সারা জীবন বাঁচবেন। আর বাকিদের কাছেও অনুরোধ জানিয়েছেন, নিজের মায়ের সঙ্গে বেশি করে সময় কাটানোর আর এমন কাজ করতে যাতে মায়ের নাম উজ্জ্বল হয়। জাহ্নবীর ২১ বছরের জন্মদিনেই হঠাৎ ভাইরাল হয়ে গিয়েছে শ্রীদেবীর গত বছরের একটি পোস্ট। যেখানে মেয়ের ছোটবেলার নানা মুহূর্তের ছবি দিয়ে তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছিলেন ‘মম’ শ্রীদেবী

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে